দেখুন ইউটিউব স্টুডিও অ্যাপস কিভাবে ব্যবহার করতে হয়।

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভালো আছেন।

বন্ধুরা আপনারা যারা ইউটিউবে কাজ করেন তাদের জন্য আজকে আমি একটা পোস্ট লিখতেছি তো আপনারা যারা নতুন ইউটিউবার আছেন অথবা নতুন ইউটিউব এ আসতে চলেছেন অথবা যারা youtube-studio সম্পর্কে জানেন না মানে youtube-studio অ্যাপ্লিকেশন রয়েছে সেই সম্পর্কে জানেনা তাদের জন্যই আজকের পোস্টটি আপনাদের আজকের ইউটিউব স্টুডিও অ্যাপ্লিকেশন একদম ক্লিয়ার করে দেবো। যে কোথা থেকে কি করতে হবে সম্পূর্ণ একদম বলে দেবো তার জন্য শেষ পর্যন্ত অবশ্যই মনোযোগ সহকারে পুরো পোস্ট পরতে থাকুন। তো বন্ধুরা আপনাদের সর্বপ্রথম কি করতে হবে সেটা হচ্ছে আপনাদের এই app যদি আপনাদের না থাকে তাহলে আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিবেন। প্লে স্টোরে গিয়ে ইউটিউব স্টুডিও লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। তারপর ডাউনলোড করার পর সরাসরি ওপেন করে ফেলবেন করে নেয়ার পর আপনার ইউটিউব একাউন্ট দিয়ে সাইন ইন করে নিবেন। আপনার ইউটিউব একাউন্ট সাইন ইন করে নেওয়ার পর আপনাদের যে কাজটি করতে হবে আপনাদের সরাসরি এ্যাপসটি ওপেন হয়ে যাবে। একদম উপরে প্রথমেই সাবস্ক্রাইবার দেখতে পারবেন আপনার চ্যানেলের কতো সাবস্ক্রাইবার রয়েছে আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার যদি হাইড করা থাকে তাহলেও সেই অ্যাপসের মাধ্যমে আপনি দেখতে পারবেন। যে আপনার চ্যানেলে কতগুলো সাবস্ক্রাইবার রয়েছে তারপর একটু নিচে গেলে আপনারা দেখতে পারবেন ভিডিও ম্যানেজার অপশন আছে।

তারপর আপনারা ভিডিও ম্যানেজার অপশন থেকে আপনাদের চ্যানেলে যদি মনিটাইজেশন থাকে আপনার তাহলে এড লাগাতে পারবেন তাছাড়া আপনি লাইক ডিসলাইক হাইড করতে পারবেন এবং নানা ধরনের অপশন পাবেন ক্যাটাগরি সিলেক্ট করতে পারবেন tag লাগাতে পারবেন সেখান থেকে প্লেলিস্ট add করতে পারবেন ডেসক্রিপশন এডিট করতে পারবেন টাইটেল এডিট করতে পারবেন।

তো আরো নানা কাজ আছে সেখান থেকে করতে পারবেন। তো তারপর ওখান থেকে চলে আসলাম তারপর একটু নিচে গেলে দেখতে পারবেন ওয়াচ টাইম এর একটি অপশন আছে আপনারা ওয়াচ টাইম দেখতে পারবেন সেখান থেকে আপনাদের ভিডিওগুলো দেখতে পারবেন এবং সেখান থেকে সাবস্ক্রাইবার দেখতে পারবেন কতো দিনে কতোটা হোলো আরও অনেক কিছু আপনারা দেখতে পারবেন।

তারপর আরেকটু নিচে আসলে আপনারা দেখতে পারবেন কমেন্টস নামক একটি বাটোন আছে সেখানে চলে যাবেন। সেখান থেকে কমেন্টের রিপ্লাই গুলো খুব সুন্দর ভাবে দিতে পারবেন এবং আপনারা লাভ দিতে পারবেন লাইক দিতে পারবেন। সেই অ্যাপসের মাধ্যমে এবং আপনি সেখান থেকে যেকোন কমেন্ট কে রিপোর্ট করে দিতে পারেন।

তো বন্ধুরা আশা করি আজকের পোস্টটি আপনাদের ভাল লেগেছে পোস্টটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন এবং আজকের পোস্ট এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামুআলাইকুম

Related Posts

15 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন