নতুন ইউটিউবার কেনো ঝরে পড়ছে?

নতুন ইউটিউবার কেনো ঝরে পড়ছে?

আজকাল ইউটিউব আর সহজ নয় ,অনেক কঠিন অবস্থায় চলে গেছে । আর হাতের নাগালে নেই ।
আজকাল কিছু কিছু লোকের পোস্ট দেখে মাথা খারাপ হয়ে যাচ্ছে । তারা ইউটিউবে এসে দু এক মাস না হতেই সাবস্ক্রাইব কেনো বাড়ছেনা? কেনো ভিউস হচ্ছে না ? এসব কান্না কাটি করতেছে ।
যারা এসব কান্নাকাটি করতেছেন তাদের জন্য বলছি — আমি গত দুই তিন বছর যাবত ইউটিউব শিখতেছি এখনো ও হয়তো অনেক শিখার বাকি আছে।এর মধ্যে আমি আমি দুই বছর হলো একটা চ্যানেলে কাজ করতেছি , সেখানে আমি গত তিন চার মাস হলো মনিটাইজ পাইছি কিন্তু এখোনও একটা টাকাও পাইনি ,এখনও পেতে যে কতো বছর লাগবে আল্লাহ পাক ভালো জানেন। তারপরও কাজ করেই যাচ্ছি। আসোলে কি বলবো এসব লোকেরা আসছে টাকা ইনকামের ধান্দা নিয়ে। যারা শুধুই টাকার জন্য আসছেন তারা বাদ দেন কারন ইউটিউবে এখন অনেক অনেক কঠিন। এটা সহজ কাজ নয় ।

একজন সেলিব্রিটি সিরিয়ালে কাজ করেন (ইন্ডিয়ান )সে বলেছে তার ইনকাম আসতে আসতে তার সময় লাগছে প্রায় দশ মাসের মতো । তাহলে সাধারণ মানুষের কতোদিন সময় লাগবে ?একটা হিসাব লাগিয়ে নিতে পারেন ।

আর যারা টেক চ্যানেল নিয়ে কাজ করেন তাদের সফল হওয়ার জন্য কতো সময় যে লাগবে তা বলা মুশকিল তবে হবে কোনো একসময়।

সবকিছুর জন্যে সময় লাগে শুধু শুধু তাড়াহুড়ো করে লাভ নেই । আসক্তি নিয়ে কাজ করলে সফল হতে পারবেন,ইন্টারনেট এর মতো স্পিড চাইলে তো আর হবে না । সময় দেয়া দরকার। আর ইউটিউবে কখন ভাগ্য বদলে যাবে তা বলা মুশকিল ।শুধু একটাই ভিডিও ভাইরাল হলেই আপনার চ্যানেল এর ভালো দিন শুরু হবে।

আপনারা চাইলে আমার চ্যানেলের ভিডিও দেখে আসতে পারেন । আমি সেখানে ইউটিউব শিখানোর বিষয়ে ভিডিও বানাই ।

লিংক —https://youtu.be/tGREA3EEdnI

আমার মনে হয় খুব ভালো ভাবে বুঝতে পেরেছেন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন