নিজের পিসি নিজেই পরিষ্কার করুন

আপনি নিজের পছন্দ মতো আপনার ভক্তদের কনফিগার করতে পারেন, যতগুলি ধুলা ফিল্টার আপনি পারেন হিসাবে ব্যবহার করুন এবং আপনার পিসি কার্পেট এবং মেঝে-বাঁধা ফ্লাফ থেকে খুব দূরে আছেন তা নিশ্চিত করে নিতে পারেন, তবে কিছুটা ক্ষেত্রে আপনার কেসটির অভ্যন্তরটি ধূলিকণায় পরিণত হতে চলেছে। আপনি এড়াতে পারবেন না, এবং আপনার কম্পিউটারগুলির তাপমাত্রা ব্যবস্থাপনযোগ্য রাখতে চাইলে এখনই আপনার পিসি পরিষ্কার করা ভাল idea আমাদের কম্পিউটারগুলি নিরাপদে এবং পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার জন্য আমরা এখানে যে পদ্ধতিগুলি ব্যবহার করি তা এখানে।

আপনার পিসি থেকে কীভাবে ধুলো পরিষ্কার করবেন
পিসি গেমিংয়ের সম্পূর্ণ গাইড

পিসি গেমার পিসি গেমিংয়ের মূল ধারণাগুলিগুলিতে একাধিক গাইড, হাউ-টস এবং গভীর ডাইভের সাহায্যে বেসিকগুলিতে ফিরে যাচ্ছে যা আমরা পিসি গেমিংকে সম্পূর্ণ গাইড বলছি। আরও অনেক কিছু আসার আছে, এবং এটি রাজার দ্বারা সম্ভব হয়েছে, যা এই মাসব্যাপী প্রকল্পটি সমর্থন করার জন্য পদক্ষেপ নিয়েছিল। ধন্যবাদ, রাজার!

আপনার কেসটি পরিষ্কার করার সময় সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল আমরা শীতল, তাজা বাতাসের কেসটিতে প্রবেশ করা এবং গরম বাতাস বেরিয়ে আসা সম্ভব করে তুলতে চাই। যদি ধূলিকণা ফিল্টার আটকে থাকে বা তাপ ডুবে চারপাশে অতিরিক্ত ধুলা সংগ্রহ করা হয় তবে তা সম্ভব হবে না এবং আপনার সিস্টেমটি অতিরিক্ত উত্তপ্ত হতে পারে।

এর মোকাবিলায়, আপনি ধুলো মুছে ফেলতে এবং আপনার সিস্টেমকে সতেজ এবং পরিষ্কার রাখতে আপনার যা করতে পারেন তার সমস্ত কিছুই করতে চান।

দ্রষ্টব্য: যখনই আপনার পিসি বা এর উপাদানগুলি পরিষ্কার করছেন, আপনার স্থির ক্ষতি সম্পর্কে অতিরিক্ত বিশেষ যত্ন নেওয়া উচিত। অ্যান্টি-স্ট্যাটিক রিস্টব্যান্ড ব্যবহার করা আদর্শ, তবে যদি আপনার হাতে কোনও হাত না থাকে তবে নিয়মিত আপনার কেস বা পিএসইউ হাউজিংয়ে নিজেকে স্পর্শ করে নিশ্চিত করুন।

আপনি যদি আপনার কেস থেকে মুছে ফেলেন এমন কোনও ধূলিকণা এবং ময়লা শ্বাস প্রশ্বাস এড়াতে চান তবে ডাস্ট মাস্ক বা শ্বাসযন্ত্র পরিধান করুন।
আপনার পিসি বন্ধ করুন এবং পিছন থেকে পাওয়ার কেবলটি প্লাগ করুন। আপনি যদি অতিরিক্ত সুরক্ষিত হতে চান তবে সমস্ত কিছু আনপ্লাগ করুন।
সম্ভব হলে আপনার কম্পিউটারকে কোথাও ভাল বায়ুচলাচলে নিয়ে যান, বা কমপক্ষে একটি উইন্ডো বা দরজা খুলুন যাতে ঘরে freshুকে নতুন বাতাস প্রবেশ করতে পারে।
পাশের প্যানেলগুলি এবং (যদি সম্ভব হয়) আপনার মামলার সামনের প্যানেলটি সরিয়ে ফেলুন।
যে কোনও ধুলো ফিল্টার থেকে ধুলা পরিষ্কার করার জন্য, পাশাপাশি কেসের ভিত্তিতে কোনও সুস্পষ্ট সংগ্রহের জন্য লিন্ট-মুক্ত কাপড় বা সঙ্কুচিত বাতাস ব্যবহার করতে পারেন।
সংক্ষিপ্ত বায়ু ব্যবহার করতে পারেন – আপনার সিপিইউ বা গ্রাফিক্স কার্ড কুলারের মতো কোনও হিট সিঙ্ক থেকে ধুলো পরিষ্কার করার জন্য force আমরা নিজেরাই জোর করে নিজেকে ফুঁকানোর চেষ্টা করার পরামর্শ দিই না।
আপনার উপাদানগুলির উপর নির্মিত নিখরচায় ধূলিকণা বিস্ফোরণে একটি সংক্ষেপিত বাতাস ব্যবহার করতে পারেন।
আপনার উপাদানগুলির উপর নির্মিত নিখরচায় ধূলিকণা বিস্ফোরণে একটি সংক্ষেপিত বাতাস ব্যবহার করতে পারেন।
দ্রুত কয়েকটি বিস্ফোরণে এই রেডিয়েটারের মতো আপনার উপাদানগুলি নতুন হিসাবে দেখতে ভাল লাগবে।
দ্রুত কয়েকটি বিস্ফোরণে এই রেডিয়েটারের মতো আপনার উপাদানগুলি নতুন হিসাবে দেখতে ভাল লাগবে।
একবার আপনি সমস্ত ধূলা looseিলে করে ফেললে, মেঝেতে শেষ হওয়া কোনও ধূলিকণা পরিষ্কার করতে একটি ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করুন। তবে, আপনার কেসটির অভ্যন্তরে সরাসরি শূন্যতা ব্যবহার করবেন না, কারণ স্থির ক্ষতির প্রকৃত ঝুঁকি রয়েছে। (আপনি একটি চিমটিতে ব্লোয়ার হিসাবে ব্যবহার করতে পারেন যা জারারেড নিয়মিত করে তবে সংবেদনশীল উপাদানগুলির কাছে টিপটি পান না))

যদি আপনার পিসি কিছুক্ষণের মধ্যে পরিষ্কার না করা থাকে তবে আপনার ভক্ত, ভেন্ট এবং তাপের ডুবে ধূলো কেটে যাওয়ার ভাল সম্ভাবনা রয়েছে। এই ক্ষেত্রে, দ্রুত ধূলাবালি আপনাকে নীচের চিত্রের চেয়ে আরও বেশি কিছু পাবে না এবং আপনাকে একটি গভীর পরিষ্কার করতে হবে।

কিভাবে আপনার পিসি গভীর পরিষ্কার
যদি আপনি আপনার পিসিটি কোনও কার্যকরী সরঞ্জাম বা গেমিং মেশিনের মতো শিল্পকর্মের মতো প্রদর্শন করেন তবে আপনি এটিকে হালকা ধুলা দেওয়ার চেয়ে আরও কিছু করতে চাইবেন। তার জন্য, আমরা কেস থেকে সমস্ত কিছু সরিয়ে ফেলার পরামর্শ দেব। এর অর্থ আপনার সমস্ত তারের পরিচালনা পুনরায় করা, জল-শীতলকরণের লুপটি ড্রেইন করা এবং আপনার সমস্ত ড্রাইভের ক্যাডিকে আনহুক করা। যদিও শেষ ফলাফলটি এটি মূল্যবান।

দ্রষ্টব্য: যে কোনও উপাদান পরিচালনা করার সময় আমরা এখনও একটি অ্যান্টি-স্ট্যাটিক কব্জি ব্যান্ডের প্রস্তাব দিই। যদি আপনার হাতে কোনও হাত না থাকে তবে পর্যায়ক্রমে আপনার পিসি কেসটি নিজেকে স্পর্শ করার জন্য স্পর্শ করুন।

আপনার সমস্ত উপাদানগুলি সরান এবং সেগুলি একটি অবাহিত পৃষ্ঠের উপরে রাখুন। আপনি যদি নিজের সিপিইউ হিট সিঙ্কটি সরিয়ে দেন – তবে কঠোরভাবে প্রয়োজনীয় নয় aware আপনি থার্মাল পেস্টটি সরিয়ে পুনরায় প্রয়োগ করতে হবে সে সম্পর্কে সচেতন হন। যদি আপনি নিশ্চিত না হন তবে আমাদের গাইডটি পড়ুন।
যে কোনও ধূলিকণা আপনি দেখতে পাচ্ছেন তা ফুটিয়ে ও মুছতে সংকোচিত বাতাস এবং একটি লিন্ট মুক্ত কাপড় ব্যবহার করুন। যে কোনও ক্রিভিস, প্লাস্টিকের কাফন এবং তাপ ডুবির দিকে বিশেষ মনোযোগ দিন। যে কোনও ধুলা ফিল্টারও পুরোপুরি পরিষ্কার করুন।
ফ্যান ব্লেডগুলি পরিষ্কার করতে, এগুলি অবিচলিতভাবে ধরে রাখুন এবং প্রতিটি ফলককে পৃথকভাবে মুছুন বা ফুটিয়ে দিন।
যদি কোনও বিষয়ে কোনও আঙুলের ছাপ বা তৈলাক্ত চিহ্ন থাকে তবে সুতি সোয়ব এবং আইসোপ্রোপাইল অ্যালকোহল বা সেগুলি পরিষ্কার করার জন্য সমতুল্য ব্যবহার করুন। এগুলি আবার একসাথে রাখার আগে সেগুলি শুকনো রেখে দেওয়ার বিষয়টি নিশ্চিত করুন।
গ্রাফিক্স কার্ডের মতো কিছু উপাদান একটি আচ্ছাদিত অঞ্চলের ভিতরে ধূলিকণা তৈরি করতে পারে। এগুলি পরিষ্কার করার জন্য কার্ড বিচ্ছিন্ন করার প্রয়োজন হতে পারে, যদি আপনার কাছে সঠিক সরঞ্জাম থাকে (ছোট হেক্স এবং টর্ক্স বিট প্রায়শই প্রয়োজন হয়)।
আপনার পিএসইউর অভ্যন্তরের মতো কিছু উপাদান রয়েছে যা আপনি এটিকে আলাদা না করে এবং আপনার ওয়্যারেন্টি ভোদা ছাড়াই কার্যকরভাবে পরিষ্কার করতে সক্ষম হবেন না। এটি করা বিপজ্জনকও হতে পারে। পরিবর্তে, আমরা কোনও জেদী ধূলিকণা ছড়িয়ে দেওয়ার জন্য এটি একটি সামান্য বিস্ফোরণে সংযুক্ত একটি দীর্ঘ খড় দিয়ে সংযুক্ত বাতাসের একটি ক্যান ব্যবহার করার পরামর্শ দিই।

আশা করি পোস্ট টি ভালো লেগেছে…

Related Posts

3 Comments

মন্তব্য করুন