ধনী হওয়ার ৪ টি উপায়।

আমরা সবাই জীবনে ধনী হতে চাই।কারন ধনী মানুষেরা জীবনে তাদের সকল আশা মিটাতে পারে এবং ধনী মানুষেরা সমাজে অধিকার বেশি পেওয়ে থাকে।বর্তমান যুগে ধনী বেক্তিদের সবাই পছন্দ করে।তাই জীবনে সবার আশা থাকে যে সে একজন ধনী বেক্তি হবে।আজকে আমি আপনাদেরকে ৪ টা টিপ্স দেব যেইগুলা যদি আপনি মেনে চলেন তাহলে জীবনে ধনী হতে পারবেন।

১.ধনী বেক্তি হতে হলে টাকা পয়সার প্রতি আপনার যথেষ্ট ধারণা থাকতে হবে।

আপনি কোন কাজে কত টাকা খরচ করছেন,কেন খরচ করছেন,কিভাবে কম খরচ করা যায় সেই সব নিয়ে আপনাকে ভাবতে হবে।আপনার যদি কোন খারাপ কাজে টাকা খরচ হয়,তাহলে চেষ্টা করবেন টাকার খরচ কমিয়ে আনার জন্য।অযথা টাকা খরচ থেকে বিরত থাকবেন।

২.প্রতিমাসে একটি ভালো পরিমান টাকা ইনকাম করতে হবে।

আপনি যদি ধনী বেক্তি হতে চান আর নিদিষ্ট পরিমান টাকা না ইনকাম করেন তাহলে আপনি কখনোই ধনী বেক্তি হতে পারবেন না।তাই আপনাকে অবশ্যই আপনার ইনকামের দিকেও নজর দিতে হবে।যদি আপনার একটা নিদিষ্ট পরিমান টাকা ইনকাম না থাকে তাহলে আপনি ভাবুন কিভাবে টাকা ইনকাম বাড়ানো যায়।যেইভাবেই হোক না কেন আপনাকে প্রতিমাসে একটা ভালো পরিমান টাকা ইনকাম করতে হবে।

৩.টাকা ইনভেস্ট করুন।

আপনি যদি একটা নিদিষ্ট পরিমান টাকা ইনকাম করলেন,এখন সেই টাকা কোথায় ইনভেস্ট করতে হই সেই টা জানেন না,তাহলে আপনার আর টাকার পরিমান বাড়বে না,ফলে আপনি সারাজীবন গরিব থেকে যাবেন।এখন ভাবতে পারবেন,আপনি ব্যংকে টাকা রাখবেন,কিন্তু আপনি যেই টাকা ব্যংকে রাখসেন সেইটা ব্যংক আরেকজনকে লোন হিসেবে দিবে।কিন্তু আপনাকে সেই টাকার ৪ পার্সেন্ট দিবে।আর ব্যংক আরেকজন থেকে ১২ পার্সেন্ট নিবে।তো কি ভাবছেন ব্যংক আপনার টাকা দিয়ে নিজেরা বড়লোক হয়ে যাবে কিন্তু আপনাকে দিন দিন গরিব করছে।তাই অবশ্যই আমি বলবো টাকা ইনভেস্ট করুন।

৪.প্রতিমাসে একটি ভালো পরিমান টাকা জমাতে হবে।

আপনি মাসে একটি ভালো পরিমান টাকা ইনকাম করেন।কিন্তু আপনি যা ইনকাম করেন তা সবটাই খরচ করে ফেলেন,তাহলে আপনার ভাগ্য আর বদলাবে না,আপনি যেই রকম ছিলেন সেই রকমই থাকবেন তাই প্রতি মাসে টাকা জমান।বিশ্বে যারা ধনী বেক্তি তারা তাদের ইনকামের ৩ পার্সেন্ট টাকা খরচ করে,তাহলে ভাবুন আর আপনি যদি সবটা টাকা খরচ করে ফেলেন তাহলে আপনি এখন যা আছেন ১০ বছর পরেও ঠিক একিরকম থাকবেন।তাই টাকা জমানোর দিকে খেয়াল রাখুন।

আমি এইখানে আপনাদের ৪ টি টিপ্স বললাম।যদিও ধনী বেক্তি হতে হলে আপনাদেরকে আরো কিছু মানতে হবে,কিন্তু আপনি যদি এই ৪ টি টিপ্স মানেন তাহলে আমি বলতে পারি আজ থেকে কয়েক বছর পর আপনি একজন ধনী বেক্তি হতে পারবেন।

Related Posts

11 Comments

মন্তব্য করুন