থিফ গার্ড- চুরি হয়ে যাওয়া মোবাইলের অবস্থান শনাক্ত করবে এই আ্যাপ ২০২১

প্রযুক্তির নতুন একটি ধাপ হলো-থিফ গার্ড। এই নতুন আ্যাপের মাধ্যমে চুরি হওয়া মোবাইল ফোনের অবস্থানটি দেশের যে কোনো জায়গায় তাৎক্ষণিকভাবে চিহ্নিত করা যেতে পারে এবং এই অসম্ভবকে সম্ভব করেছেন সাইদুর রহমান নামের এক প্রযুক্তি উদ্যোক্তা। অ্যাপটি ব্যবহার করতে গ্রাহককে প্রতি বছর 350 টাকা দিতে হয়।

প্রযুক্তি বিশেষজ্ঞরা আরও বলেছিলেন যে অ্যাপটির বৈশিষ্ট্যগুলি আন্তর্জাতিক মানের। এই অ্যাপটি শীঘ্রই বাজারে আসবে।

আ্যপটির প্রয়োজনীয়তা:

ধরুন, রাস্তায় চলার সময় আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি চুরি হয়ে গেছে। তার সাথে মোবাইলের সমস্ত ব্যক্তিগত তথ্য হারিয়ে গেল। এমন পরিস্থিতিতে আপনি কী করবেন? সাইদুর রহমান নামে এক উদ্যোক্তা তার কয়েকজন বন্ধু মিলে জীবনের এমন ঘটনার সমাধানের সন্ধানে ‘থিফ গার্ড’ নামে একটি মোবাইল অ্যাপ তৈরি করেন।

আইটি সংস্থা “সফটোলজি” 13 টি বৈশিষ্ট্য সহ এই অ্যাপটি চালু করছে। থিফ গার্ড ডাউনলোড করার পরে অ্যাপ্লিকেশনটি রেজিস্টারের জন্য ব্যবহারকারীর নাম, মোবাইল নম্বর, ইমেল এবং পাসওয়ার্ড দিতে হবে। যদি কেউ আপনার মোবাইলে ভুল পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে চায় তবে অ্যালার্ম বেজে উঠবে। পরে কেউ সিমটি খুলতে বা মোবাইলটি বন্ধ করার চেষ্টা করলেও মেবাইল ফোনটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সাবমিটকৃত ইমেলটিতে ছবি এবং অবস্থানগুলি প্রেরণ করে দিবে।

সংস্থাটি জানিয়েছে যে অ্যাপটি আনুষ্ঠানিকভাবে সম্প্রতি চালু করা হয়েছে এই আ্যাপ মূলত যদি কারো মোবাইল ফোন চুরি হয়ে যায় তবে চোরের ছবি এবং অবস্থান জানতে সহায়তা করবে। এক্ষেত্রে চোর চাইলেও মোবাইল ফোন বন্ধ করতে পারবে না। চোর এমনকি কম্পিউটারেও মোবাইল ফোনটি সংযোগ করতে পারবে না। চোর যদি সিম পরিবর্তন করেন, নতুন সিমের নম্বরটিও মোবাইলের মালিককে প্রেরণ করবেন। অনুমতি ব্যতীত কেউ ডিভাইসের কোনও ডেটা অ্যাক্সেস করতে পারবে না। এভাবে সহজে চোর শনাক্ত করতে আ্যপটি দারুন কাজ করবে।

আজ এই পর্যন্ত। আবার আসব নতুন টেকনোলজির আপডেট নিয়ে। ধন্যবাদ

Related Posts