পরীক্ষার আগের দিন রাতে কি করা উচিত?

আশা করি সবাই ভালো আছেন।বর্তমানে করোনা ভাইরাসের কারনে আমাদের দেশ লকডাউন হয়েছে ফলে সময়মত এইচএসসি পরীক্ষা নেওয়া হইনি।কিন্তু সব কিছু যখন আবার নিয়ন্তনে চলে আসবে তখন সাথে সাথেই নেওয়া হবে এইচএসসি পরীক্ষা।তাই সেই পরিক্ষার উদ্দেশ্য আমি আপনাদেরকে বলবো পরিক্ষার আগের রাতে কিভাবে আপনাদের কি করা উচিত।

১.যেইগুলা গুরুত্বপূর্ণ পড়া সেইগুলা একটু ভালোভাবে পড়ে নিন।কিন্তু মনে রাখবেন যদি সেই টপিকটি আগে আপনার কখোই না পড়া হয়ে থাকে তাহলে তা পড়ে অযথা সময় নষ্ট করতে যাবেন না।আর যেইগুলা কম গুরুত্বপূর্ণ সেই গুলো একটু চোখ বুলিয়ে নিন।

২.শুধু বোর্ড বই পড়বেন গাইড বই ধরবেন না।পরিক্ষায় আগের দিন ৫ টা ঘন্টার মধ্যে যদি আপনি গাইড ধরেন তাহলে পুরো সময় টা এমনি চলে যাবে।আর কিছু টপিক বাদ পড়ে যাবে। তাই বোর্ড বই পড়ুন গাইডবই পড়ার কোনো দরকার নেই।

৩.রাতের বেলা তারাতারি ঘুমাতে জান।অনেকে পড়ীক্ষার আগের দিন সারারাত পড়ে তাই পড়ীক্ষার হলে গিয়ে সে ভালোভাবে পড়িক্ষা দিতে পারে না।আবার রাত জাগলে বিভিন্ন ধরনের অসুখ হওয়ার সসম্ভাবনা থাকে তাই কোনো ভাবেই রাত জাগতে চেষ্টা করবেন।

৪.পরিক্ষার প্রয়োজনীয় জিনিস গুলো ঘুছিয়ে নিন।কারন সকালবেলা এই গুলো সম্ভব না।কারন তখন কোন জিনিস আপনার নিয়ে জেতে মনে না ও থাকতে পারে তাই রাতেরবেলায় সব কিছু কম্পলিট করে রাখবেন।

৫.আর্তবিশ্বাস রাখুন

সারাবছর যাই পরুন না কেন আপনি যদি পড়ীক্ষার আগের দিন আর্তবিশ্বাস হারিয়ে ফেলেন তাহলে পারা পড়া গুলোও পরিখায় ভুল করে দিয়ে আসবেন

এই পাচটি টিপ্স পরিক্ষার আগের দিন করে থাকবেন আর মনে রাখবেন প্রশ্ন সংক্রান্ত কোনো জামেলায় পরবেন না।কারণ প্রশ্ন ফাস হওয়ার কোনো সম্ভাবনা নেই যারা এইসব চক্রান্ত করে তারা প্রতিবছর শাস্তি পেয়ে থাকে আর আপনি যদি এইসব সমস্যায় পড়েন তাহলে পরিক্ষার আর দিতে পারবেন না।

 

Related Posts

14 Comments

মন্তব্য করুন