কীভাবে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে গ্যালারি-তে রাখবেন?

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি অনেক ভাল আছেন।আজকে আমি একটি গুরুত্বপূর্ণ টিপস আপনাদের সাথে শেয়ার করবো।
আপনারা সব সময় ইউটিউবে অনেক ভিডিও দেখেন এবং ইউটিউবে অনেক একটিভ থাকেন। আপনাদের যখন কোন ভিডিও ভালো লাগে তখন আপনাদের অনেকের ইচ্ছে হয় যদি সেই ভিডিওটি ডাউনলোড করে রাখতে পারতাম তাহলে কতই না ভালো হতো। ভিডিও ইউটিউব থেকে ডাউনলোড করা যায় কিন্তু সেই ভিডিও গুলো ইউটিউবে থেকে যায়। সেগুলো কিন্তু আপনার গ্যালারিতে সেভ হয় না। আবার অনেক ইউটিউব ভিডিও ইউটিউবে ও ডাউনলোড করে রাখা যায় না। কারণ,সেই চ্যানেলের মালিক ভিডিও ডাউনলোড করার অনুমতি দেয় না।
কিন্তু আমি আজকে যে পদ্ধতি শিখিয়ে দেবো সেই পদ্ধতি অবলম্বন করলে আপনি শুধু ইউটিউবে ভিডিও ডাউনলোডই করবেন না বরং সেই ভিডিও আপনার গ্যালারিতে গিয়ে ও সেভ হবে।

#প্রথম পদ্ধতিঃ

আপনাকে প্রথমে যে কোনো ব্রাউজারে প্রবেশ করতে হবে।তারপর আপনি সেই ব্রাউজার থেকে ইউটিউবে প্রবেশ করবেন।এজন্য আপনাকে গুগোল এর সার্চ অপশনে গিয়ে এম.ইউটিউব.কম লিখে সার্চ করে প্রবেশ করতে হবে।তারপর আপনি যেই ভিডিওটি ডাউনলোড করবেন সেই ভিডিওটি আপনাকে প্লে করতে হবে। আপনি হিস্টোরিতে গিয়ে সেই ভিডিওটি খুঁজে পাবেন এবং সেখান থেকে আপনি চাইলে প্লে করতে পারবেন। ভিডিওটি প্লে করার পর উপরের দিকে একটি লিংক পাবেন সেই লিংকটি ওপেন করতে হবে। ওপেন করার পর দেখবেন সেখানে লেখা থাকবে এইচটিটিপি.এম.ইউটিউব. কম…..এভাবে লেখা থাকবে অনেক কিছু। তো এই জন্য আপনাকে প্রথমে এম. সহ এর আগ পর্যন্ত যা আছে সব কেটে দিতে হবে।অর্থাৎ আপনার এখানে লেখা থাকবে শুধু ইউটিউব।ইউটিউব এর আগে আপনার এখানে আর কোনো কিছু লেখা থাকবে না।এখন আপনাকে ইউটিউব এর আগে শুধু দুইটি এস যুক্ত করতে হবে। অর্থাৎ আপনাকে লিখতে হবে এসএসইউটিউব।তারপর যা কিছু লেখা আছে সবকিছু ঠিকঠাক মত থাকবে।আপনি সার্চ করে দিবেন। এখন আপনি বিভিন্ন ফরম্যাট পাবেন যেমন ৭২০ পিক্সেল,৩৬০পিক্সেল ইত্যাদি। অর্থাৎ বিভিন্ন ধরণের ভিডিও কোয়ালিটি পাবেন আপনার ইচ্চা মতো ডাউনলোড করে নিতে পারবেন। তবে সবসময় সর্বোচ্চ পিক্সেলে রেখে ডাউনলোডে ক্লিক করার চেষ্টা করবেন এতে ভিডি কোয়ালিটি ভালো পাবেন।

#দ্বিতীয় পদ্ধতিঃ

আপনাকে আগের মতো করেই যেকোনো ব্রাউজারে প্রবেশ করতে হবে।তারপর আপনি সেই ব্রাউজার থেকে ইউটিউবে প্রবেশ করবেন।এজন্য আপনাকে গুগোল এর সার্চ অপশনে গিয়ে এম.ইউটিউব.কম লিখে সার্চ করে প্রবেশ করতে হবে।তারপর আপনি যেই ভিডিওটি ডাউনলোড করবেন সেই ভিডিওটি আপনাকে প্লে করতে হবে। আপনি হিস্টোরিতে গিয়ে সেই ভিডিওটি খুঁজে পাবেন এবং সেখান থেকে আপনি চাইলে প্লে করতে পারবেন। ভিডিওটি প্লে করার পর উপরের দিকে একটি লিংক পাবেন সেই লিংকটি আপনাকে কপি করতে হবে। তারপর গুগল থেকে “এসএসইউটিউব.কম” লিখে সার্চ করবেন তারপর সেই লিংকে প্রবেশ করলে আপনার সামনে ফাঁকা একটা জায়গা আসবে। সেখানে লিখা থাকবে পেস্ট ইউর লিংক সেই খালি জায়গায় আপনাকে লিংক পেস্ট করতে হবে যে লিংকটি আপনি কপি করেছিলেন।তারপর আগের মতো করেই আপনার এখানে বিভিন্ন ফরম্যাট আসবে। আপনি অবশ্যই ভালো ফরম্যাটে রেখে ডাউনলোডে দিবেন এতে ভিডিও ভালো কোয়ালিটির পাবেন।

আপনারা যদি উপরের ২ টি পদ্ধতির যেকোনো একটি অবলম্বন করেন তাহলে আপনারা ইউটিউবের সব ভিডিও অনায়াসেই ডাউনলোড করতে পারবেন এবং প্রত্যেকটি ভিডিও ইউটিউবে সেভ না হয়ে সরাসরি গ্যালারিতে গিয়ে সেভ হবে।
ধন্যবাদ।

Related Posts

4 Comments

মন্তব্য করুন