গুগল এর কিছু নতুন ট্রিকস

গুগল কী।? প্রশ্নটার উত্তর যতটা সহজ ভাবছ ততটা সহজ নয় কিন্তু। আচ্ছা তোমরা গুগল দিয়ে কর কী করো বলতো। তোমরা হশতো বলছো কোন জিনিস না জানলে সার্চ দিয়। হ্যাঁ তা ঠিক আমরা গুগল দ্বারা কোন কিছু সার্চ দিলে সহজেই পাওয়া যায়। আজ আমি তোমাদের গুগলের মাধ্যমে আরো কী কী করা যায় তার সম্পর্কে ট্রিকস।
(১)মনে কর তোমাকে কেউ একটা সংখ্যা দিল ৩৪৫৬৭৮৯ এবং বলল এ সংখ্যাতাকে কথায় লিখ। তোমারা তখন গুণা শুরু করবে একক..দশক…শতক অনেক কষ্ট হবে তাই না। কিন্তু এই কাজটা করে দিয়েছে তোমাদের জন্য অনেক সহজ। গুগল গিয়ে সংখ্যাটি লিখে =ইংরেজি লিখে সার্চ দিলে গুগল তোমাদের বলে দেব সাংখ্যাটি কথায় কিরকম হবে। যেমনঃ৩৪৫৬৭৮৯= English এভাবে সার্চ দিলে তোমাদের উত্তর পেয় যাবে।
(২) এই ট্রিকসতা তাদের জন্য যারা মুভি দেখতে অনেক পছন্দ করে।কোন মুভি দেখার জন্য আমমরা যখন সার্চদি তখন ওয়েবসাইট আমাদের একটার পর একটা ওয়েবসাইট নিয়ে যায়। আমরা ওয়েট করছি তো করছি কখন মুভিটা আসবে। কিন্তু শেষ পর্যন্ত মুভিটা আসে না। গুগল এই ট্রিকস তার মাধ্যবে খুব সহজেই তোমরা মুভিটা খুজে বের করত পারবে।
কাজটা অনেক সহজ গুগল গিয়ে মুভির নামটা দিবেন তারপর গুগল ড্রাইভ লিখে সার্চ দিলে পেয়ে যাবেন মুভিটা। ও হ্যাঁ কিন্তু গুগল ড্রাইভ যদি মুভিটা কেউ আপলোড না করে তাহলে মুভিটা আসবে না।
যেমনঃ Dil bechara goggle drive
(৩)আয়নার সামনে কোন লেখা পড়তে পারেন!এখন বলবে লেখাটা কেমন করে পড়ব লেখাটা উল্টা হয়ে যায়। তোমরা জানো কী গুগলের এমন একটা ট্রিকস দ্বারা গুগল সবকিছু হয়ে যাবে উল্টো।না না তোমাদের উল্টো করে লিখতে হবে না। গুগল গিয়ে গুগল মিরর সার্চ লিখবেন। দেখতে পাবেন একটা লিংক চলে এসেছ লিংকে কিল্ক করুন দেখবেন উল্টো হয়ে যাবে সবকিছু।
(৪)এইটা ট্রিকসতা অনেক মজাদার আমি সিউর যে এতা পড়ার পর আপনরা এটি করার অব্যশই চেষ্টা করবে। তুমি একটানা কাজ করছ কম্পিউটার এ। ৩ ৪ ঘন্টা কাজ করার পর ইচ্ছা করে যে একটা ব্রেক নি গেম খেলি, কিন্তু তোমার ফোনে চার্জ নে কি করবে তখন। আরে চিন্তার কোন কারণ নেয় গুগল আছে তো। গুগল এ গিয়ে প্যাকমেন ডুডল গেম সার্চ দাও দেখবেন যে গেমটা চলে এসেছে। এখন আরামসে গেম খেলতে পারবে তুমি।
(৫)এইটা ট্রিকসতা  বাচ্চারা এবার শিখে পেলে প্রতিদিন করবে। এইটা ট্রিকস মূলত একটা ফান ট্রিকস। আন্ডার ওয়াটার সুইমিং তো তোমরা করছো সবাই। না করলে করে নিও অনেক মজার হয়। এখন তেমরা গুগল কেও আন্ডার ওয়াটার পানিতে এ ডুবাতে পারবে। খুব সহজ একটা উপয়ে।গুগল আন্ডার ওয়াটার লিখে সার্চ দাও প্রথমে যে লিংকটা আসবে কিক্ল কর দেখবে তোমার গুগল আন্ডার ওয়াটার চলে গেছে অনেক মাছে সাথে।

আমার পোস্টা পড়ে কাজে লাগলে জানাবেন।

 

 

Related Posts