কিভাবে বই পড়ার অভ্যাস আরও বাড়াবেন?

আমদের এই যুগে যেই জাতির জ্ঞানের ভান্ডার কম,সেই জাতির ধনের ভান্ডারও কম।আর যেই জাতির জ্ঞানের ভান্ডার বেশি সেই জাতির ধনের ভান্ডারও বেশি।আমরা এই যুগে সবাই জ্ঞেন অর্জন করতে চাই।আর জ্ঞেন অর্জনের একমাত্র উপায় হলো বই পড়া।বিশ্বে যারা সফল বেক্তি হয়েছেন তারা প্রতিদিন রাতে বই পরতেন।তাই আজকে আমি আপনাদেরকে বলবো কিভাবে আপনারা আরও বেশি বই পরবেন।আরও বেশি জ্ঞান অর্জন করবেন।

১.বই পড়া বাড়ানোর জন্য প্রতিদিন সকালবেলা সংবাদপএ পরুন।

সংবাদপএ এমন একধরনের বই যেইখানে আপনি প্রতিদিন কি ঘটছে দেশে,দেশের পরিস্থিতি কেমন,খেলার খবর,আন্তর্জাতিক খবর,সিনেমার খবর,বিভিন্ন ধরনের দরকারি এবং প্রয়োজনীয় জিনিস গুলো পেতে পারবেন।আর সংবাদপএ পরতে সবার ভালো লাগে।তাই প্রতিদিন সকালটা কাটুক সংবাদপএ পরে।

২.গল্পের বই পরুন।

আপনি যখন গল্পের বই পরবেন তখন আপনার বই পড়ার প্রতি আরও উতসাহ বারবে।এবং যদি তার কয়েকদিন পর পাঠ্যবই পরেন,তাহলে আপনি অনেকটা পরে ফেলতে পারবেন।পরবর্তিতে আপনার বই পড়ার প্রতি একধরনের ভালো লাগা কাজ করবে।

৩.রুটিন করে বই পরুন।

আপনি যদি প্রতিদিন বই পড়ার জন্য একটি নিদিষ্ট সময় রেখে দেন।তাহলে আপনার মন বই পড়ার জন্য আরও আবেগি হয়ে পড়বে।এবং কিছুদিন যদি এইভাবে বই পরতে পারেন তাহলে একটা সময় পর আপনার মন চাইবে আরও বেশি বই পরতে।

আজ আমি আপনাদেরকে ৩ টি উপায় বললাম বই পড়ার জন্য।যদি আপনি ৩ টি উপায় মানেন তাহলে আপনি ২ থেকে ৩ মাসের মধ্যে বই পড়ার প্রতি একধরনের নেশা কাজ করবে।ফলে এতদিন আপনার বই পরতে ভালো লাগতো না আর তখন আপনার না পরলে ভালো লাগবে না।যদিও আরও কিছু উপায় আছে বই পড়ার নেশা বাড়ানোর জন্য কিন্তু প্রথম অবস্থাই এই ৩ টি অভ্যাস পালন করুন তাহলে এমনিতে বই পড়ার নেশা তৈরি হবে আপনার মাঝে।আর আপনি চেষ্টা করবেন ইংরেজি যেই গল্পের বই গুলো আছে সেই গুলো ভালো ভাবে পড়ার তাহলে আপনি ইংরেজিতেও অনেক পারর্দশি হতে পারবেন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন