কোয়ালিটি সমৃদ্ধ কন্টেন্টের ৫টি অসাধারণ সুবিধা

আশা করি সুস্থ আছেন। আমরা যারা ব্লগিং এর সাথে যুক্ত আছি তারা সকলেই কিন্তু খুব ভালো করে জানি কোয়ালিটি সমৃদ্ধ কন্টেন্ট এর মূল্য কতটুকু। একজন নতুন ব্লগার থেকে শুরু করে প্রোব্লগার, সকলেই কোয়ালিটি কন্টেন্ট তৈরি করার জন্য বেশ পরিশ্রম করে থাকেন। কোয়ালিটি সমৃদ্ধ কন্টেন্ট সকলেই অত্যন্ত পছন্দ করেন। আজকে আমরা এই আর্টিকেল থেকে কোয়ালিটি কন্টেন্ট এর ৫টি অসাধারণ সুবিধা সম্পর্কে জানবো। কিন্তু তার আগে জানা যাক কোয়ালিটি কন্টেন্ট জিনিসটা আসলে কি?

কোয়ালিটি কন্টেন্টঃ কোয়ালিটি কন্টেন্ট বলতে সেই কন্টেন্টকে বোঝায়, যে কন্টেন্টের মাধ্যমে পাঠক তার প্রয়োজনীয় তথ্য সম্পর্কে বিশদভাবে জানতে পারবে। কোয়ালিটি কন্টেন্ট পাঠকের তৃপ্তি মেটাতে সক্ষম। কোয়ালিটি কন্টেন্ট বলতে ভালো মানের কন্টেন্টকে বোঝায়।

এখন জানা যাক কোয়ালিটি কন্টেন্ট এর ৫টি অসাধারণ সুবিধা সম্পর্কেঃ

ট্র্যাফিক

প্রথমেই বলেছি কোয়ালিটি সমৃদ্ধ কন্টেন্ট এর কদর মানুষের কাছে সবচেয়ে বেশি। শুধু মানুষ না গুগল সার্চ ইঞ্জিন নিজেও হাই কোয়ালিটি কন্টেন্ট খুব পছন্দ করে। হাই কোয়ালিটি একটি আর্টিকেল অনেক কম সময়ে অধিক ভিজিটর এর নিশ্চয়তা প্রদান করে। ভালো মানের কন্টেন্ট এর সাথে অন পেজ এসইও পারে ট্র্যাফিক এর পরিমাণ দ্বিগুণ করে দিতে।

ব্যাকলিঙ্ক

একজন ব্লগারের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ এবং সময়সাপেক্ষ একটি ব্যাপার হলো তার আর্টিকেল বা কন্টেন্ট এর জন্য ব্যাকলিঙ্ক তৈরী করা। গুগলের পেজর‍্যাঙ্ক বাড়াতে হলে অবশ্যই ব্যাকলিঙ্ক তৈরী করতে হবে। কিন্তু প্রথমে আপনাকে জানতে হবে কিভাবে হাই কোয়ালিটি কন্টেন্ট এর মাধ্যমেই ব্যাকলিঙ্ক পাওয়া সম্ভব।

কমেন্ট

একজন মানুষের বেঁচে থাকার জন্য রক্ত যেমন গুরুত্বপূর্ণ, তেমনি একজন ব্লগার কমেন্ট ছাড়া প্রায় অচল। ভালো কমেন্টকে ব্লগের জীবনরেখাও বলা হয়। কমেন্ট এর মাধ্যমেই আপনার সকল মেধার যাচাই করা সম্ভব। একটি ভালো কন্টেন্ট একজন ভিজিটরকে প্রেরণা যোগায় কমেন্ট করতে।

অর্থ উপার্জন

ব্লগিং বিশ্বের প্রায় সকলেই ব্লগ এর মাধ্যমে উপার্জন করতে ইচ্ছুক। কিন্তু এটি তখনই সমস্যা সৃষ্টি করে যখন আপনি শুধু অর্থ উপার্জনের জন্য ব্লগিং করার চিন্তা পোষণ করবেন। আপনার লক্ষ্য যদি হয় ব্লগিং-এ সফলতা অর্জন এবং ভালো কোয়ালিটি সমৃদ্ধ কন্টেন্ট লিখার কারণেই আপনি খুব অল্প সময়ে অধিক উপার্জন করতে সক্ষম হবেন। এজন্য টাকার জন্য নয়, মানুষের জন্য লেখার চেষ্টা করুন। এটি করলে দেখবেন এখন আপনি যা উপার্জন করছেন, পরবর্তীতে তার থেকেও বেশী কিছু পাচ্ছেন।

জনপ্রিয়তা

একজন ব্লগারের সফলতা সম্পূর্ণ নির্ভর করে ব্লগিং বিশ্বে তার জনপ্রিয়তার উপর। এটা জোর দিয়ে বলা সম্ভব যে্ণ্লিছু পাচ্ছেনতাররহবেনতা পোষণ করবেন, কারো ব্লগে যদি খুব ভালো মানের কন্টেন্ট থাকে তাহলে তার জনপ্রিয় হওয়াটা কেবল শুধুমাত্র সময়ের ব্যাপার। তাছাড়া গেস্ট ব্লগিং আপনার জনপ্রিয়তা পাওয়ার বিষয়টি আরো বেশি ত্বরান্বিত করতে পারে।

আশা করি উপরিউক্ত বিষয়গুলো সঠিকভাবে বুঝতে পেরেছেন। সময় দিয়ে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Posts

5 Comments

মন্তব্য করুন