দেখুন কিভাবে আপনার ভিডিওতে ট্যাগ SEO করবেন।

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভালো আছেন।

বন্ধুরা আজকে আমি আপনাদেরকে tag seo কিভাবে করতে হয় সেটা শিখিয়ে দেবো আপনারা অনেকেই আছেন যারা ইউটিউবে ভিডিও মেক করেন তাদের জন্য আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। আপনারা ইউটিউবে যারা #tag এবং tag লাগাতে পারেন না তাদের জন্য আজকের পুরো পোস্টটি এবং কিভাবে আপনারা ট্যাগগুলো লিখবেন সব কিছু দেবো তার জন্য আপনাদের সম্পূর্ণ পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

তো বন্ধুরা আপনাদের tag জন্য আপনাদের সর্বপ্রথম একটি অপশনে গিয়ে আপনাদের দেখতে হবে। তো আপনারা সেটা করতে পারেন না সেটা করার জন্য আপনাদের কি করতে হবে ইউটিউব স্টুডিও একটা অ্যাপস আছে সেই অ্যাপস এর ভিতর চলে যেতে হবে না থাকলে প্লে স্টোর থেকে ডাউনলোড করবেন প্লে স্টোর থেকে ডাউনলোড করার পর সরাসরি ওপেন করবেন তারপর ইউটিউব একাউন্ট দিয়ে সাইন ইন করে নিবেন তারপর আপনাদের হোম পেজে চলে যাবেন তারপর দেখতে পারবেন ভিডিও আইকন তারপর দেখতে পারবেন পেন আইকন তারপর সেটায় চলে যাবেন সেখান থেকে একটি tag অপশন আছে। তো বন্ধুরা তারপর সেটার ওপর ক্লিক করে tag বসাতে হবে। কিভাবে tag বসাবেন তা হচ্ছে যে আপনাদের ভিডিওর একটি মূল বিষয় রয়েছে তার থেকে কিছু কিছু অংশ লিখে দিতে হবে এবং সেগুলো লিখে কেও সার্চ করলেই আপনার ভিডিও আসবে তো আশা করি বুঝাতে পেরেছি।

এখন আপনাদের বলব কিভাবে #tag লাগাবেন আপনাদের ভিডিওতে। আপনারা ভিডিও যখন আপলোড করেন তখন আপনারা ডেসক্রিপশন লিখতে পারেন এবং আপনার আপলোড দেওয়ার পরও ডিসক্রিপশন লিখতে পারেন তো আপনারা কোনো সমস্যা নেই সব ভিডিওতেই #tag লাগাতে পারবেন। তারপর আপনাদের যা করতে হবে ডেসক্রিপশন বক্সে চলে যেতে হবে যাওয়ার পর আপনাদের ডেসক্রিপশন বক্সে ভিডিও এর মূল বিষয়গুলো লিখবেন # দিয়ে এখন আপনাদের #tag লিখতে হবে #tag লেখার নিয়ম হচ্ছে আপনি ডেসক্রিপশনের প্রথমে অথবা একদম শেষে ও লিখতে পারেন অথবা মাঝখানে লিখতে পারেন যেখানে খুশি লিখতে পারেন। আপনারা যদি ১৫ টার বেসি #tag দিয়ে ফেলেন তাহলে আপনাদের ক্ষতি হতে পারে। তাই আপনারা ১৫ টার কম দেওয়ার চেষ্টা করবেন সবসময়। তাহলে আপনারা ধরুন একদম শেষে এসে আপনাদের #tag দিতে হবে তারপরে ধরুন আপনাদের চ্যানেল এর নামটাই দিলেন তাহলে আপনার চ্যানেলের নাম টা # দেওয়ার পরে আপনাদের চ্যানেলের নাম টা দিতে হবে। ঠিক এই ভাবে #Channelname এভাবে লিখতে পারবেন।

আশা করি আপনাদের সব কিছু বুঝাতে পেরেছি।

তো বন্ধুরা আজকের পোস্ট এপর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামুআলাইকুম

Related Posts

14 Comments

মন্তব্য করুন