গ্রাফিক্স ডিজাইনের জন্য সেরা সফটওয়্যার

আসসালামু আলাইকুম সুপ্রিম পাঠকগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই প্রত্যাশাই ব্যক্ত করি।
আজকাল মানুষ তার ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে আউটসোর্সিংকে বেছে নেওয়ার এক ধরণের প্রবণতা দেখা যাচ্ছে।কারণ আউটসোর্সিং এ রয়েছে কাজ করার পূর্ণ স্বাধীনতা সেই সাথে রয়েছে পছন্দমতো কাজ করার পূর্ণ স্বাধীনতা।আর সেই কারণেই আজকাল সকলেই আউটসোর্সিং এর দিকে ঝুঁকছে।শুধু যে  নতুন প্রজন্মের ছেলেমেয়েরা এমন করছে তা কিন্তু  নয় বরং অনেকে চাকরী ব্যবসা কিংবা নিজ নিজ ক্ষেত্র ছেড়ে ঝুঁকে পড়ছে আউটসোর্সিং  এর দিকে।

আউটসোর্সিং এর কতগুলো জনপ্রিয় পেশা রয়েছে। তার মধ্যে গ্রাফিক্স ডিজাইন অন্যতম।অনেক ফ্রীল্যান্সারই ফ্রীল্যান্সিং ক্যারিয়ার গঠন করার ক্ষেত্রে গ্রাফিক্স ডিজাইন বেছে নিতে দেখা যায়। গ্রাফিক্স ডিজাইনিং মূলত একটি ডিজাইন বেসইড পেশা।এই পেশায় আপনি যত বেশি নতুন নতুন ইউনিক ডিজাইন এ পারদর্শী হবেন তত বেশি আপনার মার্কেটপ্লেসে ডিমান্ড বাড়বে এবং সেই সাথে বাড়বে নতুন নতুন কাজের চাহিদা।

তাই গ্রাফিক্স ডিজাইন জগতে সেরা সফটওয়্যার হলো এডোবি। এডোবি ইলাস্ট্রেটর, এডোবি ফটোশপ হলো গ্রাফিক্স ডিজাইনারদের প্রথম পছন্দ। তাই আজ আমি আলোচনা করব এই সক সফটওয়্যার সম্পর্কে।

১.এডোবি ইলাস্ট্রেটরঃএটি একটি ভালোমানের  ভেক্টর ডিজাইনিং সফটওয়্যার।এটি একটি অন্যতম এবং ভালোমানের সেরা ডিজাইনিং সফটওয়্যার। এই সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজে ভালোমানের, অসাধারণ এবং অনন্য সফটওয়্যার তৈরি করা যায়। আপনি যদি একজন গ্রাফিক্স ডিজাইমার হিসেবে আপনার ক্যারিয়ার গড়তে চান সেইজন্য এই সফটওয়্যার ডাউনলোড করা আপনার জন্য অত্যাবশ্যক।তাই সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য আপনাকে সবার আগে নিচের লিংকে গিয়ে একটা একাউন্ট খুলতে হবে।
লিংকঃ mega.nz
এখানে একাউন্ট খোলার পর আপনি adobe illustrator লিখে সার্চ করলে আপনি সফটওয়্যারটি ডাউনলোড করতে পারবেন।

২.এডোবি ফটোশপঃ
এডোবি ফটোশপ মূলত একটি এডিটিং এবং টুলিং সফটওয়্যার। গ্রাফিক্স ডিজাইনারদের কাছে এটি একটি বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় সফটওয়্যারদের মধ্যে অন্যতম একটি সফটওয়্যার। এটি যেহেতু একটি টুলিং সফটওয়্যার সেইক্ষেত্রে এই সফটওয়্যারটি টুলিং সার্ভিসগুলো খুব ভালো কাজ করছে।তাই টুলিং এবং এডিটিং এর জন্য এই সফটওয়্যারটি অবশ্যই প্রয়োজন।এই সফটওয়্যারটি ডাউনলোড করতে হলে।
ডাউনলোড লিংকঃ

http://dl3.vessoft.com/files3/adobephotoshop/Photoshop_Set-Up.exe?st=HX-ASC7U4Cw6xPJPGsvGGA&e=1598821244&f=https://bn.vessoft.com/software/windows/download/adobephotoshop

আশা করি আজকের পোস্টটির মাধ্যমে গ্রাফিক্স ডিজাইনাররা তাদের প্রয়োজনীয় সফটওয়্যার সমূহ ডাউনলোড করার সম্পর্কে জানতে পারলেন। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

9 Comments

মন্তব্য করুন