নিমিষেই চেঞ্জ করুন আপনার ফেসবুক পেজের নাম।

বর্তমান ফেসবুকে বড় একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে পেজের নাম পরিবর্তন। অনেক জানি না কীভাবে নাম পরিবর্তন করতে হয়। এর ফলে আমরা টেনশনে ভুগি। এখন আর কোনো টেনশনের কারণ নেই। আজকের লেখাটি পড়লে আপনি নিমিষেই মোবাইল বা কম্পিউটার থেকে আপনার ফেসবুক পেজের নাম পরিবর্তন করতে পারবেন।

আমরা সবাই জানি বর্তমান ফেসবুক পরিচালিত পেজ দুই ধরনের।

১/ ক্লাসিক পেজ।

২/ প্রোফাইল টাইপ পেজ।

আজ দুইটা নিয়েই আলোচনা করবো। প্রথমে চলুন ক্লাসিক পেজ নিয়ে কিছু কথা বলি।

_ক্লাসিক পেজ_

ক্লাসিক পেজের নাম পরিবর্তন অবশ্য অনেকেই জানি। ক্রম ব্রাউজার থেকে খুব সহজেই পরিবর্তন করা যায়। কিন্তু সমস্যা হলো প্রোফাইল টাইপ পেজ নিয়ে। ফেসবুক বা ফেসবুক লাইট অ্যাপ বা কোনো ব্রাউজারের কোথাও কোনো অফশনই খুঁজে পাওয়া যায় না নাম পরিবর্তনের। এতে আমারা পড়ে যায় খুব বিপাকে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে আপনি খুব সহজেই আপনার প্রোফাইল টাইপ পেজের নাম চেঞ্জ করবেন!

পরিবর্তন সম্পর্কে প্রথমে যে বিষয়টি লক্ষ রাখতে হবে তা হলো আপনি পরিবর্তন করার আগে একটি কম্পিউটার থেকে আপনার ফেসবুক লগ ইন করবেন। যদি কোনো ফোন থেকে লগ ইন করেন তাহলে নাম পরিবর্তন করতে একটু ঝামেলা হয়ে যেতে পারে। তাই কম্পিউটার থেকে লগ ইন করে নাম পরিবর্তন করাটাই হবে বেটার।

তো আসুন যেখান থেকেই করুন না কেন পদ্ধতি একটাই। প্রথমেই চলে যাবেন আপনি আপনার ক্রম ব্রাউজারে। অন করবেন Desktop site। এরপর লগ ইন করে আপনার পেজে সুইট করবেন। তারপর চলে যাবেন নিউজ ফিডে। নিউজ ফিড থেকে চলে যাবেন পেজ সেটিংসে। পেজ সেটিংসে গেলেই আপনি দেখতে পারবেন সেখানে নাম পরিবর্তন করার একটি অফশন রয়েছে।

সেখন থেকে আপনি আপনার নাম পরিবর্তন করে ফেলতে পারবেন। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। বিষয়টি একদম সহজ। কোনো ঝামেলা ছাড়ায় পরিবর্তন করতে পারবেন। কারো সমস্যা হলে কমেন্টে অবশ্যই জানাবেন আমি হেল্প করার চেষ্টা করবো। আর লেখাটি ভালো লাগলে তাও জানাবেন অবশ্যই।

সবাইকে ধন্যবাদ। ধন্যবাদ এডমিন প্যানেল।

Related Posts