ডাচ বাংলা ব্যাংকে টাকা জমা দেওয়ার নিয়ম

 

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় করি।

মানুষের জীবন অনেক ক্ষুদ্র হয়ে গেছে। সেইজন্য মানুষ চায় তাদের পর যেনো তাদের পরবর্তী প্রজন্মের যাতে কোনো ধরণের দুঃখ এবং কষ্ট না হয়। তাই তারা পরবর্তী প্রজন্মের জন্য সেভিংস করে রাখে। একসময় দেখা যেত ধোনি পরিবারের মানুষজন সেভিংস করে থাকে। কিন্তু বর্তমানে ব্যাংকগুলো তাদের সকল ধরণের গ্রাহকদের জন্য এত্তোসব অফার নিয়ে এসেছে যে আজকাল মধ্যবিত্ত ,নিম্নবিত্ত এবং উচ্চবিত্ত সকল ধরণের মানুষ ব্যাংক  এ টাকা লেনদেন করে থাকে।

কিন্তু আমরা অনেকেই জানিনা কিভাবে ব্যাংক এ টাকা জমা দিতে হয়। আমি আজ আপনাদের দেখাবো কিভাবে আপনি ডাচ বাংলা ব্যাংক এ টাকা জমা রাখতে পারেন। তাহলে দেরি না করে শুরু করা যাক।

ডাচ বাংলা ব্যাংক একটি বেসরকারি কমার্শিয়াল ব্যাংক। খুবই জনপ্রিয় এই ব্যাংক এ আপনি টাকা জমা রাখতে পারবেন খুব সহজে।  নিচে টাকা জমার দেবার নিয়মগুলো তুলে ধরা হলো:

১.ডাচ বাংলা ব্যাংক এ একটি যেকোনো একাউন্ট থাকতে হবে। একাউন্ট খোলার বিস্তারিত বিবরণ আমার পূর্বের পোস্টে দেওয়া আছে।

২.আপনি ডাচ বাংলা ব্যাংক এর যেকোনো বুথে গিয়ে আপনার টাকা জমা দিতে পারবেন।

৩.আপনি যত টাকা জমা দিতে চান সেই টাকা একটি খামে ভোরে এজেন্ট বরাবর দিতে হবে।

৪.সেই খামের উপর আপনার নাম ,আপনার একাউন্ট নাম এবং প্রয়োজনীয় তথ্যাদি দিতে হবে।

৫.তারপর সেই টাকার খামটি এজেন্ট বরাবর জমা দিতে হবে। সাথে আপনাকে একটি ফিরত রিসিট দিবে।রিসিটটি সংরক্ষণ করে রাখুন।

এইভাবেই ডাচ বাংলা ব্যাংক এ টাকা জমা দিতে হবে।আপনাদের সুবিধার জন্য আমি পুরো নিয়মটি তুলে ধরলাম।এই ব্যাপারে কিছু জানার থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

সামনে আরও নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

2 Comments

মন্তব্য করুন