কিভাবে বন্ধ করব অ্যান্ড্রয়েড এর অটোমেটিক আপডেট সফটওয়্যার

আসসালামু আলাইকুম অ্যান্ড্রয়েডের আরও একটি টিউটোরিয়ালে আপনাদের সকলকে স্বাগতম ।
অ্যান্ড্রয়েড ফোন ইউজ করেন প্রায় সকলেই কিন্তু যখন আপনি ইন্টারনেট কানেকশন আপনার এন্ড্রয়েড ফোনে অন করেন আপনি হয়তো লক্ষ্য করে থাকবেন যে মাঝেমধ্যেই বিভিন্ন সফটওয়্যার অটোমেটিকলি এন্ড্রয়েড ফোন গুলোতে ইন্সটল হতে থাকে বা আপডেট হতে থাকে . আপনি যদি ইন্টারনেট কিনে ইউজ করে থাকেন তাহলে এটা আপনার জন্য অনেক ক্ষতিকারক কারণ আপনি সামান্য কিছু এমবি কিনেছেন তার থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে সফটওয়্যার আপডেট করে সেই এমবি গুলো কেটে নিচ্ছে ।

আবার যাদের ওয়াইফাই আছে তাদের কিছু প্রবলেম হয় যদি আপনি এই সেটিংস টা না জানেন কারণ হল – আপনি যদি ওয়াইফাই ইউজার হয়ে থাকেন তাহলে তো আপনার এমবির কোন অভাব নেই, কিন্তু আপনি যদি এই সেটিংস টা না জানেন তাহলে আপনার মোবাইল এ বিভিন্ন সফটওয়্যার আপডেট হতে থাকবে । যার ফলে আপনার এন্ড্রয়েড ফোন টা ভারী হয়ে যাবে এবং আপনার অ্যান্ড্রয়েড ফোন কাজ করা আস্তে আস্তে বন্ধ করে দিবে । আর এক পর্যায়ে দেখবেন আপনার এন্ড্রয়েড ফোন প্রাইস একেবারেই করছে না তাহলে আসুন জেনে নেই এই বিপদ থেকে কিভাবে উদ্ধার পাবেন।

এই সেটিংস টা ওপেন করতে হলে সর্বপ্রথম আপনি আপনার এন্ড্রয়েড ফোনটি হাতে নিন এন্ড্রয়েড ফোনটি হাতে নেয়ার পর আপনি ডাটা কানেকশন অথবা ওয়াইফাই কানেকশন অন করুন ডাটা অথবা ওয়াইফাই কানেকশন অন করার পর আপনাকে যেটা করতে হবে সেটা হচ্ছে গুগল প্লে স্টোরে যেতে হবে গুগল প্লে স্টোরে যাওয়ার পরে আপনি একেবারে বাম সাইডে 3 টি দেখতে পাবেন ওখানে ক্লিক করুন ওখানে ক্লিক করার পর আপনাদের সামনে অনেকগুলো অপশন আসবে সেখান থেকে আপনি একটু নিচের দিকে যদি লক্ষ্য করে থাকেন তাহলে দেখবেন যে সেটিংস নামের একটি অপশন রয়েছে আপনি সেটিংস নামের সেই অপশনে ক্লিক করুন সেটিংস নামের সেই অপশনে ক্লিক করার পর আরও কিছু সেটিংস আপনাদের সামনে চলে আসবে সেখান থেকে আপনি দেখতে পাবেন যে অটো আপডেট অ্যাপস নামের একটি অপশন যেখানে দেখতে পাচ্ছেন সেটা অফ করে দিন তাহলেই কাজ হয়ে যাবে তাহলে আমাদের পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই জানান ।

দুঃখিতঃ আমি এটা ভেবে আন্তরিকভাবে দুঃখিত যে আমি এসেছিলাম যে আপনাদেরকে পর্যাপ্ত পরিমাণে স্ক্রিনশট দিব কিন্তু দুর্ভাগ্যবশত একটি স্ক্রিনশট ও আপনাদেরকে দিতে পারলাম না সেই কারণে আমি আন্তরিকভাবে আপনাদের কাছে দুঃখ প্রকাশ করছি ।

তাহলে বন্ধুরা আমাদের পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন এবং শেয়ার করতে কখনোই ভুলবেন না তাহলে আজকে এ পর্যন্তই সকলে ভাল থাকুন নিরাপদে থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Related Posts