কীভাবে নিজের ভাগ্য নিজেই গড়তে হয়?

আশা করি সবাই ভালো আছেন।আমাদের মধ্যে সবাই জীবনে কোনো না কোনো কাজ চেষ্টা করি।কিন্তু আবার সবাই কমবেশি ব্যর্থ হয়।এই ব্যর্থতার ফলে অনেকেই হাল ছেরে দেয় এবং বলে এটা তার দ্বারা হবে না।কিন্তু কিছু মানুষ আছে যারা ব্যর্থতা থেকে শিক্ষা গ্রহন করে পুনরায় আবার চেষ্টা করে।এবং এভাবেই সে সফল হয়ে যায়।তারপর যখন সে সফল হয় তখন যারা কাজটি করা ছেরে দিয়েছিলো তারা বলে এটা আমাদের ভাগ্য ছিলো না ।কিন্তু কোনোসময় এই কথাটা বলে না যে আমি চেষ্টা করলে পারতাম কিন্তু চেষ্টা করিনি যার ফলে কাজটাতে সফল হতে পারি নি।

আর ভাগ্য আল্লাহ জন্মের আগে ঠিক করে পৃথিবীতে পাঠিয়েছেন এটা ঠিক কিন্তু তিনি কিন্তু বলেন নি যে তুমি পরিশ্রমের মাধ্যমে তোমার ভাগ্য পরিবর্তন করতে পারবে না।আপনি ঈশ্বরের উপর বিশ্বাস রেখে কাজ করে যান দেখবেন একদিন সফলতা আসবেই।

আর আমাদের মধ্যে অনেকেই আছি যারা কাজ করার ধৈর্যো রাখতে পারি না।সফলতা একদিনে আসবে না তবে একদিন আসবে।রাতারাতি কেও সফল হয় না।সফলতার জন্য ধৈর্যো থাকা আবশ্যক।আর কাজটি শেষ করতে দেরি হবে ভেবে ফেলে রেখেন না।কারণ আপনি কাজটি না করলে ও সময় ঠিকই চলে যাবে।

পরিশ্রম ছারা কেও কোনোদিন সফল হতে পারি নি।সাবেক বিশ্ব ধনী বিল গেটস তিনি কাজ করতে করতে ঘুমিয়ে পড়তেন।তার মাথায় কোনো সময়ের হিসাব ছিল না।তিনি সারাদিন কাজ করতেন যার ফলে আজ তিনি একজন সফল মানুষে পরিনত হয়েছেন।তাই পরিশ্রম থাকতেই হবে।আমরা কোনো কাজ করার জন্য প্রতিদিন ১২-১৪ ঘন্টা রাখতে পারি যার ফলে কাজ প্রতিদিন করতে করতে একদিন সফল নিশ্চয়ই হবো।

আর অবশ্যই তোমাকে অধ্যবসায়হতে হবে।মানে তোমি একদিন ২০ ঘন্টা পরিশ্রম করলে কিন্তু আর ৬ দিন ও কাজ করলে না।এতে কোনো লাভ নেই।তোমাকে প্রতিদিন কাজ করতে হব্ব।নিজের কাজের উপর বিশ্বাস থাকতে হবে।লোকে যেটা খুশি সেটা বলুক নিজের উপর বিশ্বাস রেখে চালিয়ে যাও তাহলে সফলতা আসবেই।

এইখানে আমি যেই ৪ টি কথা বললাম হার না মানা মানসিকতা,ধৈর্যো,পরিশ্রম,অধ্যবসায়ের মাধ্যমে তোমরা যেকোনো কাজেই সফলতা ছিনিয়ে নিতে পারো।এই ৪ টি গুণ লাগবেই তোমার একজন সফল মানুষ হওয়ার জন্য।আর যদি থেকে থাকে তাহলে তুমিই গড়বে তুমার ভাগ্য।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

Related Posts