জীবনে ঝুঁকি নেওয়া কতটা জরুরি।

আশা করি সবাই ভালো আছেন।রিক্স বা ঝুঁকি কথাটা আমাদের কাছে একটু হলেও ভয় লাগে।আর এই ঝুঁকি সাধারণ মানুষ কখনো গ্রহণ করেন না।কারন সাধারণ মানুষরা চাই যেমন আছে তেমনি থাকতে এবং প্রতি মাসে টাকা জমিয়ে বৃদ্ধ বয়সে গিয়ে একটু সুখ পেতে চান।তাই তাদের জীবনটা আর পাঁচ-দশটা মানুষের মধ্যে সাধারন হয়ে থাকে।

তাই তাদের জীবনটা একটা সাধারণ জীবন বলে গন্য করা হয়।আর যারা এই ঝুঁকিটা নেন তারাই একাসময় সফল মানুষে পরিণত হয়।সেই ঝুঁকিটা অনেক রকম হতে পারে।যেমন;আপনি আপনার সপ্ন পূরনের জন্য একটা ভালো চাকরি ছেরে দিলেন,আপনি কোনো কিছু আবিষ্কার করার জন্য কয়েকবছর পড়াশোনা বন্ধ করে দিলেন,আপনি কোনো জায়গায় অনেক টাকা ইনভেস্ট করলেন।

এইসব কিছুর ফলে আপনি আপনার সপ্ন পূরন করে জীবনে যেমন সফল হতে পারেন অনেক টাকার মালিক হতে পারেন।অন্যদিকে এইসবের ফলে আপনার সপ্ন যদি পূরন করতে না পারেন তাহলে আপনি একেবারে ভিখারি হয়ে যেতে পারেন।এক গবেষণা থেকে জানা যায় যে,যেইসব মানুষ অনেক মূল্যবান কিছু ত্যাগ করে জীবনে নিজের কাজকে বেশি মূল্য দিয়েছে তারা আগের থেকে  ১৪ গুন বেশি পরিশ্রম করেন।

ফলেই তাদের সপ্নগুলো পূরন হয় এবং জীবনে অনেক বড় মানুষে পরিনত হয়।আজকের বিশ্বে যারা অনেক ধনী হয়েছেন তাদের প্রায় সবাই জীবনে অনেক বড় বড় ঝুঁকি নিয়েছেন।

তাই আপনিও যদি একটা সাধারণ মানুষের মতো জীবন না কাটাতে চান তাহলে জীবনে ঝুঁকি নিতে পারেন।আর আপনি যেই কাজটার জন্য এইসব কিছু ত্যাগ করছেন সেই কাজটার প্রতি আপনার বিশ্বাস যদি সব্বোর্চ থাকে তাহলে আপনি ঝুঁকি নিতে পারেন।

আর একবার যদি ঝুঁকি নিয়ে ফেলেন তাহলে আর পিছনে ঘুরে দেখার সময় নেই।সবটুকু দিয়ে দেন কাজটার প্রতি।আশা করা যায় জীবনে সফল হতে পারবেন।আর সেই কাজ সম্পর্কে যত তথ্য রয়েছে সব জেনে নিবেন।এবং কাজ সম্পর্কে খাতায় লিখে রাখবেন।হয়তো অনেক মানুষ  আপনার জীবনের গল্পটা শোনার জন্য আগ্রহী হবে।

Related Posts

8 Comments

মন্তব্য করুন