দেখুন আপনার চ্যানেলের ভিডিও কেও Copy করেছে কি না?

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভালো আছেন।

তো বন্ধুরা আপনারা অনেকেই কিন্তু ইউটিউব এ ভিডিও মেক করে থাকেন এবং আপনাদের ভিডিও গুলো কিন্তু অনেক সময় চুরি হয়ে যায় তার মানে হচ্ছে যে আপনাদের ভিডিওটি অন্য এক জন ডাউনলোড করে তার চ্যানেলে আপলোড করে থাকে এবং আপনি সেটা বুঝতে পারে না যে আপনার ভিডিও কেও কপি করছে নাকি এবং আপনার ভিডিও ডাউনলোড দিয়ে তার চ্যানেলে up দিছে নাকি সেটা কিন্তু আপনি বুঝতে পারেন না সেটাই যদি বুঝতে চান তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য। তাই প্রথম থেকে শেষ পর্যন্ত পুরো পড়েন তাহলে আপনি সম্পূর্ণ ক্লিয়ার হয়ে যাবেন এবং দেখতে পারবেন যে আপনার আর কোনো ভিডিও কপি করে কেউ আপলোড দিছে কি না। কোন ভিডিও চুরি হয়ে গেছে কিনা সবকিছু বিস্তারিত দেখতে পারবেন তার জন্য বলছি পুরোটা প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।

তো সবার আগে আপনাদের যে কাজটি করতে হবে আপনাদের ইউটিউব স্টুডিও বেটা ভার্সনে চলে যেতে হবে আপনাদের classic version এ গেলে চলবে না। আপনাদের beta version এ চলে যেতে হবে তো চলে যাওয়ার পর তারপর আপনাদের যে কাজটি করতে হবে আপনারা দেখতে পারবেন বাম পাশে ৩ দাক দেওয়া আইকন আছে সেই আইকন এর উপর ক্লিক করে দিবেন। ক্লিক করে দেওয়ার পর আপনাদের সাবটাইটেল নামক একটি অপশন আছে দেখতে পারবেন তারপর সেটায় ক্লিক করে দিবেন তারপর তার নিচে দেখতে পারবেন কপিরাইট নামক একটি অপশন আছে সেখানে ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার পর আপনাদের সব ভিডিও গুলো চলে আসবে এবং ভিডিও এর পাশে আপনারা দেখতে পারবেন সবকিছু বিস্তারিত দেওয়া আছে। আপনারা সেখান থেকে দেখার সুবিধা হচ্ছে যে আপনারা দেখতে পারবেন আপনার ভিডিও কতটুকু কেটে কেটে আপলোড করছে একদম ১০০% আপলোড করছে কিনা সবকিছুই আপনার ডিটেইলস এ দেখতে পারবেন। এবং কোন চ্যানেলে আপলোড দিছে সব দেখতে পারবেন। আপনি চাইলে তার চেনেলে copyright strick দিতে পারবেন অথবা আপনি চাইলে তাকে মেইল করে সতর্ক করে দিতে পারেন। Mail করার পর যদি আপনার ভিডিওটা তার চ্যানেল থেকে ডিলিট করে দেয় তাহলে তো আপনি তাকে strick নাও দিতে পারেন তো সেটা আপনার বেপার। আপনি দিতে চাইলে দিতে দিতে পারেন সেখানে option দেওয়াই আছে। আশাকরি আপনাদের পোস্টটি খুবই ভালো লেগেছে।

তো বন্ধুরা আশা করি আপনাদের সম্পন্ন বিষয়টা বুঝাতে পেরেছি। যদি বুঝতে পারেন এবং আপনাদের যদি পোস্টটি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। তো বন্ধুরা আজকের পোস্ট এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামুআলাইকুম

Related Posts

11 Comments

মন্তব্য করুন