কোন দোয়া পড়লে চেহারা উজ্জল হয়, কোন সূরা পড়লে সুন্দর

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের সামনে বলতে যাচ্ছি চেহারা সুন্দর করার আমল, কোন দোয়া পড়লে চেহারা উজ্জল হয়, কোন সূরা পড়লে চেহারা সুন্দর হয় । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

আমাদের সৃষ্টিকর্তা হলেন আল্লাহ। আল্লাহ তায়ালা মুসাওয়িরু যার অর্থ হলো আকৃতি দানকারী, রূপ দানকারী। আল্লাহ আমাদের চেহারা-সুরাত তৈরি করেছেন। তিনি যাকে যেরকম ইচ্ছা তাকে সেরকমভাবে বানায়। আপনি যদি কালো হয়ে থাকেন, ফর্সা হয়ে থাকেন কিংবা খাটো হন না লম্বা হন এর সবকিছুই আল্লাহ করেছেন।

আর আল্লাহ যা করে তা বান্দার মঙ্গলের জন্য করেন। আপনি কোনোভাবেই আল্লাহ আপনাকে কেন খাটো বানিয়েছে কেন কালো বানিয়েছেন এ নিয়ে কোনো অভিযোগ বা মন খারাপ করা যাবেনা। আল্লাহর ইচ্ছে হয়েছে তাই আপনাকে কালো বানিয়েছে, খাটো বানিয়েছে। যদিও বস্তুত বলা হয় আল্লাহ সবাইকেই সুন্দর করে বানান।

কোন দোয়া পড়লে চেহারা উজ্জল হয়, চেহারা সুন্দর করার আমল

মানুষের চেহারা সুন্দর করার জন্য ওরকম আলাদা কোনো দোয়া নেই। আমিও আগেও বলেছি আল্লাহ যা ইচ্ছা তা করেন। আল্লাহই সবকিছু দেওয়ার মালিক। আপনার তার কাছেই চাইতে হবে। তার কাছেই প্রার্থনা-অনুরোধ করতে হবে।

তার যখন ইচ্ছা হবে তখন তিনি চাইলে আপনার চেহারা সুন্দর করে দিতে পারেন আপনার চেহারায় নূরানী ভাব এনে দিবে। কিন্তু তার পূর্ব পর্যন্ত আল্লাহ আপনাকে যে চেহারা দিয়েছে। তা নিয়েই খুশি থাকুন ও কৃতজ্ঞতা প্রকাশ করুন। নিজের চেহারা নিয়ে কষ্ট বা রাগ হবেন না।

আপনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন। বলা হয় যে, নামাজ পড়লে নাকি মানুষের চেহারা সুন্দর হয়ে যায়। তার সাথে সাথে আল্লাহর আরো যা যা ইবাদত আছে তা করুন। আপনি মুনাজাতের সময় আল্লাহর কাছে ভালো চেহারা চাইতে পারেন। আল্লাহর দয়া হলে আল্লাহ আপনারা চেহারা আরো ভালো করে দিতে পারেন।

কোন সূরা পড়লে চেহারা সুন্দর হয়

দোয়ার মতো ঠিক তেমনি, চেহারা সুন্দর হওয়ার কোনো সূরাও নেই। আগে যা বলেছি তা ই করুন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন। আল্লাহর সকল ইবাদত করুন। আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করুন। নামাজ শেষে মোনাজাতে আপনি ভালো চেহারা চাইতে পারেন।

আসলে চেহারা কেমন হবে তা সম্পূর্ণ আল্লাহর উপর নির্ভরশীল। আপনি আল্লাহর ইবাদত করলে, তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলে তিনি আপনার চেহারা ভালো করতেও পারেন।

কোনোদিনও কোনোকিছুতে আশা হারাবেন না। আর কোনো দিন ভালো চেহারার জন্য অত্যাধিক লোভ করবেন না। আল্লাহ লোভী ও অহংকারীদের পছন্দ করেন না। আল্লাহর যখন ঠিক মনে হবে বা যখন তার ইচ্ছা হবে তখন সে আপনার চেহারা সুন্দর করে দিতে পারেন।

তো আজকের জন্য এতটুকুই (চেহারা সুন্দর করার আমল, কোন দোয়া পড়লে চেহারা উজ্জল হয়, কোন সূরা পড়লে চেহারা সুন্দর হয়)। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

6 Comments

মন্তব্য করুন