দেখুন কিভাবে মেসেঞ্জারের মতো ফেসবুকেও ডার্ক মোড অন করবেন।

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম। কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভাল আছেন। 

বন্ধুরা আপনারা প্রায় সকলেই মেসেঞ্জারে ডার্ক মোড অন করে ইউজ করেন বেশিরভাগ ক্ষেত্রে রাতে আপনারা ডার্ক মোড অন করে ইউজ করেন।

অথবা যেকোনো সময়ই ডার্ক মোড অন করে নেন তো বন্ধুরা আপনারা অনেকেই জানেন না যে ফেসবুকে এটা অন করা যাবে কিনা। আজকে আমি আপনাদের বলব কিভাবে আপনারা ফেসবুকে ডার্ক মোড অন করে ফেসবুক ব্যবহার করবেন।

এটা যদি আপনি ব্যবহার করেন তাহলে কিন্তু আপনাদের চোখের উপর কোনো ইফেক্ট পরবে না আপনাদের চোখের ক্ষতি হওয়ার হাত থেকে বেঁচে যাবে।

তো বন্ধুরা আপনারা পুরো পোস্ট টা প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন তো বন্ধুরা এটি করার জন্য আমাদের একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে সেই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আমাদের ডার্ক মোড অন করতে হবে ফেসবুকের।

তো বন্ধুরা অ্যাপ্লিকেশনটির নাম হচ্ছে friendly for facebook এই এপ্লিকেশনটি প্লে স্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন প্লে স্টোরে গিয়ে সার্চ করবেন friendly for facebook এটা লিখে তারপর এইটা লিখে সার্চ করার পর প্রথমেই এপ্লিকেশনটা পেয়ে যাবেন অ্যাপ্লিকেশনটি সরাসরি আপনারা ডাউনলোড করে নিবেন ডাউনলোড করে নেওয়ার পর সরাসরি ওপেন করবেন যদি আপনারা সার্চ দিয়ে ডাউনলোড করতে না পারে তাহলে নিচের লিংক দেওয়া হল সেই লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেন।

https://play.google.com/store/apps/details?id=io.friendly

ডাউনলোড করে নেওয়ার পর সরাসরি ইন্সটল করে নিবেন ইন্সটল করার পর তারপর আপনাদের কি করতে হবে অ্যাপটি সরাসরি ওপেন করবেন ওপেন করার পর দেখতে পারবেন একদম ফেসবুক অ্যাপ যেভাবে সর্বপ্রথম ওপেন করে লগইন অপশন দেখায় ঠিক সেইরকম অপশন পাবেন সেখান থেকে আপনাদের ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে হবে।

তো বন্ধুরা আপনারা এখন ভাবতে পারেন যদি আমার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করি তাহলে আমাদের অ্যাকাউন্ট যদি হ্যাক হয়ে যেতে পারে।

কিন্তু এটা সবাই ব্যবহার করতেছে তাই আপনাদের অ্যাকাউন্ট হ্যাক হউয়ার কোন সম্ভাবনা নেই তাই সবাই এটা ব্যবহার করতে পারবেন আপনারা আপনাদের ফেসবুকের ডিটেলস দিয়ে আপনারা ওপেন করে ফেলবেন।

ওপেন করে নেওয়ার পর তারপর দেখতে পারবে একদম ফুল ফেসবুকের মত সব অপশন দেখতে পারবেন।

একদম কোনায় ডান পাশে ৩ দাক দেওয়া আইকন আছে আপনারা সেই আইকনে ক্লিক করে দিবেন তারপর নিচে যাওয়ার পর সেটিংস অপশন আছে ওখান থেকে সেটিংস অপসনে জাবেন। তারপর dark mode option পাবেন ওখান থেকে ওইটা অন করে দিবেন অন করে দেওয়ার পর দেখতে পারবেন পুরো ফেসবুকটা ডার্ক হয়ে গেছে এখন থেকে যদি আপনি রাতে ফেসবুক ব্যবহার করেন তাহলে আপনার চোখের কোন ক্ষতি হবে না তারপর থেকে আপনারা ফেসবুক ব্যবহার করতে পারবেন।

তো বন্ধুরা যারা রাতে ফেসবুক বেশি ব্যবহার করেন তাদের জন্য খুবই কার্যকরী হয়েছে হয়েছে।

তো বন্ধুরা আজকে এপর্যন্তই আসসালামুয়ালাইকুম।

Related Posts

7 Comments

মন্তব্য করুন