প্রোগ্রামিং এর হাতে খড়ি হোক এখন থেকেই

আসসালামু আয়ালাইকুম। কেমন আছেন আপনারা?আশা করি ভালো আছেন? সবাই সাবধানে থাকবেন নিজের ঘরে থাকবেন। খুবই জরুরি প্রয়োজন ছাড়া কখনোই  বাইরে বের হবেন না।
বর্তমানে করোনা পরিস্থিতির কারণে সকলেই লকডাউন রয়েছেন। সকলেই প্রায় অলস সময় কাটাচ্ছেন। কিন্তু আপনারা কি জানেন করোনা পরিস্থিতির পর দেশে প্রায় বিপ্লব দেখা দেবে। কারণ করোনার ফলে অনেক মানুষ মারা যাচ্ছে। প্রত্যেক কোম্পানি বড় বড় প্রতিষ্ঠান প্রায় জনবল  শুণ্য হয়ে পড়েছে।সেই ক্ষেত্রে করোনা পরিস্থিতির পড়ে বৈশ্বিক বিপ্লব দেখা দিবে।

নতুন নতুন চাকরীর বাজার সৃষ্টি হবে। নতুন নতুন সম্ভাবনা সৃষ্টি হবে।তাই এই অলস সময়ে আপনি চাইলে আপনার ক্যারিয়ার ডেপেলপ করতে পারেন।কারণ একটুকু জিনিস শিখলে সেই জিনিস আপনার যোগ্যতা হিসেবে পরিচিতি পারে।সেই সাথে আপনি যোগ করতে পারবেন আপনার সিভিতে।আজ সেই রকম একটি বিষয় নিয়ে আলোচনা করব সেটা হলো সি প্রোগ্রামিং।

বর্তমানে মানুষ দিনের বেশিরভাগ সময়ে কম্পিউটার কিংবা মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকে। দিনের বেশির ভাগ সময়ে ব্যস্ত থাকেন এই যন্ত্রের সাথে।কখনো কি ভেবেছেন একটি যন্ত্র কি করে অবিকল আপনার সকল নির্দেশ মেনে চলে? যন্ত্র আপনার কথা অবিকল কি করে  কাজ করতে পারে।সেটা হলো মূলত প্রোগ্রামিং এর মাধ্যমে।

প্রোগ্রামিং এমন একটি ভাষা যা কম্পিউটারের ভাষা হিসেবে সুপরিচিত। আপনি ভাই চেষ্টা করলে প্রোগ্রামিং শিখে নিজের প্রোগ্রামিং ক্যারিয়ার সুপ্রতিষ্ঠিত করতে পারবেন। এখন চলেন জেনে আসি প্রোগ্রামিং শেখার গুরুত্বঃ

১.শুধুমাত্র প্রোগ্রামিং শিখে ভালো কোম্পানিতে  চাকরি করতে পারবেন।
২.প্রোগ্রামিং শিখলে আপনার চাকরির পিছে দৌড়াতে হবে না চাকুরী আপনাকে খুঁজে নেবে।
৩.প্রোগ্রামিং শিখলে আপনি ঘরে বসে আয় করতে পারবেন।
৪.প্রোগ্রামিং শিখলে আপনি ক্যারিয়ার গঠনের অনেক সুযোগ সুবিধা।

প্রোগ্রামিং বলাটা  যতটা সহজ শেখা কিন্তু ততটাই কঠিন। প্রোগ্রামিং শিখতে হলে একদম প্রাথমিক লেভেল থেকে শিখতে হবে। প্রোগ্রামিংয়ের বেসিক হলো সি। সি শিখার সবচেয়ে সুবিধাজনক মাধ্যম হলো ইউটিউবের টিউটোরিয়াল। যেহেতু আমরা বাঙালি সেহেতু আপনি সুবিন শাহরিয়ার এর প্রোগ্রামিং কোর্সটি করে নিতে পারেন। এতে আপনার সময় অপচয় কম হবে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে লিংকটি এড করলাম
https://youtu.be/9w2a5JhUJKI
আশাকরি সবাই আজ থেকে এই অলস সময় কাজে লাগাবেন।নিজের প্রোগ্রামিং জ্ঞানকে সম্প্রসারিত করবেন।ধন্যবাদ। ভালো থাকবেন সবাই।

Related Posts

26 Comments

মন্তব্য করুন