কিভাবে গঠন করবেন নিজের স্বপ্নের ক্যারিয়ার।

আশা করি সবাই ভালো আছেন।আমরা সবাই ভবিষ্যতেকে উজ্জ্বল করার জন্য কত কিছুই না ভেবে থাকি।আমাদের সবারই ভবিষ্যৎ নিয়ে একটা ভাবনা বা লক্ষ্য থাকে।আর এই লক্ষ্যটা অনেক মানুষকেই সফল মানুষে পরিনত করে।একটা লক্ষ্যহীন ব্যক্তি কখনোই জীবনে সফল হতে পারে না।তাই সবাই জীবনে সফলতার জন্য একটা স্বপ্ন দেখে,আর এই স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ চালিয়ে যায় এতেই সাধারণ মানুষ সফলতার মুখ দেখতে পারে।

প্রতিটি মানুষের চিন্তা ভাবনা,স্বপ্ন,লক্ষ্য এক হয় না।তাই যে যার লক্ষ্য অনুযায়ী তাকে যতটা পরিশ্রম করতে হবে।তা করেই সফলতা অর্জন করতে পারে।প্রায় সবার জীবনে লক্ষ্য থাকে প্রচুর টাকা পয়সা ইনকাম করা,বাড়ি,গাড়ি তৈরি করা।বাবা মাকে নিয়ে বিদেশে ঘুরতে যাওয়া।এগুলো খারাপ লক্ষ্য না।তবে এই লক্ষ্য পূরন করার জন্য যতটা পরিশ্রম করা দরকার যতটা কাজ করা দরকার ততটা করা উচিত।

এর জন্য নিজেকে ইনকাম করতে হবে।কাওর উপর নির্ভরশিল হওয়া যাবে না।আর ইনকামের জন্য হয়তো চাকরি করতে হবে।বা ব্যবসা করে ও ইনকাম করতে পারবে।এবং ফ্রিল্যান্সিং করে ও নিজের স্ক্রিল ডেভেলপ করে ইনকাম করা যায়।তিনটি ক্ষেত্রে ইনকাম ভালো হওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে।এখন যে যার প্রছন্দ অনুযায়ী যেই কাজটি করে।

এখন কোনো মানুষ যদি ভবিষ্যতে কি করে ইনকাম করবে সেটা চিন্তা না করে শুধু বাড়ি গাড়ি করার স্বপ্ন দেখে তাহলে সেই স্বপ্নই থেকে বাস্তবে রুপ দেওয়ার জন্য অবশ্যই কাজ করতে হবে।আর কোনো মানুষ যদি এইসব নিয়ে একেবারেই চিন্তাভাবনা না করে তাহলে একটা সময় গিয়ে সে আর কোনো পথ খুজে পাবে না।তখন আপসোস করা ছারা বিকল্প কোনো উপায় নেই।

তাই নিজের ক্যারিয়ার কিভাবে শুরু করবেন?কিভাবে কাজ করবেন?কতটা পরিশ্রম করবেন?তা এখন থেকেই ভাবুন।সময় থাকাকালীন যা করার করতে হবে।শুধু গেমস খেলে বা সারাদিন ইউটিউব ভিডিও দেখে সময় কাটালে একসময় কঠিন কাজ করে ও ভাগ্য বদলাতে কষ্ট হবে।

তাই জীবনে যা করবেন তা এখন থেকেই একটু একটু ভাবুন।একসময় গিয়ে আপনি একজন সফল মানুষ হতে পারবেন।আর এই লেখাটি অবশ্যই আপনার সেইসব বন্ধুদিয়েরকে শেয়ার করবেন,যাদের জীবন নিয়ে কোনো চিন্তা ভাবনা নেই।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

 

Related Posts

3 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন