প্রিয়তম রব্ব কে চিঠি

প্রিয়তম ইয়া রব্ব

আপনাকে লেখাতেই তো আমার সাধ। ক্লান্ত বিকেল কিংবা গভীর রাতে আমি আপনাকে লিখতে বসি।
লেখার আগে ভাবি আজ অনেক কথোপকথন চলবে। কিন্তু লিখতে বসে আমি কলম না চালিয়ে আপনার প্রেমে মগ্ন হয়ে যাই। আমি উপলব্ধি করতে পারি আপনাকে!

নীরব অশ্রু আর ভাঙ্গা হৃদয় নিয়ে আমি আপনাকে লিখছি। প্রিয়তমের প্রতি যথেষ্ট সম্মান প্রদর্শনের ত্রুটির বেদনায় ভুগছি! তবু লিখে যাই আমার অগোছালো কথামালা। আমার তো আর নেই কেউ আর যাকে জানান দিবো দুঃখে, কষ্টে ভরা আমারও প্রতিটি প্রহর। আপনাতেই যে আমার তৃপ্ততা, আপনিই যে আমার হৃদয়ের ভালোবাসার পূর্ণতা। তাই তো কেবল বারেবারে আপনাকে পেতে চায় আমার ভাঙ্গা অন্তর!

প্রিয়তম আল্লাহ!
আমি সেদিন আপনাকে প্রথমবারের মতো অনুভব করেছি; যেদিন আলোহীন এক রজনীতে আমি আপনার সম্মুখে মাথা নত করেছি। আমার অন্তুর সেদিন নুইয়ে পড়ে তার রব্বের সিজদাহ্য়। সেদিন আমি ভালোবেসেছি আমার সৃষ্টি কর্তাকে। যিনি আমাকে এতো সুন্দর আকৃতিতে সৃষ্টি করেছেন। তিনিই তো আমার অন্তরে প্রশান্তি ঢেলে দেন। এই অন্তর আর কার কাছে খুঁজবে প্রশান্তি? সেতো পেয়ে গেছে তার তৃপ্তি!

চোখের পানিরা আর বাঁধ মানছে না। এতক্ষণে আমার কপোল বেয়ে পানি গড়াচ্ছে। আমি আসমানের দিকে উপুড় হয়ে তাকিয়ে আপনাকে খুঁজছি। বলুন রব্ব ভাঙ্গা হৃদয় সুখ কিসে পায়?

আমি সাহিত্যিক হতে চেয়েছি। পৃথিবীর মানুষজন সাহিত্যিক হতে চায় প্রিয়দের লেখা উপহার দেওয়ার জন্য, পাঠকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য। কিন্তু এই গুনাহগার বান্দী কেবল আপনাকে লেখার জন্য সাহিত্যিক হতে চায়। সাহিত্যের ছোঁয়ায় আপনার গুণাবলী বর্ণনা করে পৃথিবী ভরিয়ে ফেলতে চায়! সে যে আপনাকে অসম্ভব ভালোবাসে। সে যে আপনার প্রেমে মগ্ন। রব্বি আমিযে কেবল আপনার কাছেই আমার সুখ পাই।

জানেন প্রিয়তম রব্ব! আপনাকে আমি রোজ চিঠি লিখি। সেই চিঠিতে আমার মনের কথাগুলো আপনাকে পাঠাই। কখনো ভালোবাসার কথা লিখি আবার কখনো আমার গল্পগুলো লিখি। জান্নাতে যখন আপনার সাথে দেখা হবে; তখন আপনাকে আমি এসব চিঠি হাদিয়া দিবো। আপনি তখন এই অধমের কান্ড দেখে মুচকি হাসবেন। আপনার এই হাসি দেখে আমি কয়েক হাজার বছর অচেতন হয়ে থাকবো। আমার আঁখি যুগল ভিজে যাবে। সেদিন সরাসরি দাঁড়িয়ে আমি আপনাকে মৃদু স্বরে বলল,

” আনা উহিব্বুকা ইয়া রব্ব!”

কি সুন্দর অনুভূতি! সেদিন সমস্ত আসমানের গাছগুলো আমাকে অভিবাদন জানাবে। জান্নাতের সকল সুঘ্রাণ চারিদিকে ছড়িয়ে পড়বে। আমি কেবল আপনাকে দেখবো। আমি জ্ঞান হারাবো আবার চোখ খুলে আপনাকে দেখবো..

প্রিয়তম রব্ব!
আপনি যদি আমাকে জান্নাত নাও দেন আমি মন খারাপ করবো না। আমি কেবল আপনার কাছে একটা জিনিস চাইবো। আমি কেবল আপনাকে এবং আপনাকেই পেতে চাই। আমি পুরো আসমানের অধিবাসীদের জানিয়ে দিবো আমি আপনাকে ভালোবাসি। আমি পুরো পৃথিবীকে জানিয়ে দিবো এই অধম বান্দী শুধু তার রব্বকে পেতে চায়। আপনাকে না পাওয়া পর্যন্ত আমি সেদিন থামবো না। আপনাকে ভালোবাসেই যে আমি ধন্য হয়েছি।

আপনার গুনাহগার বান্দী

Related Posts

18 Comments

মন্তব্য করুন