ফাইল মেনেজারেই হবে ফটো লক এবংং এপ লক

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম নতুন একটি টিপস আশা করছি আপনাদের উপকারে আসবে।
আপনারা অনেকেই এপ লক করার জন্য নান রকম এপ ব্যাবহার করে থাকেন। আজ কাল কার দিনে প্রাইভেসির জন্য অনেক সময় অনেক রকম এপ লক করার প্রয়োজন ও পড়ে। আবার অনেক সময় অনেকে ছবি লক করে রাখতে চান।
সেজন্য নানা রকম এপ ইন্সটল করে রাখেন ফোনে। আবার অনেকের ফোনে এই অপশন গুলো অটোমেটিক সেট করা থাকে।
এখন সমস্যা হলো অন্য জায়গাতে।আপনি নানা রকম এপ লক ইউজ করেন তখন আপনার পিকচার গুলো এপলক ফাইল টির মধ্যে ট্রান্সফার হয়ে যায় তখন যদি কোনো কারনে আপনি এপটি আনইন্সটল করেন তখন আপনি আপনার ছবি গুলো সব হারিয়ে ফেলেন।
তো আপনাদের এই সমস্যার কথা মাথায় রেখেই আমার আজকের এই লেখাটি।
আপনারা ফোনে একটি এপ ডাউনলোড করবেন ইএস ফাইল মেনেজার।এটি আপনার ফোনে থাকা ফাইলের মতোই একটি ফাইল। এতে করে এপ লক এর ঝামেলা থাকবেনা পিকচার লক করার আলাদা এপ এর ঝামেলা থাকবেনা আবার পিকচার হারানোরও ভয় থাকবেনা।
এপটি একদম ফাইল মেনেজার এর মতো কাজ করে বলে কেও কখনো আপনাকে প্রশ্নও করবেনা যে এই এপটি আপনার মোবাইল ফোনে কেন!
তো এবার আপনি প্লে স্টোরে গিয়ে এপটি ডাউনলোড করে নিন। এর পরে আপনি আপনার কাংখিত ছবি যেটা লক করতে ইচ্ছুক ইএস ফাইলে মেনেজার এর মাধ্যমে সেই ফোল্ডারের সেই ছবিতে যান এবার আপনি সেই এপ এর ওপরে ৩টি ডট দেখতে পারবেন। সেডটে ক্লিক করুন।
সেখানে দেখবেন এনক্রিপ্ট ফাইল বলে একটা অপশন আছে সেখানে ক্লিক করুন।এরপরে আপনি আপনার পছন্দ মতো পাসওয়ার্ড দিয়ে ফাইলটি লক করে দিন এর পরে আপনি যখন ফাইলটি আনলক করতে চাইবেন তখন অনুরুপ ভাবে আপনি ফাইলটিতে প্রবেশ করে উপরের তিন ডটের ওপর ক্লিক করবেন। তার পরে ডিক্রিপ্ট ফাইল বলে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করে আপনি আপনার পূর্বের পাসওয়ার্ড দিয়ে ফাইলটি আনলক করতে পারবেন।
এই ছিল ছবি লক করার পদ্ধতি।
এরপর আসে এপ লকের পদ্ধতিঃআপনি যখন ইএস ফাইলে প্রবেশ করবেন তখন উপরে বা দিকে তিনটি বার দেখতে পারবেন সেখানে ক্লিক করুন এর পরে সেখানে এপ লকের অপশন দেখাতে পারবেন সেখান থেকে আপনার পছন্দ মতো পিন, প্যাটার্ন, বা ফেইস লক দিয়ে আপনি এপ লক করতে পারবেন। তবে ফেইসলক না দেওয়াই ভালো বলে আমি মবে করি।
তো বন্ধুরা কেমন লাগল আমার লেখাটি অবশ্যই জানাবেন। ধন্যবাদ।

Related Posts