দৈনন্দিন জীবনের কিছু টিপস

প্রিয় বন্ধুরা, আজকে আবার হাজির হলাম তোমাদের সামনে কিছু টিপস নিয়ে। রান্নাবান্না সবাই কমবেশি করে থাকি আমরা। এমন কিছু ছোট ছোট টিপস আছে যা আমরা অনেকেই জানিনা। আজ আমি তোমাদেরকে খুব সহজ কিছু টিপস দিয়ে দিব। আমাদের অনেক কাজে লাগবে।

চলো বন্ধুরা এবার টিপস গুলো দেখে নিই।

টিপস নাম্বার 1-অনেক সময় আমরা বিস্কুটের প্যাকেট খুলে খাওয়ার পর, এগুলো ড্যামেজ হয়ে যায়। বন্ধুরা সেই ক্ষেত্রে যদি বিস্কুটের কোটার মধ্যে অল্প চিনি দিয়ে রাখা হয়, তাহলে বিস্কুট আর ড্যামেজ হবে না।

টিপস নাম্বার- 2-চাল বা ডাল অনেকদিন বাসায় রেখে দিলে পোকা দেখা যায়। সে ক্ষেত্রে যেখানে চাল-ডাল রাখবো সেখানে ভিতরে যদি কয়েকটা নিমপাতা রেখে দেই, তাহলে আর পোকা আক্রমণ করবে না।

টিপস নাম্বার -3-অনেক সময় পাউরুটি খাওয়ার পর অবশিষ্ট অংশ আমরা ফেলে দিই। ওইগুলো না ফেলে যদি চুলার নিচে রেখে দিই, তাহলে খুব সুন্দর ব্রেডক্রাম বানানো যায় ওগুলো দিয়ে।

টিপস নাম্বার -4-তরকারিতে অনেক সময় হলুদ বেশি হয়ে গেলে আমরা সমস্যায় পড়ি। সে ক্ষেত্রে  একটি লোহাকে গরম করে তরকারির ভিতর দিয়ে কিছুক্ষণ রাখলে হলুদের সমস্যাটা সমাধান হয়ে যায়।

টিপস নাম্বার-5-অনেক সময় আমাদের ভাত পুড়ে যায়। তখন ভাত পোড়া গন্ধ বের হয়। এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য একটা উপায় বলে দিচ্ছি। কয়েকটা পাউরুটির টুকরা ভাতের ভিতর রেখে দিলে পোড়া গন্ধ চলে যায়।

টিপস নাম্বার-6-বাজার থেকে কাঁচামরিচ এনে রেখে দিলে খুব সহজে পচে যায়। কাঁচা মরিচ গুলো বোটা ছাড়িয়ে একটি শুকনা কোটা বা  এয়ার টাইট বক্সে ফ্রিজে রেখে দিন। তাহলে অনেকদিন ভালো থাকবে।

বন্ধুরা আজ আর লিখব না। তোমরা সবাই আমার পাশে থাকলে ,আশা করি আরও সুন্দর সুন্দর এবং প্রয়োজনীয় টিপস নিয়ে তোমাদের সামনে আসব। তোমরা ট্রাই করে দেখতে পারো আমার টিপসগুলো।তোমাদের অনেক কাজে আসবে।

Related Posts

7 Comments

মন্তব্য করুন