টুথপেস্ট এর কিছু চমৎকার ব্যবহার জেনে নিন কাজে আসবে (দারুন টিপস)

টুথপেস্ট এর নানাবিধ ব্যবহারের জন্য দারুন কিছু টিপস:
দাঁতকে চকচকে করা ছাড়াও দৈন্দন্দিন জীবনে টুথপেস্টের কিছু চমকপ্রদ ব্যবহার রয়েছে যা হয়তো অনেকেই জানেন না । আজকের এই পোস্ট সাজানো হয়েছে টুথপেস্টের নানাবিধ ব্যবহার নিয়েই। তো দেখে নিন টুথপেস্ট আর কি কি কাজে ব্যবহার করা যায়।

⏩ আয়না পরিষ্কার করতে: আয়নার ঘোলাটে ভাব দূর করতে টুথপেস্ট ব্যবহার করতে পারেন। এটি আয়নায় লেগে থাকা যেকোন দাগ দূর করে আয়নাকে ঝকঝকে করে তুলে ।

⏩ কার্পেটের দাগ সারাতে: একটি কার্পেটের  উপর যেকোন দাগই  হতাশাজনক , বিশেষ করে যদি আপনি এটি অনেক টাকা ব্যয় করে কিনে থাকেন । কিন্তু, সুখবর হল যে আপনি টুথপেস্ট ব্যবহার করতে পারেন কার্পেট এবং নরম গৃহসজ্জাগুলির দাগ সারাতে । এতে দাগ ভালভাবে অদৃশ্য হয়ে যায়। সরাসরি দাগের মধ্যে টুথপেষ্ট প্রয়োগ করুন এবং তারপর এটি একটি দৃঢ় ব্রাশের সাহায্যে দাগ তুলে ফেলুন।

⏩ রূপার গয়না পরিষ্কার করতে: টুথপেস্ট দিয়ে রূপার গয়না পরিষ্কার করা যায় । গয়না হয় নতুনের মতো চকচকে।

⏩ নখ পরিষ্কার করতে: নখের হলুদাভ দাগ দুর করতে টুথপেস্ট ব্যবহার করা যেতে পারে। এছাড়া নেইল পলিশ রিমুভার হিসেবেও টুথপেস্ট ব্যবহার করা যেতে পারে।

⏩ জুতা পরিষ্কার : টুথপেস্ট চামড়ার জুতার যে কোনো দাগ দূর করতে  বেশ কার্যকরী ভূমিকা পালন করে । দাগ হয়ে যাওয়া স্থানে একটু টুথপেস্ট লাগিয়ে পরিষ্কার ও নরম এক টুকরো কাপড় দিয়ে হালকা ঘষতে হবে। অতঃপর ভেজা কাপড় দিয়ে তা পরিষ্কার করতে হবে। দাগ উঠে যাওয়ার পর চামড়ার জুতা নতুনের মতো মনে হবে।

⏩ রান্নাঘরের আসবাবপত্র পিরষ্কারে: রান্না ঘরের বেসিনের যেকোনো দাগ পরিষ্কার পরিষ্কার করতে টুথপেস্ট ব্যবহার করা যেতে পারে । যেকোন বাসনের কঠিন দাগ তুলতে এটি কার্যকর।

⏩ আসবাবপত্রের স্টীকার তুলতে: নতুন কেনা আসবাবপত্রের স্টীকার তুলতে টুথপেস্ট ব্যবহৃত হয় ।

এছাড়াও চশমার গ্লাস পরিষ্কার করতে , ইস্ত্রী পরিষ্কার করতে ,দেয়ালে লেগে থাকা দাগ পরিষ্কার করতে, যেকোন জিনিস থেকে চুইন গামের আঠা তুলতে সহ নানাবিধ কাজে টুথপেস্ট ব্যবহার তো রয়েছেই । কাজেই দেখা যায় , টুথপেস্ট এর চমকপ্রদ দ্বারা লাইফকে আরো সহজ করে তুলা যায়।

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Related Posts