নিশ্চিন্তে ডলার ক্রয়-বিক্রয় করুন!!!

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন টপিক নিয়ে হাজির হয়ে। তো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কিভাবে আপনি বাংলাদেশ থেকে ডলার ক্রয় ও বিক্র‍য় করতে পারবেন। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন সাইট বা আ্যপে কাজ করি। বাংলাদেশে এখনও যদিও ওতো আসল টাকা দেয় এরকম সাইটের সংখ্যা কম তাই আমাদের প্রায়ই বিভিন্ন বিদেশি আর্নিং ওয়েবসাইটে কাজ করি। সে সকল ওয়েবসাইটে বিভিন্ন মাইক্রোওয়ালেট বা অনলাইন মানি ট্রান্সফার মেথডের মাধ্যমে ডলার দিয়ে থাকে। কিন্তু সেই ডলার বিক্রি করে টাকা পেয়ে আমাদের ভোগান্তির সম্মুখীন হতে হয় যেহেতু বাংলাদেশে এসব অনলাইন মানি ট্রান্সফার মেথডগুলো নেই।

ডলার ক্রয় বিক্রয় কি করে করবেন?

ডলার ক্রয় বিক্রয়ের জন্য বর্তমানে অনেক সাইট, ফেসবুক পেজ ও গ্রুপ আছে কিন্তু তার বেশিরভাগই ফেইক। আপনি তাদের ডলার পাঠালে তারা আর আপনাকে টাকা পাঠাবে না। তো আমি যে ওয়েবসাইটটির কথা বলব সেটি ১০০% আসল। আমি নিজেই এই সাইটে ৪০$-৪৫$ সেল করে বিকাশে টাকা নিয়েছি। ওয়েবসাইটটির নাম হলো cashwalletbd.com। আপনি কিভাবে এই ওয়েবসাইটে একাউন্ট খুলবেন কিভাবে ডলার বিক্রি করবেন ও কত টাক পাবেন তা সব আমি নিচে বলছি।

কিভাবে একাউন্ট খুলবেন?

একাউন্ট খোলার জন্য ওই ওয়েবসাইটে যান। ওয়েবসাইটে যাওয়ার লিংক আমি দিয়ে দিব। একাউন্ট খুলুন!

উপরের লিংকে ক্লিক করার পর আপনাকে এই ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। কিছক্ষেত্রে “Your connection is not private” লেখা আসতে পারে। তা লেখা আসলে প্রথমে “Advanced” এ ক্লিক করুন তারপর “Proceed to cashwalletbd.com (unsafe)” এ ক্লিক করুন। তারপর আপনি সাইন আপ পেজে চলে যাবেন। সেখানে আপনার প্রথম না ও শেষ নাম দিন তারপর ইমেইল ও পাসওয়ার্ড দিন এরপর সিকিউরিটি কোড ভেরিফাই করে সাইন আপ করুন। তারপর আপনার ইমেইল আ্যড্রেসে একটি ভেরিফিকেশন লিংক যাবে সেখানে ক্লিক করুন। বাস! আপনার একাউন্ট খোলা হয়ে গিয়েছে।

কিভাবে ডলার বিক্রি করবেন?

একাউন্টে সাইন ইন করার পর আপনি “My account” লেখা অপশনে থাকবেন। উপরে মেন্যুবারে ক্লিক করে “Start exchange” লেখা অপশনে ক্লিক করুন। এই পেজে আসার পর আপনি একটি ওয়ার্নিং লেখা থাকবে যে তারা এই ওয়েবসাইট বাদে আর অন্য কোনো মাধ্যমে ডলার ক্রয় বিক্রয় করে না।

তারপর স্ক্রল ডাউন করুন এবং নিচে আপনি “send”, “receive” ও “exchange” লেখা ৩টি অপশন দেখবেন। send হচ্ছে আপনি কোন ট্রান্সফারের বা ক্রিপ্টোর ডলার কিনতে চান বা বিক্রি করতে চান আর receive হচ্ছে কোন মাধ্যমে আপনি টাকা বা ডলারটি পেতে চান। ডলার বিক্রির পূর্বে আপনি চাইলে এডমিনের সাথে কথা বলে নিতে পারেন।

ধরেন আপনি বিটকয়েন বিক্রি করতে চাই তাহলে send এর জায়গায় বিটকয়েন সিলেক্ট করতে হবে ও receive এর জায়গায় বিকাশ পার্সোনাল বা নগদ পার্সোনাল সিলেক্ট করতে হবে। তারপর exchange বাটনে ক্লিক করতে হবে। তারপর আপনি কত ডলার সেল করতে চান সেটা লিখবেন এবং তার বিনিময়ে কত টাকা পাবেন তা নিচে লেখা উঠবে। কত ডলার বিক্রি করবেন লেখার পর “Next Step” এ ক্লিক করুন। তারপর আপনার কাছে আওনার নাম, ইমেইল আ্যড্রেস, ফোন নাম্বার ও বিকাশ পার্সোনাল নাম্বার চাওয়া হবে। না ও ইমেইল আ্যড্রেসের জায়গা আগে থেকেই ফিল করা থাকবে। তারপর আবার “Next Step” এ ক্লিক করুন। তারপর আপনার সামনে তাদের ইমেইল আ্যড্রেস বা একাউন্ট নাম্বার আসবে সেই ইমেইল আ্যড্রেস বা একাউন্ট নাম্বারে ডলারটি পাঠাতে হবে। সেই আ্যড্রেসটি কপি করে ডলার পাঠিয়ে দিন। তারপর নিচে লেখা “Your payment details” এ আপনি যে একাউন্ট থেকে ডলার পাঠিয়েছেন সেই একাউন্টের নাম দিন ও ট্রান্স্যাকশন আইডি দিন। তারপর ৫-৩০ মিনিটের মধ্যে টাকা আপনার বিকাশ একাউন্টে চলে আসবেন।

ডলারের মূল্য?

এই ওয়েবসাইটে বিভিন্ন আনলাইন ট্রান্সফার ও বিভিন্ন ক্রিপ্টোর জন্য ভিন্ন ভিন্ন দাম দেওয়া হয়। এমনকি ক্রয় ও বিক্রয়ের জন্যও ডলারের মূল্য কম বেশি। এই ওয়েবসাইটে মোট ১০টি ট্রান্সফার ও ক্রিপ্টো ক্রয় বিক্রয় করা যায়। এগুলোর নাম ও মূল্য নিম্নে দেওয়া হলোঃ

১. Litecoin(Coinbase) 🙂 লাইটকয়েন আপনি সরাসরি ব্লকচেইনের মাধ্যমে পাঠাতে পারবেন না এদের অতিরিক্ত ফি এর জন্য। ডলার পাঠানোর জন্য আপনাকে কয়েনবেস ব্যবহার করতে হবে। লাইটকয়েনের ক্রয়মূল্য ৮৫ টাকা ও বিক্রয় মূল্য ৯৭ টাকা
২. AdvCash : Advcash এর ক্রয়মূল্য ৮৫ টাকা ও বিক্রয় মূল্য ৯৩ টাকা
৩. Payeer : ক্রয়মূল্য ৮৫ টাকা ও বিক্রয় মূল্য ৯৪ টাকা
৪. Webmoney : ক্রয়মূল্য ৮৫ টাকা ও বিক্রয় মূল্য ৯৩ টাকা
৫. Perfect Money : ক্রয়মূল্য ৮৫ টাকা ও বিক্রয় মূল্য ৯৪ টাকা
৬. Bitcoin (Coinbase) : বিটকয়েন আপনি সরাসরি ব্লকচেইনের মাধ্যমে পাঠাতে পারবেন না এদের অতিরিক্ত ফি এর জন্য। ডলার পাঠানোর জন্য আপনাকে কয়েনবেস ব্যবহার করতে হবে। ক্রয়মূল্য ৮৫ টাকা ও বিক্রয় মূল্য ৯৪ টাকা।
৭. Dogecoin : ক্রয়মূল্য ১৫ টাকা ও বিক্রয় মূল্য ২৮ টাকা
৮. Tron : ক্রয়মূল্য ৫ টাকা ও বিক্রয় মূল্য ১১ টাকা
৯. USDT TRC20 : ক্রয়মূল্য ৮৮ টাকা ও বিক্রয় মূল্য ৯৫ টাকা
১০. BNB : ক্রয়মূল্য ৮৩ টাকা ও বিক্রয় মূল্য ৯৩ টাকা

*উপরের উল্লেখিত মূল্য যেকোনো সময়ে পরিবর্তন হতে পারে। আমি এখন পর্যন্ত যতগুলো ক্রয় বিক্রয়ের ওয়েবসাইট ব্যবহার করেছি তার মধ্যে এটি সেরা ও সবচেয়ে দ্রুত।

তো আজকের জন্য এতটুকুই আবার কয়েকদিন পর আপনাদের সামনে হাজির হব নতুন কোন একটা টপিক নিয়ে৷ ততদিন পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনা করে আজকের জন্য বিদায় জানাচ্ছি। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আশা করি এই পোস্টটি আপনার ভালো লেগেছে এবং নিশ্চয়ই পোস্টটি আপনাদের বন্ধু – বান্ধবের সঙ্গে শেয়ার করবেন।

আমার আগের পোস্ট

Related Posts

15 Comments

  1. Khub sundhor post, tobe kibhabe ai payment method gula r valid account Bangladesh e make kora jay eta sompor ke keu bolena.Ekhane sob international currency system, Bangladesh e valid bhabe make korar tips keu dite dekhlalm na,amar kache onk gula doller ache but ai payment system gular karone tk withdraw korte pari na.Doller je exchange korbo tar jonno ta ekta valid account dorkar

  2. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন