টিউশন পাওয়ার কিছু টিপ্স।

বর্তমানে সুধো শিক্ষক নয়,ছাএরাও টিউশনি দিয়ে থাকে।ছাএদের কাছে এটা অনেক আনন্দময় একটা পেশা।কারনে এর ফলে তারা টিউশনি করিয়ে পাওয়া টাকা দিয়ে নিজের খরচ নিজেই চালাতে পারে,তারা এর ফলে অনেক জ্ঞান অর্জন করতে পারে এবং তারা এটা থেকে একটা ছোটখাটো অভিজ্ঞতাও লাভ করে।বিশেষ করে ভার্সিটির ছাএদের মধ্যে টিউশনি করার প্রবনতা বেশি দেখা যায়।কিন্তু অনেকে মনে করে টিউশনি পাওয়া টা অনেক কষ্টকর।এই কথা টা সম্পূন সত্য না হলেও মিথ্যা বলা যায় না।কারন একই ভার্সিটির ২ জন ছাএের মধ্যে একজন টিউশনি করিয়ে বেচ পড়ানো শুরু করে দিয়েছে আর অন্যদিকে আরেকজন একটা টিউশনি জুটাতেই খাই হিমশিম।কিন্তু আমি আজ কে ৩ টা টিপ্স বলবো যেইগুলা যদি মানেন তাহলে অবশ্যই এক সপ্তাহের ভিতরে আপনি টিউশনি পেয়ে যাবেন।

১.প্রথমে একটা সাইনবোর্ডে আপনার নাম, যেই বিষয়ে পড়াতে চান, আপনার শিক্ষাগত যোগ্যতা এবং আপনার মোবাইল নাম্বার  তা লিখে বিভিন্ন স্কুলের সামনে এবং বাসার সামনে লাগিয়ে দিন তাহলে যাদের গৃহ শিক্ষক দরকার তারা আপনার সাথে যোগাযোগ করতে পারবে।

২.আপনি ফেসবুকে আপনার প্রফাইলে লিখতে পারবেন যে আপনি প্রাইভেট পড়াতে চান তাহলে আপনার ৫ হাজার বন্ধুর মধ্যে কাওর না কাওর তো গৃহশিক্ষক দরকার তারা আপনার সাথে যোগাযোগ করতে পারবে।তাছাড়াও আপনি টিউশনি সংক্রান্ত বিভিন্ন গ্রোপে বলতে পারেন যে আপনি টিউশনি দিতে চান তাহলে সেই গ্রোপে যদি অনেক টিউশনি পেয়ে থাকে আপনাকে কিছু টিউশনি তারা দিয়ে থাকবে।

৩.আপনি আপনার বন্ধু বা বড় ভাই বোনদেরকেও বলে রাখতে পারেন যে আপনি টিউশনি করাতে চান। যেমন আপনি যদি প্রথম বষের্র একজন ছাত্র হয়ে থাকেন সেই ভার্রসিটির দ্বিতীয় ও তৃতীয় বষের্র ভাই বোনদেরকে বলে দিতে পারেন তাহলে তাদের এতগুলো টিউশনির মধ্যে আপনাকে এক দুইটা টিউশনি দিবে।

আজকে আমি বলেছি কিভাবে আপনি টিউশনি পাবেন টিউশনি কিভাবে টিকিয়ে রাখবেন তা নিয়ে আরেকটা পোষ্ট করবো।আপনি উপরের ৩ টা টিপ্স মানলে টিউশনি ১ সপ্তাহের ভিতরে পেয়ে যাবেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন