ফেসবুকে যে চাকরীর বিজ্ঞপ্তি গুলো দেখি তা কি সত্যি নাকি সব ধোঁকাবাজি

আস্সালাামুলাইকুম । সবাই কেমন আছেন? আজকে ফেসবুকের জব বা চাকরী নিয়ে কিছু গুরুত্বপূর্ন তথ্য নিয়ে আমি হাজির ।

ইন্টারনেট আমাদের জীবনে অনেক প্রয়োজনীয় জিনিস।একটা দিনও আমাদের ইন্টানেট ছাড়া চলেনা।অনেকেই দেখি ফেসবুকে পোস্ট করেন জবের জন্য। আবার অনেকে জব দেওয়ার জন্য পোস্ট করেন।দেশের করোনা সমস্যার কারনে এখন অনেকেরই প্রাতিষ্ঠানিক জব চলে গিয়েছে। আবার বেশীরভাগ কলেজ ছাএরা নিজেদের একটা ইনকাম সোর্স তৈরী করতে চায়। কিন্তু ফেসবুকে ,টুইটারে বা ইন্সটাতে  এমন অনেক মানুষ আছে যারা অন্যদের থেকে কাজ দেওয়ার মিথ্যা কথা বলে টাকা  হাতায় নেয়।

 এটা কি সরকারী জব যে থার্টপার্টিকে 400-500 TKঘুষ দেয়া /Add Fee লাগবে(শাস্তিযোগ্য অপরাধ)?? ট্রেনিংয়ের দরকার হলে সেটা কোম্পানির জন্য, সো সেক্ষেত্রেও কোম্পানি আপনাকে পে করবে, আপনি না। এই বিষয় গুলো মাথায় খেলেনা কেন আপনাদের??? যারা এড ফি চাইবে তারাই ঠকবাজ মনে রাখবেন। এমপ্লয়ি সময় দেবে, পরিশ্রম করবে। আর এম্প্লয়ার খরচ করবে। এটা সবাই মাথায় রাখবেন। কারণ এসব ঠকবাজরা এভাবে মানুষ ঠকিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।   

ফেসবুকে সাধারনত যে জবগুলোর এড দেওয়া হয়-   ড্রেসে কোড বসানো,মেহেদী আর্ট,লাইভ শেয়ার, কবিতা/গল্প/রচনা লিখার,সেলিং জব, লাইক জব,মেম্বার এড জব,রেসিপি রাইটিং জব ইত্যাদি।  এসব জবের বেশীরভাগই ফেইক হয়।  আচ্ছা আপনিই ভাবুনতো  তারা রেসিপি,কবিতা,প্যাারেগরাফ,মেহেদী,ছবি দিয়ে কি করবে?তারা হয়তো বলবে আমরা ওয়েবসাইটে ছাড়বো বা  বই বানাবো । এগুলো ডাহা মিথ্যা। তারা নেট থেকেইত এগুলো নিিতে পপারে বা ডিজিটাল সফটওয়ারের মাধ্যমে আর্ট করে নিতে পারে আপনাকে অযথা টাকাা দেয়ে রাখার কি দরকার । এবার আসি ড্র্রেসে কোড বসানো  জব নিয়ে। ড্রেসের ছবিতে কোড বসানো জন্য কনো সেলার  কখোনই  আলাদা  মেম্বার রাখেনা , আমিও একজন সেলার ।এই বিষয়ে আমার ধারনা আছে। না জেনে না বুঝে এড ফফি দিয়ে ঠকবেননা। ওরা হয়ত অনেক প্রুভ দিবে এমন মিথ্যা প্রুভ সংগ্রহ করা বা  ফেইক আইডি দিয়ে মেম্বার সেজে  এডমিন থেকে বেতন পেয়েছি এমন মেসেজ করা কোনো কঠিন কাজনা।    

এড ফি দিয়ে জব করবেননা কখনই।  আজ পর্যন্ত কি এড ফি দিয়ে রিয়েল জব পেয়েছেন? অনেকে  একই ভুল বারবার করেন। কেনো ভাবেননা যে  এই জবটা রিয়েল কিনা  একবার ভেবে দেখি। বেতন ১০০০ -১০০০০০ শুনলেই পাগল হয়ে যান জবটা নেওয়ার জন্য। আর পরে ধোকা খেয়ে মাথাই হাত ।

ফেসবুকে ধোঁকাবাজি আছে মানে এই নাযে রিয়েল কাজ নেই। শুধু আপনাকে খুজে নিতে হবে। তার মধ্যে আছে লাইভ শেয়ার,সেলিং জব ,লাইক জব । আপনারা এসবের উপর কাজ করতে পারেন। আবার ওনলাইন ব্যবস্যা নিজেও শুরু করতে পাারেন।  যারা লাইভ শেয়ার জব করেন বা করতে চান তারা এই গ্রুপে এড হতে পারেন।

লিংক:

https://www.facebook.com/groups/358982808761978/

গ্রুপে পোস্টগুলো এপরুভের ঝামেলা নেই  ।

যারা ফ্রীতে সেল পোস্ট বা সেল জব করতে চান এই গ্রুপে এড হতে পারেন: আর সেল জব করতে চেলে গ্রুপের এডমিনকে মেসেজ করতে পারেন।

লিংক:

https://www.facebook.com/groups/1066682907232668/ 

আজকের জন্য এতটুকুই আবাার আসব ইনশাল্লাহ নতুন টপিক নিয়ে। আরও নতুন নতুন আপডেট পেতে   Grathor.com   চেনেলটি সাবসক্রাইব করে রাখুন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন