পরীক্ষায় ভালো রেজাল্ট করার কিছু টিপ্স।

কেমন আছেন সবাই,আশা করি ভালো আছেন।সবাই তো বাসায় আছেন এবং করোনা ভাইরাসের কারনে প্রায় সারাবিশ্বে লকডাউন হয়ে গেছে,এবং আমাদের বাংলাদেশে প্রতিদিন শত শত মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।ইতিমধ্যে আমাদের স্কুল,কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান সেপ্টেম্বর পর্যন্ত বন্ধের একটা ঘোষনা দিয়েছেন।তাই এইক্ষেত্রে শিক্ষার অনেক বড় একটা ক্ষতি হবে বলে আমরা ধারণা করতে পারছি।তাই আমি আজকে এই শিক্ষা বিষয় নিয়ে আপনাদের নিকট একটা লেখা লেখবো।তাই আজকে আমি পরিক্ষায় ভালো রেজাল্ট করার কিছু টিপ্স দেবো।যেইগুলা যদি আপনি মানতে পারেন বা পালন করতে পারেন তাহলে আপনি পরিক্ষায় একটা ভালো রেজাল্ট করতে পারবেন বলে আমি মনে করিঃ

১.পরিক্ষার গত ১০ বছরের প্রশ্ন গুলো ভালো ভাবে পড়া।পরিক্ষায় প্রায় সব প্রশ্নই আগেরবারের প্রশ্নএর সাথে মিলবে না ।একটো হলেও পরিবর্তন হবে।কিন্তু আগেরবারের প্রশ্নগুলোর মতই প্রশ্ন আসবে যদিও হুবুহু আসবে না।এর ফলে আপনি একটা ধারণা পাবেন যে পরিক্ষায় কি রকম প্রশ্ন আসবে ।তাই অবশ্যই ১০ বছরের প্রশ্নগুলো ভালোভাবে পরবেন।

২.যেই প্রশ্নগুলো বেশি গুরুত্বপূর্ণ সেই প্রশ্ন গুলো ভালোভাবে বেশি বেশি পড়তে হবে।কারন পরিক্ষায় গুরুত্বপূর্ণ প্রশ্নগুলো আসার সম্ভাবনা অনেক বেশি।গত বছর এসেছে বলে এই বছর আসবে না,তার কোনো গ্যারান্টি নেই।

৩.পড়ার পর তা অবশ্যই খাতায় লেখতে হবে।এর ফলে তোমার লেখাও সুন্দর হবে আর যেইদিকে বানান ভুল বা আটকিয়ে যাওয়া সেইগুলাও বুঝতে পারবে।

৪.যেই জিনিসটা দরকার শুধু সেইটা লেখা।পড়ার সময় হয়তো তুমি পুরো অধ্যায়টা পড়বে কিন্তু লেখার সময় তোমাকে যেই জিনিসটা চাওয়া হয়েছে সেই জিনিসটায় লেখবা এতে তোমার প্রতি শিক্ষকের ভালো মনোভাব আসবে এবং নাম্বারটাঅ বেশি দিবে।

উপরের ৪ টি টিপ্স মানলেই ভালো রেজাল্ট আশা করা যায়।যদিও ভালো রেজাল্টের জন্য আরও কিছু টিপ্স আছে।কিন্তু এইগুলা পালন অবশ্যই করবে।

আর অবশেষে তোমাদেরকে বলবো এই করোনা ভাইরাস যাতে তোমরা সংক্রমিত না হও তাই অবশ্যই ঘরে থাকবে।

ঘরে থাকো,ভালো থাকো।

Related Posts

27 Comments

মন্তব্য করুন