প্রাক্তনকে ভূলে যাওয়ার সহজ উপায়।

★প্রাক্তন এটা শুধু মাএ একটি শব্দই নয়,এটা হলো জীবনের গল্পের একটি সুন্দরতম অধ্যায়।এটা ছাড়া কখনো বোঝায় যেতো না যে জীবনটা ও মাঝে মাঝে আমাদের ধোকা দেয়।আমরা জানি এই প্রাক্তন নামক মানুষটাকে হয়তো আগের মতো করে কখনোই ফিরে পাবো না,কিন্তু তারপরে ও সেই মানুষটাকে আমরা খুব সহজে ভুলতে পারি না।তাদের সাথে কাটানো মুহূর্ত গুলো আমাদের বার বার মনে পড়ে।

আপনি যদি প্রাক্তনকে প্রাক্তন না ভাবেন,তাহলেই সমীকরণ টা পানির মতো সহজ হয়ে যায়।কেননা তার কাছ থেকেই আপনি অনেক কিছু শিখেছেন।আক্ষরিক অর্থে সে আপনার জীবনে শিক্ষকের ভূমিকা পালন করেছে।

আপনি প্রাক্তনকে ভুলে যেতে চান তাই তো? তাহলে কি করবেন,ওকে ব্লক মারবেন,আবার নিজেই অন্য আইডি দিয়ে দিনে ১০০০ বার তার আইডিটা চেক করবেন।আরে ভাই এইভাবে কখনো ভালো থাকা যায় না।

আপনি যদি সত্যিই তাকে ভূলে যেতে চান,তাহলে তাকে ব্লক মারার দরকার নেই।তাকে তার মতো থাকতে দিন।তার ছবি দেখতে আপনার অসহ্যকর লাগে তাই তো?তাহলে তাকে আনফলো করে দিন।তার ছবি আর আপনাকে দেখতে হবে না।

আপনি যে কাজ গুলো করতে পছন্দ করেন,সেই কাজ গুলো খুজে বের করুন।যেমনঃ বই পড়া,বন্ধুদের সাথে আড্ডা দেওয়া,খেলাধুলা করা।নিজের প্রতি যত্ন নিন।রাতে দ্রুত ঘুমান,এবং সকালে খুব তাড়াতাড়ি ঘুম থেকে জেগে উঠুন।সূর্যের আলো গায়ে মেখে হেটে আসুন,দেখবেন মনটা অনেকটাই ভালো লাগবে।

আপনার সমস্যার কথা আপনার পরিবারের মানুষ গুলোর সাথে শেয়ার করুন।অনেকেই মনে করেন,পরিবারের মানুষ গুলো কি মনে করবে এগুলো শুনলে।কিন্তু একটা কথা মনে রাখবেন,আপনি আপনার বিপদের দিনে,নিজের পরিবারের কাছ থেকে যতটা সাপোর্ট পাবেন,অন্য কারো কাছ থেকে এতটা সাপোর্ট পাবেন না।

নিজেকে সবসময় ব্যস্ত রাখার চেষ্টা করুন।আপনি যতো বেশি ব্যস্ত থাকবেন,অতীত আপনার মন থেকে তত দ্রুত মুছে যাবে।
জীবনে ভালো থাকতে হলে ব্যস্ত থাকাটা সবচেয়ে বেশি জরুরি।অবসর সময়টা বন্ধুদের সাথে কাটান।কিন্তু এমন বন্ধুদের সাথে মিশবেন না,যারা আপনার অতীতটা জেনে খোচা মেরে কথা বলবে।

প্রাক্তন ফিরে আসবে,এই অপেক্ষায় বসে থাকবেন না।তার সাথে সমস্ত যোগাযোগ বন্ধ করে দিন।আপনি হয়তো তার আশায় বসে থাকবেন।কিন্ত সে হয়তো অন্য কাউকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখবে।এতে আপনার কষ্ট আরো বেড়ে যাবে।

যখনই আপনার মন অনেক খারাপ হবে,যখনই নিজেকে একা মনে করবেন,তখনই সৃষ্টি কর্তার আরাধনা করুন।দেখবেন আপনার মনে কিছুটা হলে ও শান্তি পাবেন।

যদি আপনার প্রাক্তনকে আপনি খুব সহজেই ভুলে যেতে চান,তাহলে তার জন্য অপেক্ষা না করে নতুন কাউকে নিয়ে স্বপ্ন দেখুন।আপনার চিন্তা ভাবনায় যখন নতুন কেউ আসবে,নতুন কাউকে নিয়ে যখন স্বপ্ন দেখবেন,তখন প্রাক্তনের সাথে জড়ানো পুরনো স্মৃতি গুলো খুব সহজেই ভুলে যেতে পারবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন