ফেসবুক আইডি হ্যাক হলে সহজে যেভাবে ফেরত পাবেন !

বর্তমানে সামাজিক যোগাযোগের সবথেকে বেশি বড় মাধ্যম হলো ফেইসবুক, ফেসবুক সব থেকে বেশি জনপ্রিয় হওয়ার কারণে বর্তমানে অ্যাকাউন্ট হ্যাক এর পরিমাণ দিন দিন বেড়েই চলেছে। আজ আমার কাল আপনার অথবা অন্যের আইডি হ্যাক পরিমাণটাও বৃদ্ধি পাচ্ছে, এবং এক একজনকে হ্যাক করে তার কাছে টাকা অথবা তাকে ব্ল্যাক মেইল অথবা তার ছবি দিয়ে বিভিন্ন রকম ভাবে ব্ল্যাকমেইল করা হচ্ছে নানারকম সমস্যায় পড়ছে সেই ভিকটিম।।
আপনার অথবা আপনার আশেপাশের অথবা আপনার কোন বন্ধু যদি আইডি হ্যাক হয়ে থাকে তাহলে তৎক্ষণাৎ আপনি কি করবেন নিচের স্টেপগুলো ফলো করুন তাহলে হয়তো পেতে পারেন আপনার কাঙ্খিত সেই ফেসবুক আইডি টি ফেরত।।
আপনি বুঝতে পারেন আপনার ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে তবে তৎক্ষণাৎ অর্থাৎ সাথে সাথে আপনি আইডিটি বেগানা চিন্তা ভাবনা করুন বা আশেপাশে কাউকে বলুন তাহলে ফেরত আনবেন যদি দেরি করেন তাহলে আইডি ব্যাক পেতে নাও পারেন।।
আপনার সাধের ফেসবুক আইডিটি হ্যাক হয়ে যায় তাহলে প্রথমে আপনি নিচের এই লিংকে যাবেন।

https//www.facebook.com /hacked
আপনি দেখতে পাবেন সেখানে লেখা আছে নিচের দিকে
my account is compromised
উপরের লেখাটা এ ক্লিক করার পর দেখতে পাবেন সেখানে লেখা আছে অথবা আপনার সামনে এসে পেরবে আপনার মোবাইল নাম্বার দিন অথবা ইমেইল দিন আপনি যেকোন একটা দিন।।
তারপরে আপনার কি ইমেইল অথবা ফোন নাম্বারটি ওখানে দিবেন সেটা দিয়ে আপনি রিকভারি করবেন আপনাকে আপনার পুরাতন পাসওয়ার্ড দিতে বলবে অর্থাৎ আপনি ফেসবুক খোলার সময় প্রথম দিকে যে পাসওয়ার্ডটা দিয়েছিলেন সেটা দিবেন ভাগ্যটা ভালো থাকে তাহলে তখনই আপনি ফেসবুকটা অ্যাকাউন্ট টা ব্যাক পাবেন।।

হ্যাকার আপনার ইমেইলটা চেঞ্জ না করে তাহলে আপনি রিকভারি করে নিতে পারবেন আরো সহজে, আপনি যখন সেখানে গিয়ে পুরাতন পাসওয়ার্ড দিতে বলবে সঠিক কাজ না করলে আপনার মেইল টা দিতে বলবে আপনার মেইল টা দিলে আপনার মেইলে একটা রিকভারি কোড যাবে সেটা বসিয়ে আপনি সাবমিট করলেই আপনার আইডি টা ব্যাক পেয়ে যাবেন।
উক্ত কোন অপশন যদি না আসে তাহলে দেখতে পারবেন আশেপাশে লেখা আছে another away এই লেখাটির উপরে ক্লিক করলে আপনার মোবাইল নাম্বার ইমেইল অথবা যেকোনো একটি মাধ্যম দিতে বলবে অথবা যেকোন প্রশ্ন করতে করবে আপনি প্রশ্ন অথবা উক্ত বিষয়গুলো সঠিক উত্তর দিলে আপনার আইডিটি ব্যাক চলে আসবে।
বিষয়বস্তু না বুঝতে পারেন তাহলে পোস্টে কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিবেন আর পোস্টটি কেমন লাগলো সেটা জানাতে ভুলবেন না।।

Related Posts