ডেভেলপার দেড় জন্য রেকমেন্ডেড ইউটিউব চ্যানেল

আস্সালামুআলাইকুম।  আমার আজকের পোস্টটি  হল সেরা ইউটিউব চ্যানেল কোনটি যা আমি নতুনদের উপর সবচেয়ে বেশি প্রভাব ফেলতে পারে এবং এছাড়াও যারা সফ্টওয়্যার বিকাশের ক্রমাগত বিবর্তনের সাথে নিজেকে চালিয়ে যেতে চান তাদের উপর।

ট্রাভারসেরি মিডিয়া 

যেই লোকটি এই চ্যানেল চালায় তার নাম ব্রেড ট্রাভার্সেরী। আমি ব্র্যাডের চ্যানেলটিকে আমার ব্যক্তিগত প্রিয় মনে করি, এমনকি কিছু লোকের মতে ব্র্যাড তার ব্যাখ্যার গভীরে যেতে বিরক্ত করে না, “কেন এটি বাস্তবায়িত হচ্ছে বা এটি কী করে” এর শর্তে৷ আমার অভিজ্ঞতা অনুসারে তিনি খুব ভালো একজন ডেভেলপার এবং যেভাবে তিনি জিনিসগুলি ব্যাখ্যা করেন তা সত্যি প্রশংসনীয়। ব্র্যাড কীভাবে তার ভিডিও জুড়ে আপনাকে খুব স্বাচ্ছন্দ্য বোধ করাবে তার এক্সপ্লেনেশন দিয়ে।

একাডিমাইন্ড 

যেই লোকটি চ্যানেল টি চালায় তার নাম ম্যাক্সিমিলিয়ান। শেখানোর ক্ষেত্রে ম্যাক্সিমিলিয়ান একজন জিনিয়াস , এখন পর্যন্ত আমি তার ইউটিউব ভিডিও এবং বিশেষ করে তার পেইড কোর্সগুলি আমার প্রত্যাশার বাইরে খুঁজে পেয়েছি। ভবিষ্যৎ ডেভেলপার কে প্রতিটি ধারণা বোঝার জন্য এই লোকটি নিখুঁত গভীরতায় যায়। প্রযুক্তিগত জ্ঞানের সর্বোচ্চ স্তর ম্যাক্সিমিলিয়ান থেকে আসে।

নেট নিনজা 

যেই লোকটি চ্যানেল টি চালায় তার নাম শন। শন একজন আশ্চর্যজনক এবং খুব অভিজ্ঞ কোডিং পরামর্শদাতা,  শেখার পুরো প্রক্রিয়া জুড়ে আপনাকে এমন ভাবে গাইড করছে যেন মনে হবে আপনার গ্রুপ এর কোনো এক বন্ধু আপনাকে শেখাচ্ছে। এটি উভয় দিক দিয়ে সেরা, ভাল বন্ধুত্বপূর্ণ অনুভূতি এবং অ্যাডভান্স টিউটোরিয়াল পুরো শিক্ষার জার্নি তে ।

ডেভ এড 

এই চ্যানেল এর মালিক এর নাম ডেভ এড।  ডেভ সাধারণত টিউটোরিয়াল টিপস এন্ড ট্রিকস এবং কিছু ছোট প্রজেক্ট এর ভিডিও দিয়ে থাকে। তার শেখানোর স্টাইল খুব এ মজার। তার ভিডিও দেখে আপনি কখনো একঘেয়েমি অনুভব করবেন না। কারণ সে কখনো শেখানোর মাঝে মাঝে আপনাকে হাসতে ভুলবে না।

ফ্রীকোডক্যাম্প

প্রোগ্রামার এবং ডেভেলপার দের জন্য এক সোনার খড়ি বলা যাই এই চ্যানেল কে।  এইখানে প্রোগ্রামিং টেক দুনিয়ার সব কিছুই পাবেন। ছোট এক্সপ্লেইনশন ভিডিও থেকে বড়ো ক্র্যাশ কোর্স। একজন বিগিনার এই চ্যানেল থেকে অনেক কিছুই শিখতে ও জানতে পারে। এছাড়াও অনেক ভালো ইউটিউবার এইখানে ভিডিও টিউটোরিয়াল শেয়ার করে।

ক্লেভার প্রোগ্রামার 

যদিও এই চ্যানেল নিয়ে সবার ভালো মতামত নেই তাও আমি পার্সোনালি এই চ্যানেল টি ফলো করি এবং এইখান থেকে অনেক প্রজেক্ট আমি করেছি যেইগুলো আমার শেখা তা এক দিক দিয়ে দ্রুত করেছে অন্য দিক দিয়ে আমার কনফিডেন্স ও বাড়িয়েছে। একটা জিনিস বলবো সেটা হলো তাদের অনেক ভিডিও আপনার একই রকম মনে হতে পারে তবে আপনি সেগুলো এড়িয়ে যেতে পারেন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন