কোন সফটওয়্যার ব্যবহার না করে কিভাবে ইমেজ এর কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে নিবেন ,

আসসালামুআলাইকুম ভাই আশা করি সকলে ভালো আছেন সুস্থ আছেন তো বরাবরের মতো আজকেও আপনাদের সামনে সুন্দর একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম আমি সেলিম হোসাইন ।

বর্তমানে বিভিন্ন জায়গায় আমাদের বিভিন্ন ইমেজ বা পিকচার এড করতে হয় এবং বিভিন্ন কোয়ালিটি তে আমাদের এগুলো এড করতে হয় যেমন এই ওয়েবসাইটের ধরুন না কেন এখানে আপনি কিন্তু হাই কোয়ালিটি ইমেজ দিতে পারবেন না এবং এখানে একটি নির্দিষ্ট পরিমাণ রয়েছে যে এই পরিমাণ এর সাইজের সাইজের ছবি আপনি দিতে পারবেন এর বাইরে আপনি এখানে আপলোড করতে পারবেন না এই ধরনের বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ফুল এইচডি পিকচার ইমেজ দিতে পারবেন না আজকে আমরা দেখবো যে কিভাবে ইমেজ বা পিকচার এর সাইজ কমিয়ে নিবেন এবং ইমেজ বা পিকচার এর কোয়ালিটি আগের মতই থাকবে

আজকের বিষয়ঃ. উপরের লেখাটুকু যদি পড়ে থাকেন তাহলে এতক্ষনে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে আজকে আপনাদের সামনে কি বিষয় নিয়ে কথা বলছি । তবুও আরেকবার একটু বলে নেই যদি টিউটোরিয়ালটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি সুন্দর কমেন্ট করবেন আজকে আমি আলোচনা করব যে কিভাবে ইমেজের কোয়ালিটি নষ্ট না করে ইমেজ সাইজ কমিয়ে নিবেন এবং কোন সফটওয়্যার ব্যবহার না করে ।
কিভাবে কাজ করবেন ঃ ইমেজ এর কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে নেয়ার জন্য বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে তবে তার মধ্য থেকে আমি আপনাদের সামনে মাত্র দুটি ওয়েবসাইট নিয়ে কথা বলব কারণ এ দুটো ওয়েবসাইট খুব বেশি জনপ্রিয় তাই এ দুটো নিয়ে কথা বলছি ।

আপনি যদি ইমেজ এর কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে নিতে চান তাহলে সর্বপ্রথম আপনি এখানে ক্লিক করুন 
উপরের এই ওয়েবসাইট এ ক্লিক করার মাধ্যমে আপনি নিচে যেমনটা ইমেজের মাধ্যমে দেখানো হয়েছে ঠিক তেমনটা একটি ওয়েবসাইট পেয়ে যাবেন সেখানে আপনি যে কোন ইমেজ আপলোড করে , এটার সাইজ থেকে কমিয়ে নিতে পারবেন এখানে আপনি 70 পার্সেন্ট পর্যন্ত সাইজ কমিয়ে নিতে পারবেন কিন্তু একটু পরিমান হলেও কোয়ালিটি নষ্ট হবে না । তো আপনি নিচে দেখানো
ওয়েবসাইটে ড্রপ ইউর ইমেজ এখানে ক্লিক করুন ক্লিক করার পর আপনি আপনার অ্যান্ড্রয়েড পিসি বা ল্যাপটপ থেকে আপনার কাঙ্খিত ইমেজ এখানে সেট করে দিন মনে রাখবেন অবশ্যই এটা যে আপনি এখানে 5mb এর উপরে কোন ইমেজ আপলোড করতে পারবেন না আপলোড করলেও তারা সেটাকে কাস্টমাইজ করবে না তাই অবশ্যই খেয়াল রাখবেন যে ইমেজ এর পরিমাণ যেন 5 এমবি বা তার নিচে হয় ।

কোয়ালিটি নষ্ট না করে ইমেজ এর সাইজ কমিয়ে নিন
কোয়ালিটি নষ্ট না করে ইমেজ এর সাইজ কমিয়ে নিন

আপনি যদি এই ওয়েবসাইটে কাজ করতে পছন্দ না করেন তাহলে নিচে আপনাদের জন্য আরো একটি সুন্দর হয়েছে দেয়া হয়েছে সেখানে ক্লিক করেও আমি আপনি আপনার ছবি বা পিকচার বা ইমেজ যেটাই বলি না কেন সেটাই সাইজ কমিয়ে নিতে পারবেন ।

ওয়েবসাইটে প্রবেশ করার জন্য এখানে ক্লিক করুন 
তাহলে প্রিয় দর্শকবৃন্দ যদি আমাদের ভিডিও সরি টিউটোরিয়ালটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই সুন্দর একটি কমেন্ট করবেন এবং আপনার মতামত জানাবেন এবং অবশ্যই আমাদের এই পোস্ট টি শেয়ার করতে কখনোই ভুলবেন না তাহলে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ ।

Related Posts