ফেসবুক আইডি হ্যাক হলে কি করবেন দেখে নিন:

ফেসবুক আইডি হ্যাক হলে কি করবেন দেখে নিন:

কেমন আছেন আপনারা আশা করি সকলেই ভাল আছেন আজকে আপনাদের জন্য এমন একটা তথ্য নিয়ে এলাম যে তথ্য এর সাহায্যে আপনারা অনেক বিড়ম্বনার হাত থেকে রক্ষা পাবেন।
প্রায় সময়ই আমাদের বা আমাদের অনেক পরিচিত ফেসবুক আইডি বিভিন্ন অসাধু ব্যক্তির দ্বারা হ্যাক হয়ে থাকে। তারা আমাদের হ্যাক হয়ে যাওয়া সেই আইডিটা দিয়ে নানা রকমের অসাধু কার্যকলাপ চালিয়ে থাকে। যার ফলে এর পরিণাম ভোগ করতে হয় সাধারণ মানুষের থেকে। ইতিমধ্যে ফেসবুক হ্যাক হওয়ার ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে পুরো বাংলাদেশ জুড়ে জনপদে একটি নতুন ভাবে সকলকে একটি চিন্তার মধ্যে ফেলে দিচ্ছে। তাই আপনাদের জন্য নিয়ে এলাম আজকের সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্যটি। যদি আপনার কোন ফেসবুক আইডি হ্যাক হয়ে থাকে তবে ভয় পাবেন না ধৈর্য ধরুন এবং ধৈর্য ধরে আমার দেওয়া প্রক্রিয়াটি ফলো করুন তবে আপনি আপনার আইডিটি হ্যাক হওয়া থেকে রক্ষা করতে পারবেন এবং আপনার হ্যাক হয়ে যাওয়া ফেসবুক আইডিটি ফিরে পাবেন।

কিভাবে হ্যাক হয়ে যাওয়া ফেসবুক আইডি ফিরে পাব?

যদি কোন হ্যাকার আপনার ফেসবুক আইডি হ্যাক করে থাকে এবং আপনার পাসওয়ার্ডটি চেঞ্জ করে দেয় তবে প্রথমে আপনার করণীয় হচ্ছে ফরগেট পাসওয়ার্ড দিয়ে পাসওয়ার্ড রিকভারি করার চেষ্টা করা।

কিন্তু যদি হ্যাকার আপনার এই মেয়ের মোবাইল নাম্বার চেঞ্জ করে দেয় তবে সেসব ক্ষেত্রে এই প্রক্রিয়াটি কাজে আসবে না। তখন আপনার থেকে নিচে দেওয়া প্রসেসটি ফলো করতে হবে,

হ্যাকার যদি আপনার যাবতীয় সকল তথ্য যেমন মোবাইল নাম্বার ইমেইল এড্রেস মুছে দিয়ে নতুন কোন তথ্য দেয় সেক্ষেত্রে আপনার ফেসবুকের এই অপশনটি তে যে রিকোয়েস্ট করতে হবে:
Need another way to authenticate?

এরপর এই অপশনটিতে ক্লিক করবেন
->Submit a request to Facebook

ক্লিক করার পর আপনার কাছে একটি ফরম আসবে ফরমটি আপনার ফেসবুক সম্পর্কিত গুরুত্বপূর্ণ সকল তথ্য দিয়ে পূরণ করতে হবে পূড়ন করার পর আপনি আপনার ফেসবুক আইডিটি যথাসময়ে ফেরত পেয়ে যাবেন।
যদি সোশ্যাল মিডিয়ায় আপনি যদি কোনো রকমের হ্যাকিংয়ের শিকার হন তাহলে আপনি সরাসরি পুলিশের দ্বারস্থ হবেন যদি সেটা সম্ভব না হয় তবে নিচের যেকোনো একটি মাধ্যম ব্যবহার করে আপনার অভিযোগ জানাতে পারবেন।
মাধ্যম সমূহ হলো:

ইমেইলের মাধ্যমে:[email protected]

ফেসবুকের মাধ্যমে: https://www.facebook.com/cpccidbdpolice/

আপনি যদি কোনদিন ফেসবুক ক্রাইমের শিকার অবশ্যই নিকটস্থ পুলিশ অথবা এই যোগাযোগ মাধ্যমে যোগাযোগ করে পুলিশের দ্বারস্থ হবেন। না হলে ভবিষ্যতে অনেক বিপদের আশঙ্কা রয়েছে।
ধন্যবাদ।

Related Posts

4 Comments

মন্তব্য করুন