পিন্টারেস্ট মার্কেটিং কি? কিভাবে পিন্টারেস্ট মার্কেটিং করা হয়?

ইন্টারনেটের ব্যবহার বেড়ে যাওয়ার পর থেকে বেড়ে গিয়েছে মানুষে সোশ্যাল মিডিয়া ব্যবহার এর চাহিদা। ছোট থেকে বড় সকল পর্যায়ের লোকরা এখন তাদের সময় ব্যয় করে সোশ্যাল মিডিয়াতে এক্টিভ থাকছে। এসব জনপ্রিয় সোশ্যাল মিডিয়া গুলো যথাক্রমে ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, পিন্টারেস্ট ইত্যাদি। যার মধ্যে পিন্টারেস্ট অন্যতম একটি। আজ আমরা কথা বলবো পিন্টারেস্ট এবং এর মার্কেটিং প্রক্রিয়ার বিষয়ে।

পিন্টারেস্ট এর সম্পর্কে আমরা অনেকে অবগত। এখানে বিভিন্ন পর্যায়ের লোকেরা ছবির দ্বারা কনটেন্ট তৈরি করার মাধ্যমে সেটি পিন করে থেকে। আজ পিন্টারেস্ট এর দ্বারা বিভিন্ন বড় বড় কোম্পানি তাদের বিজনেস এর টার্গেট কাস্টমার খুঁজে পাচ্ছে। তাই বলতে হয় আজকের দিনে যদি আপনি অনলাইন বিজনেস নিয়ে ভাবেন তাহলে আপনাকে পিন্টারেস্ট এবং এর মার্কেটিং এর বিষয়ে জেনে রাখা দরকার। Pinterest marketing সম্পর্কে জানার আগে আমাদের জানতে হবে Pinterest কি

Pinterest কি?

পিন্টারেস্ট হলো এক ধরনের সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম। এখানে নানান লোকেরা তাদের যেকোনো বিজনেস বা অন্যান্য যাবতীয় কাজের কনটেন্ট ছবির দ্বারা পিন করে থেকে। যদি আপনি একজন ব্লগার বা বিজনেস করবেন বলে ভেবে থাকেন তাহলে আপনার অবশ্যই Pinterest এর বিষয়ে জানা দরকার।

Pinterest Marketing কি?

পিন্টারেস্ট মার্কেটিং হলো এমন একটি প্রক্রিয়া যেখানে পিন্টারেস্ট দ্বারা আমরা আমাদের যেকোনো বিজনেস, প্রোডাক্ট বা সার্ভিস এর প্রমোশন করতে পারি। পিন্টারেস্ট মার্কেটিং এর মূল লক্ষ্য হলো আমাদের কাঙ্খিত সাইটে টার্গেট কাস্টমার বা ট্রাফিক নিয়ে আসা।

আজ বিভিন্ন বড় বড় কোম্পানি পিন্টারেস্ট মার্কেটিং দ্বারা তাদের ব্যবসার জন্য টার্গেট কাস্টমার এবং ট্রাফিক নিচ্ছে পিন্টারেস্ট এর মাধ্যমে।

কিভাবে করবেন Pinterest Marketing?

যদি আপনি একজন ব্লগার হয়ে থাকেন বা অনলাইনে আপনার কোনো বিজনেস রিলেটেড ওয়েবসাইট থাকে তাহলে সেখানে আপনার অনেক ট্রাফিক এর প্রয়োজন হয়। Pinterest marketing দ্বারা আপনি প্রচুর পরিমাণে ট্রাফিক আপনার কাঙ্খিত সাইটে নিয়ে যেতে পারবেন।

বর্তমানে Pinterest Marketing জনপ্রিয় মার্কেটিং কৌশল হিসেবে প্রমাণিত হচ্ছে। এছাড়া অন্যান্য মার্কেটিং তুলনায় অনেক সহজে পিন্টারেস্ট দ্বারা মার্কেটিং করা যায়।

Pinterest marketing করতে হলে কিছু বিষয় মাথায় রাখতে হবে, সেগুলো হলোঃ

  • প্রথমে একটি Pinterest account তৈরি করুন। এবং আপনার প্রোফাইলটি ভালোমতো কাস্টোমাইজ করুন।
  • আপনার সাইট আপনার একাউন্টের সাথে যুক্ত করুন।
  • আপনার পণ্য বা সার্ভিস অনুযায়ী কনটেন্ট লিখে সেটিকে ছবির বা ভিডিওর দ্বারা Pinterest এ পিন করুন।
  • প্রতিটি বোর্ড আলাদা আলাদা ভাবে তৈরি করে পিন করুন। এবং অন্যদের সাথে বোর্ড বা পিন শেয়ার করুন।
  • আপনার কাঙ্খিত সাইটে বেশি বেশি ট্রাফিক পেতে ধারাবাহিক ভাবে পিন করুন। নিয়মিত পিন করলে আপনার সাইটের ট্রাফিক অনেকটা বৃদ্ধি পেতে শুরু করবে।

Pinterest marketing এর আহামরি আর তেমন কোনো টিপস নেই। এখানে সহজে একটি অ্যাকাউন্ট বানিয়ে সেখানে পিন করার মাধ্যমে আপনি আপনার বিজনেস এর মার্কেটিং পরিচালনা করতে পারবেন এবং আপনার টার্গেট ট্রাফিক সহজে পেয়ে যাবেন।

Related Posts

7 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন