টপ ১০ ক্লাউড স্টোরেজ সার্ভিস | নিয়ে নিন ১০০ জিবি+ স্টোরেজ

আজকে আপনাদের সাথে টপ ১০ ক্লাউড স্টোরেজ সার্ভিসের পরিচয় করিয়ে দেবো। যেগুলো থেকে আমরা ১০০ জিবির অধিক স্টোরেজ নিতে পারবো সম্পূর্ণ ফ্রিতে। আপনি বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এ ক্লাউড সার্ভিস গুলো ব্যবহার করে আপনার প্রয়োজনীয় ফাইল বা ডকুমেন্ট সম্পূর্ণ নিরাপত্তার সাথে অ্যাক্সেস করতে পারবেন। তো চলুন একে একে প্রত্যেকটি ক্লাউদ স্টোরেজ সার্ভিস সম্পর্কে জানা যাক।

গুগল ড্রাইভ

প্রথমেই রয়েছে আমাদের সবার পরিচিত ক্লাউড স্টোরেজ সার্ভিস গুগল ড্রাইভ। গুগলের একটি জিমেইল অ্যাকাউন্ট থাকলেই আপনি খুব সহজে ১৫জিবি স্টোরেজ সম্পূর্ণ ফ্রি পেয়ে যাবেন এই গুগল ড্রাইভের মাধ্যমে। লিংকঃ (www.google.com/drive)

পি ক্লাউড

অনেকেই হয়তো ইতিমধ্যে এই ক্লাউড স্টোরেজের সাথে পরিচিত আছেন। pCloud এ অ্যাকাউন্ট খুললেই আপনি ১০ জিবি ফ্রি স্টোরেজ পেয়ে যাবেন এবং যেকোনো স্থান থেকে শুধুমাত্র ইন্টারনেটের মাধ্যমে আপনার প্রয়োজনীয় ফাইলগুলো অ্যাক্সেস করতে পারবেন। লিংকঃ (www.pcloud.com)

সিঙ্ক ক্লাউড

এটিও বেশ ভালো মানের একটি ক্লাউড স্টোরেজ সার্ভিস। এটির সাহায্যে আপনি ৫ জিবি ফ্রি স্টোরেজ ব্যবহার করতে পারবেন। লিংকঃ (www.sync.com)

ওয়ান ড্রাইভ

এবার আসা যাক মাইক্রোসফট ওয়ান ড্রাইভের কাছে। আপনার একটি মাইক্রোসফট অ্যাকাউন্ট থাকলেই আপনি ওয়ান ড্রাইভের সুবিধা নিতে পারবেন। এটিতেও আপনি ৫ জিবি ফ্রি স্টোরেজ পেয়ে যাবেন। লিংকঃ (bit.ly/3ejlJyu)

অ্যামাজন ড্রাইভ

অনেকেই হয়তো জানেন না যে, অ্যামাজনও ক্লাউড স্টোরেজ সার্ভিস প্রদান করে। আপনি অ্যামাজন ড্রাইভের সাহায্যে ৫ জিবি ফ্রি স্টোরেজ পেয়ে যাবেন এবং নিরাপত্তার সাথে যেকোনো স্থান থেকে অ্যাক্সেস করতে পারবেন। লিংকঃ (amzn.to/2VloN4m)

বক্স ক্লাউড

এই ক্লাউড স্টোরেজ সার্ভিসের মাধ্যমে আপনি ১০ জিবি ফ্রি স্টোরেজ অ্যাক্সেস করতে পারবেন। লিংকঃ (www.box.com/home)

ড্রপবক্স

আমরা অনেকেই ড্রপবক্সের সাথে পরিচিত। এরা বেশ ভালো মানের সার্ভিস প্রদান করে। তবে ফ্রিতে ইউজের জন্য আপনি ২ জিবি স্টোরেজ পাবেন। লিংকঃ (www.dropbox.com)

মেগা

আমাদের আজকের এই লিস্টে সবচেয়ে স্টোরেজ প্রদান করা ক্লাউড সার্ভিস হলো মেগা। মেগাতে আপনি পাবেন ৫০ জিবি স্টোরেজ সম্পূর্ণ ফ্রি। সেই সাথে বেশ কিছু প্রয়োজনীয় ফিচার তো থাকছেই। লিংকঃ (mega.nz)

আই ক্লাউড

এবার আসা যাক অ্যাপেলের আই ক্লাউডের কাছে। অ্যাপল আই ক্লাউডের মাধ্যমে আপনি ৫ জিবি ফ্রি স্টোরেজ সুবিধা পেয়ে যাবেন। আপনার প্রয়োজন মত যেকোনো স্থান থেকে যেকোনো সময় আপনার প্রয়োজনীয় ফাইল গুলো অ্যাক্সেস করতে পারবেন। লিংকঃ (www.icloud.com)

সুগার সিঙ্ক

সুগার সিঙ্কেও আপনি ৫ জিবি স্টোরেজ সুবিধা পাবেন। এর সার্ভিসও আশা করি আপনাকে হতাশ করবে না। লিংকঃ (sugarsync.com)

তো বন্ধুরা এই ছিল আমাদের টপ ১০ ক্লাউড স্টোরেজ লিস্ট। আর হ্যাঁ প্রত্যেকটি ক্লাউড সার্ভিস আপনি অ্যাপের মাধ্যমেও অ্যাক্সেস করতে পারবেন। গুগল প্লে স্টোরে সার্চ করলেই অ্যাপগুলো পেয়ে যাবেন।

আর্টিকেলটি আপনার কতটা উপকারে আসলো তা কমেন্টে জানিয়ে দিন এবং সবশেষে এটিই বলবো যে, করোনা ভাইরাস থেকে বাঁচতে নিজে সচেতন হোন ও আশেপাশের মানুষকেও সচেতন করুন। ধন্যবাদ।

Related Posts