প্রচার-প্রচারণার সহজ কিছু টিপস

বলা হয়ে থাকে ” প্রচারেই প্রসার ”

মানুষ খ্যাতি অর্জন করার জন্য বা নিজের সৃজনশীলতা দিয়ে তৈরি করা জিনিস মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রচার ব্যতীত অন্য কোন মাধ্যম নেই। কিন্তু প্রচার কাজটা সকলের মাধ্যমে সম্পন্ন হয় না। অর্থ-সম্পদ খরচ করে প্রচার করাটা অনেক বড় মাপের একটি ব্যাপার। তবে আমরা যারা ছোটখাটো আউটসোর্সিং এর সাথে জড়িত রয়েছি তাদের মাঝে মধ্যেই বিভিন্ন কিছুর প্রচার-প্রচারণা চালাতে হয়। যেমন আমরা জানি আমাদের সকলের প্রিয় এই ব্লগে লেখা নিজে কোন পোস্টে 1000 ভিউ উঠলে নির্দিষ্ট পরিমাণের একটি বোনাস আমাদেরকে দেওয়া হয়।

এই জন্য আমরা আমাদের সেই পোষ্টের লিংক টি অনেক গ্রুপে, অনেক কমেন্ট সেকশনে, অনেক চ্যাট গ্রুপে শেয়ার করি। কিন্তু সর্বদা আমরা সফল হব এমন কোন কথা নেই। তাই আজকে আমি আপনাদের এমন কিছু টিপস দেব যার মাধ্যমে আপনি যে কোন জিনিসের প্রচার-প্রচারণা খুব সহজেই করতে পারবেন।

ফেসবুক এ প্রচার :
আপনি চাইলে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলতে পারেন। যেখানে আপনি যে পোস্টটি বুস্ট করতে চান সেই পোস্ট সম্পর্কিত মানুষদেরকে ফেসবুক ফ্রেন্ড হিসেবে অ্যাড করতে পারেন। এরপর যখন আপনি আপনার সেই পোষ্টটি ফেসবুকে শেয়ার করবেন তখন তারা সেই পোস্টটি খুবই আগ্রহ নিয়ে দেখবে।

মেসেঞ্জারে প্রচার :

এখন হয়তো বা আপনি এমন মনোভাব পোষণ করতে পারেন যে আপনি কোন ধরনের মাল্টিপুল ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করবেন না সে ক্ষেত্রে আপনি একটি মেসেঞ্জার গ্রুপ খুলতে পারেন। যেখানে আপনার পোস্ট সম্পর্কিত আগ্রহী ব্যক্তিরা মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে আপনার পোস্ট দেখতে পারে।

কুয়ারাতে শেয়ার :

কুয়ারা সম্পর্কে হয়তোবা আমরা অনেকেই অবগত। এটি এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি গুগল এর সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের সমস্যা এবং বিভিন্ন ধরনের উত্তর জানার জন্য আমরা কুয়ারা নামের এই ওয়েবসাইটটি ব্যবহার করে থাকি।

তবে এই ওয়েবসাইটটি আরো চমকপ্রদ একটি ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে। আপনি যে বিষয়ে পোষ্টটি লিখেছেন দেখুন সেই বিষয়ের উপর ভিত্তি করে কেউ কুয়ারা তে প্রশ্ন রেখেছে কিনা ?

যদি দেখেন আছে তাহলে আপনার পোষ্টের লিংকটি উত্তর হিসেবে সেখানে সাবমিট করে দিন।

আশাকরি আপনার সকল টিপস গুলোই খুব ভালো লেগেছে। এর বাইরে ও যদি আপনার কাছে কোন চমকপ্রদ তথ্য থাকে তাহলে বুঝতে হবে আপনি একজন ক্ষুদ্র সফল উদ্যোক্তা।

আশাকরি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। আর্টিকেল ভালো লেগে থাকলে কোন কিছুই করতে হবে না, কেবল আর্টিকেলটি শেয়ার করে ঘরের ভেতরে থাকুন এবং সুস্থ থাকুন।

Related Posts

18 Comments

মন্তব্য করুন