ফেসবুকের নাম পরিবর্তনের ঝামেলা আর না

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই?
আপনারা অনেকেই জানেন না কিভাবে ফেসবুকের নাম চেঞ্জ করা যায়।আবার এরকম অনেকে আছেন যারা ফেসবুকের নাম চেঞ্জ করতে পারলেও কিভাবে ৬০ দিন হবার পূর্বেই আবার নতুন করে নাম চেঞ্জ করতে হয় সেটা জানেন না।
তো আজকে আমার লেখা থেকে আপনারা বুঝতে পারবেন কিভাবে ফেসবুকের নাম চেঞ্জ করা যায় আর একবার নাম চেঞ্জ করার পরে ৬০ দিনের আগেই কিভাবে আবার নাম চেঞ্জ করা যায় সেইটা।
আশা করি আপনাদের সব সমস্যা ক্লিয়ার হয়ে যাবে আমার আজকের এই লেখা থেকে।
তো চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-
তো নাম চেঞ্জ করার জন্য আপনাদের যেটা করতে হবে সেটা হলো প্রথমেই ফেইসবুক এ্যাপে যেতে হবে তার পরে ফেসবুক এ্যাপের ওপরের দিকে ডানে তিনটা বার দেখতে পাওয়া যায় সেই বারে ক্লিক করুন। তার পরে সেটিংস বলে একটা লেখা দেখতে পাওয়া যাবে সেখানে ক্লিক করুন।
তারপরে জেনারেল অপশন ওয়ালা একটা পেজ ওপেন হবে।এবার আপনাকে যেটা করতে হবে তা হলো জেনারেলে ক্লিক করতে হবে।
এবার আপনি নেইম বলে একটি অপশন দেখতে পারবেন সেখানে গিয়ে আপনার৷ নতুন নাম আর পাসওয়ার্ড দিয়ে দিলেই আপনার নাম চেঞ্জ হয়ে যাবে।
এই ভাবে নাম চেঞ্জ করার পরে আপনাকে বলা হবে ৬০ দিনের আগে আপনি আর নাম পরিবর্তন করতে পারবেন না। তো এর পরেও যদি আপনার নাম চেঞ্জ করার প্রয়োজন পড়ে তাহলে আপনি অনুরুপ ভাবে আবার নেইম অপশন টাতে যান। গিয়ে দেখতে পারবেন ইংরেজিতে লেখা আছে যে,” আপনি কিছুদিন আগেই নাম পরিবর্তন করেছেন।
এখন ৬০ দিনের আগে আপনি আর নাম পরিবর্তন করতে পারবেন না। তার পরেও যদি আপনি নাম পরিবর্তন করতে চান তাহলে আপনি এইখান থেকে রিকুয়েষ্ট করতে পারেন  ফেসবুক অথোরিটির কাছে।”
এবার সেখানে ক্লিক করুন তার পরে আপনি নাম পরিবর্তন করার জন্য একটি বক্স পাবেন সেখানে নিজের নাম লিখুন।
আপনার একটি ছবি দিন রিয়াল ছবি। তার পরে আপনার ফেসবুকের পাসওয়ার্ড দিয়ে রিকুয়েষ্ট কনফার্ম করুন।
এই রিকুয়েষ্ট পাঠানোর পরে আপনার নাম ৭২ ঘন্টার মধ্যে পরিবর্তন হয়ে যাবে।
আপনি ঠিক মতো কাজ গুলো করতে পারলে ইনশাআল্লাহ আপনার ফেসবুক নেইম পরিবর্তন হয়ে যাবে।
আশা করি আপনাদের ভালো লেগেছে বন্ধুরা
ধন্যবাদ সবাইকে।

Related Posts