ট্রিকস দুনিয়াঃ সাধারণ পণ্যের অসাধারণ ব্যবহার।

আমি বেকিং সোডার কথা বলছি। নিত্য দিনের অনেক কাজ কর্মে বেকিং সোডা ব্যবহারের জুড়ি নেই। এমন কিছু অসাধারণ ব্যবহার নিয়ে আজকের আলোচনা।
হোয়াইট এবং উজ্জ্বল পোশাক

বেকিং সোডা একটি ক্ষার। যার অর্থ এটি একটি দ্রবণীয় লবণ যা দাগ থেকে মুক্তি দিতে পারে। আপনি যদি শুকনো ক্লিনারের অর্থ নষ্ট না করে আপনার লন্ড্রি উজ্জ্বল করার সন্ধান করেন তবে কেবল আপনার সাধারণ ব্যবহারের জন্য ১ কাপ বেকিং সোডা যোগ করুন এবং আপনার আরও উজ্জ্বল এবং সতেজ পোশাক দেখুন।

বাথরুম ক্লিনার

বাথরুমের মেঝে বা বাথটাবের দাগ থেকে মুক্তি পাওয়া অত্যন্ত কঠিম। জলের ব্যবহারে দাগ চলে যাবে না। আপনার চেষ্টা করার জন্য প্রচুর পণ্য রয়েছে তবে বেকিং সোডা কার্যকরভাবে এবং অর্ধেক দামে কাজটি করতে পারে।

পলিশ সিলভারওয়্যার

যতক্ষণ না এটি স্খলিত হয় এবং তা ফেলে দেওয়ার সময় না আসে ততক্ষণ সিলভারওয়্যার দুর্দান্ত কাজ করে। বেকিং সোডা একটি দুর্দান্ত পণ্য। কারণ এটি দাগ থেকে মুক্তি পাওয়ার জন্য একটি রাসায়নিক প্রতিক্রিয়া তৈরি করে। চকচকে এবং মসৃণ ফলাফল পেতে কেবল কিছুটা প্রয়োগ করুন এবং ঘষুন।

টুথব্রাশ নির্বীজন করুন

পরিবর্তিত আবহাওয়ার সাথে সাথে অসুস্থতা আমাদের উপরে রয়েছে এবং আপনার দাঁত ব্রাশ করা ও পরিষ্কার রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেকিং সোডা ব্যাকটিরিয়াগুলি দূর করতে পারে। যা কেবলমাত্র জল এবং ভিনেগার দিয়ে আমাদের দাঁত ব্রাশের জন্য যথেষ্ট।

পোড়া পাত্র

অক্লান্তভাবে আপনার পাত্রের পোড়া অবশিষ্টাংশগুলি স্ক্রাব করার পরেও যদি দাগ না উঠে তবে আপনি আপনি বেকিং সোডা দিয়ে এর সমাধান পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল ফুটন্ত জল এবং বেকিং সোডা এবং ক্ষতিগ্রস্থ সমস্ত জায়গায় লাগিয়ে ঘষে দাগ উঠাতে হবে।

জুতো পরিষ্কারের

দুর্গন্ধযুক্ত জুতা সবচেয়ে খারাপ এবং বিশেষত যখন আপনার বন্ধুরা আপনাকে এর জন্য হাসতে থাকে। জুতার মধ্যে ২ টেবিল চামচ বেকিং সোডা এবং ফ্যাব্রিক পণ্য সম্পূর্ণরূপে ভিজিয়ে না দেওয়া পর্যন্ত এটি যথেষ্ট সময়ের জন্য সেখানে রেখে দিন।

অম্বল

অ্যাসিড রিফ্লাক্স সাধারণত আপনার খাদ্যনালীতে জ্বলন্ত সংবেদন হয়। এটি স্ট্রেইট, মশলাদার খাবার খাওয়া এবং অ্যাসিডযুক্ত অনেকগুলি ফল খাওয়ার পরে ঘটে। যদিও এটি বেদনাদায়ক এবং অস্বস্তিকর। এক গ্লাস জল ও ১ চা চামচ বেকিং সোডা এর কার্যকরী সমাধান দিতে পারে।

Related Posts