প্যান্ট গাইড পুরুষ দের জন্য

প্যান্ট তো আমরা সবাই পরে থাকি তবে সঠিক নিয়ম কানুন আমরা কয়জন ই বা জানি। আজ আমরা আলোচনা করব প্যান্ট পড়ার সময়ে কোন বিষয় গুলো মাথায় রাখতে হবে এবং কোন সব ধরনের প্যান্ট আমাদের দরকার নিত্যদিনের চলাফেরা এবং বিভিন্ন ইভেন্ট এ। তো শুরু করা যাক যে সব বিষয় মাথায় রাখতে হবে –

১. ফিট – সাধারণত আমাদের অধিকাংশই উচ্চতা নিয়ে ভোগান্তি তে থাকেন। একটি যথার্থ ভাবে টেইলর করা প্যান্ট আপনাকে লম্বা দেখতে সাহায্য করে। এ জন্য প্যান্ট এর ফিট হওয়া উচিত এমন যেন তা পা কে জড়িয়ে ধরে থাকে হালকা ভাবে অর্থাৎ আমরা slim ফিট বলতে যা বুঝি। এক্ষেত্রে আমাদের উচিত skinny ফিট পরিহার করা। তবে আপনি আপনার comfort অনুযায়ী পড়তে পারেন আপনার পছন্দের ফিট।

 

 

২. Fabric – বিভিন্ন রকম প্যান্ট এর fabric ও আলাদা হবে যেমন jeans, garbadine, cotton । তবে যে ধরণের ই প্যান্ট হোক আমাদের লক্ষ্য রাখতে হবে যেনো তা ভালো কোয়ালিটি এর হয়। একটু দাম বেশি দিয়ে হলেও এজন্য ভালো fabric নেওয়া উচিত যাতে অনেকদিন ব্যবহার করা যায় এবং দেখতে বা পড়ে থাকতেও ভালো লাগে। নিজের উপর investment বিফল এ যাবে নাহ।

 

এবার বলব কোন প্যান্ট গুলো না থাকলে ই নয়, অর্থাৎ অবশ্যই প্রয়োজন –

১. ক্লাসিক ব্লু jeans – নীল রং এর jeans প্যান্ট বলতে গেলে আমাদের সবার ই আছে এবং এগুলো বেশ versatile যার ফলে প্রায় সব কিছুর সাথেই পড়া যায়। ripped বা skinny বাদ দিয়ে normal, plain , আরামদায়ক একটি ব্লু jeans সবার ই প্রয়োজন।

২. চিনো প্যান্ট – Chinos আমরা সবাই ই চিনি, একটি formal setting এ সহজেই মানিয়ে নেওয়া যায় শার্ট বা টি শার্ট এর সাথে। প্রথম হলে মূলত স্ট্যান্ডার্ড কোনো রং যেমন খাকি বা ছাই রং এর নেওয়া উচিৎ, এবং অবশ্যই ফিট এর বিষয় টি মাথায় রাখতে হবে।

৩. Trousers – ট্রাউজারগুলি এক প্রকারের বিস্তৃত বিভাগ, তারা ড্রেস প্যান্ট থেকে শুরু করে একদম দৈনন্দিন সাধারণ ভাবে ও পড়া যায়। checked প্যাটার্ন বা প্লেন trouser এর সাথে সাদা sneakers একটি ভালো সামার লুক।

৪. Sweatpants – সাধারণত sweatpants বা joggers বলতে আমরা যে বাসায় পড়ার প্যান্ট বুঝতাম তা আর নেই। এ ধরণের প্যান্ট গুলো অনেকদূর এসেছে সেখান থেকে। ভালো ফিট এর joggers পরে অনেক জায়গায় যাওয়া যায় এখন এবং এটি athletic একটি লুক ও দেয় যা আকর্ষণীয়।

৫. Distressed / ripped jeans- distressed ডেনিম বা ‘রিপড জিন্স’ তরুণ দের জন্য হলেও আমি এখনও মনে করি যে কেউ পড়তে পারে এ যদি আপনি ট্রেন্ডি, স্ট্রিটওয়্যারের লুক চাইছেন । তবে আমাদের দেশ এ ছেঁড়া প্যান্ট বলে চালিয়ে দেয়া হয় যা সম্পূর্ন ই শুধু মতামত।

আশা করি এই আর্টিকেল টি পড়ে আপনি কিছু হলেও শিখতে পেরেছেন। ধন্যবাদ

Related Posts