পাশের বাসার আন্টিকে নিয়ে কিছু কথা।

আশা করি সবাই ভালো আছেন।আমরা যারা স্কুল,কলেজ,ভার্সিটি তে পড়ি তারা সবসময় একজনকে নিয়ে একটু বেশি ট্রল করি আর তিনি হলেন পাশের বাসার আন্টি।পাশের বাসায়  আন্টি তো সবারই থাকে।কিন্তু এখানে সেই সকল আন্টিকে বলা হয়েছে যারা পরিক্ষার রেজাল্ট জানার জন্য সবার আগে চলে আসে,কোনো ভুল করলে সেটা নিয়ে আম্মু-আব্বুর কাছে বিচার দেয়,আরও কতধরনের কাজ করে থাকে।যার ফলে পাশের বাসার আন্টিদের একটু বেশিই ভয় করে।

আমরা যখন পরিক্ষায় খারাপ রেজাল্ট করি তখন আন্টির উচিত আমাদের এসে সান্ত্বনা দেওয়া,আব্বু-আম্মুকে বুঝানো।কিন্তু তখন সেই আন্টি এসে আমাদেরকে নিন্দা করে, বাবা মায়ের কাছে আরও বিচার দিয়ে দেয়।যার ফলে পাশের বাড়ির আন্টিদেরকে অনেক ভয় লাগে।

আমরা যখন কোনো খারাপ কিছু করে থাকি।আর পাশের বাসার ছেলেটা ভালো কিছু করে তখন আমরা বাবা-মাকে ভুল বুঝাতে চেষ্টা করি।কিন্তু পাশের বাসার আন্টি এসে যখন বলে আমার ছেলে তো এটা করেছে ঐটা করেছে তারপর তো আমরা যতটুকু বাবা মাকে বুঝ দেই তার সবকিছু শেষ হয়ে যায় তার সাথে আমাদের ও বারোটা বেজে যাই।

কিন্তু আবার ঐ পাশের বাসার আন্টিটা আবার আমাদের কোনো কষ্ট মন খারাপ দেখলেই আমাদেরকে আদর করে,বাসায় ডেকে খাওয়ায়।তারপর আমরা বুঝতে পারি যতটা খারাপ আন্টিকে ভাবতাম ততটা খারাপ আন্টি না।তাই এই আন্টিকেই মাঝেমাঝে অদ্ভুত লাগে।

তাই যেই ছোটখাটো খারাপ কাজগুলো করে আন্টি যেমন আমাদেরকে ছোট করে কষ্ট দেয়।কিন্তু সত্যিকার অর্থে তারা আমাদেরকে নিজের ছেলের মতই দেখে।

আমরা আবার যখন জীবনে উন্নতি করি কোনো বড় কাজ করি জীবনে তখন সেই আন্টিগুলোই চারপাশে আমাদের প্রশংসা করে।আমাদের উন্নতিতে তারা গর্ব অনুভব করে।

এটায় হলো পাশের বাড়ির আন্টিদের বৈশিষ্ট্য।তাই পরের বার থেকে তাদেরকে একটু বেশিই সম্মান দেওয়া আমাদের উচিত।তাদের বিপদে আপদে থাকা আমাদের কর্তব্য।এভাবেই সমাজ হয়ে উঠবে আরো সুন্দর।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

Related Posts