ফেসবুক মেসেঞ্জারে অদৃশ্য ম্যাসেজ কীভাবে পাঠাবেন? জেনেনিন…

হ্যালো বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো এবং সুস্থ আছেন। করোনা ভাইরাস প্রতিরোধে সাবান দিয়ে কিছুক্ষণ পর পর হাত ধুয়ে নিন। জনসমাগম স্থলে যাওয়া বন্ধ করুন এবং সব সময় মাস্ক ব্যবহার করুন। আতঙ্কিত না হয়ে সর্তকতা অবলম্বন করুন।
আজকের আলোচনার বিষইয়টি গত কয়েক বছরে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। ম্যাসেঞ্জার, টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি সুরক্ষার জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশন সরবরাহ করে। ফেসবুক বর্তমানে গোপন কথোপকথন চালু করেছে। এটির সাহায্যে এটি সিডি পড়ে অদৃশ্য হয়ে যেতে পারে। টেলিগ্রাম প্রক্রিয়াটিতে এই বৈশিষ্ট্যটি ইতিমধ্যে সরবরাহ করা হয়েছে। ম্যাসেঞ্জার প্রসেসরে এই সিগেট রূপান্তর বৈশিষ্ট্যের সাহায্যে আপনি লুকানো বার্তা পাঠাতে পারেন। নোট করুন যে এটি সাদ উইন্ডোতে করা যেতে পারে। তবে এটি নিয়মিত চ্যাটে করা যাবে না কারণ এটি আলাদাভাবে এনক্রিপ্ট করা হয়েছে। গোপন কথোপকথনের একটি ডেডিকেটেড চ্যাট প্যানেল রয়েছে। আরও বৈশিষ্ট্য আছে। কীভাবে অদৃশ্য এসএমএস পাঠাবেন? এনক্রিপ্ট করা এসএমএস ফেসবুক ম্যাসেঞ্জার প্রসেসরে প্রেরণ করা যাবে। এটি করতে নীচে দেওয়া স্টেপ গুলি অনুসরণ করতে হবে।

স্টেপ ১:
গুগল প্লে স্টোরে যান এবং ম্যাসেঞ্জার প্রসেসর আপডেট করুন। যদি আপনার ম্যাসেঞ্জার আপডেট না থাকে তাহলে আপনি সহজেই প্লে স্টোর থেকে আপডেট করেনিন।
স্টেপ ২:
তারপরে ব্যবহারকারীর প্রোফাইলে যান এবং আপনার নামে ক্লিক করুন। যদি আপনার আইডি না খোলা থাকে তাহলে আপনি এখান থেকে নতুন আইডি খুলতে পারেন।
স্টেপ ৩:
গোপন কথোপকথন বৈশিষ্ট্যটি নির্বাচন করুন। এই স্টেপটি সিলেক্ট করার সময় খুব সাবধানতা অবলম্বন করতে হবে।
স্টেপ ৪:
সাদ প্যানেলটি একটি খুলবে। এতে পাঠাতে সংক্ষিপ্ত বার্তাটি টাইপ করুন। আপনি যে মেসেজ টি পাঠাতে সেটা টাইপ করতে সাবধানতা অবলম্বন করুন। কারণ যদি এটা ভুল হয় তাহলে গ্রাহক ভুল তথ্য পাবে। তখন আপনাকে সমস্যার সম্মুখিন হতে পারে। কারণ মেসেজটি একবার শো হয়ে অদৃশ্য হয়ে যাবে।
স্টেপ ৫:
তারপরে আপনাকে পাঠযোগ্য মেসেজ টি কতক্ষন পর ডিলেট হয়ে যাবে। সেটা আপনাকে খেয়াল রাখতে হবে। মাথাই রাখবেন মেসেজটি যত বড় হবে টাইম তত বেশী দিবেন।
স্টেপ ৬:
এসএমএস টি সময় শেষ হওয়ার পর আপনি দেখতে পারবেন যে এসএমএসটি নির্দিষ্ট সময় পরে সাফ হয়ে গেছে। সবগুলো স্টেপ সঠিক ভাবে সম্পন্ন করলেই আপনি অদৃশ্য মেসেজ পাঠাতে সক্ষম হবেন।

আপনি উপরে বর্ণিত সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে অদৃশ্য হয়ে যাওয়া সংক্ষিপ্ত বার্তাগুলি এনক্রিপ্ট করতে এবং প্রেরণ করতে পারেন। এটি কেবল সহজ নয় সুরক্ষিতও। এটি ব্যক্তিগত কথোপকথনের দুর্দান্ত একটি উপায়। যেটা সর্বাধিক কার্যকর একটি হ’ল এনক্রিপশন মোডে একটি অদৃশ্য এসএমএস বৈশিষ্ট্য তৈরি করা। পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

ধন্যবাদ

Related Posts

9 Comments

মন্তব্য করুন