ফ্রী blogger সাইট এ এডসেন্স যোগ করুন। ব্লগার ও এডসেন্স আপডেট ২০২০.

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ

আপনারা অনেক এ জানেন আবার অনেক এ জানেন না যে ব্লগস্পট সাইট থেকে আপনি ফ্রী একটা ওয়েবসাইট তৈরি করতে পারবেন।এই সাইট নিযে অনেক এর মধ্যে ভুল ধারনা রয়ছে।আজকে আপাদের এই ভুল ধারনা গুলো ভেঙে দেওয়ার চেষ্টা করব।

সবার প্রথম এ যে ভুল ধারনা রয়েছে তা হচ্ছে এডসেন্স নিয়ে ।অনেক এ মনে করেন ব্লগস্পট এর ফ্রী ডোমেইন এ এডসেন্স পাওয়া যাবে না।বা পাওয়া গেলেও তা অনেক কঠিন।তাদের ধারনা ১০০% ভুল।আপনি অন্যান্য সাইট এডসেন্স ব্যাবহার করায়ে যেরকম সুবিধা পাবেন ব্লগস্পট এ ও একই সুবিধা পাবেন।এখানে আপনি ফ্রী ডোমেইন এ এডসেন্স এড করতে পারবেন।

আরো একটি বিষয় হচ্ছে ২০২০ সালে এই সাইট এ নতুন আপডেট এসেছে।এখানে নতুন নতুন অনেক বিষয় যোগ হয়েছে।তার মধ্যে একটা হচ্ছে এডসেন্স যোগ করা।এখানে এখন সরাসরি এডসেন্স যোগ করার অপশন রয়েছে আগে এটা ছিল না।

এখানে আপনি ফ্রী তে একটা ওয়েবসাইট তৈরি করতে পারবেন।আপনার কোন হোস্টিং ও করতে হবে না।এখানে ওয়েসসাইট করার জন্য আপনাকে blogger.com এ যেতে হবে। তারপর নাম এবং ডোমেইন নাম দিয়ে খুব সহজে একটা ওয়েবসাইট তৈরি করতে পারবেন।এখানে ব্যাবহার করার জন্য আপনি গুগল এ অনেক ফ্রী থিম পাবেন।আপনি চাইলে গুগল থেকে ডাউনলোড করে থিম ব্যাবহার করতে পারেন ।অথবা আপনি  চাইলে এখানে থেকে একটা সিলেক্ট করতে পারেন।

এখন আসি আরো তথ্য নিয়ে।এখানে আপনাকে কমপক্ষে ৫০ টা পোষ্ট করবেন।তারপর এডসেন্স এর জন্য আবেদন করবেন।এর আগে আবেদন করবেন না।এখানে আপনাকে কপিরাইট পোষ্ট করা যাবে না।আপনি যে সাইট ব্যাবহার করুন না কেন।কখনো কপিরাইট করে এডসেন্স পাবেন না।

আপনার সাইট এ নূন্যতম কিছু ভিজিটর থাকলে আপনি এডসেন্স পেতে আপনার সুবিদা হবে।তবে অনেক বড় বড় ব্লগার রা বলেন যে এডসেন্স পাওয়ার জন্য কোন ভিজিটর এর দরকার নেই।তবে যদি আপনার সাইট এ কোন ভিজিটর না থাকে এডসেন্স পেয়ে ও আপনার কোন লাভ নেই।কারন ভিজিটর না আসলে আপনার এড দেখবে কে আর আপনার প্রফিট হবে কি করে।

আরো একটা সন্দেহ অনেক এর মধ্যে থাকে যে বাংলা ভাষায় যদি পুরো ব্লগ হয় তাহলে এডসেন্স পাবে কিনা।আগে এটা দেওয়া হত না তবে বর্তমান এ বাংলা ভাষায় এডসেন্স দেওয়া হয়।আমি নিজে  পেয়েছি তাই বলছি আপনার ওয়েবসাইট পুরো বাংলা হলেও এডসেন্স পাবেন।

এডসেন্স পাওয়ার জন্য আরো একটা বিষয় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে তা হলো পেজ।আপনার ওয়েবসাইট এ কন্টাক্ট ,প্রাইভেসি ‍সহ কিছু পেজ থাকলে আপনার এডসেন্স পেতে কোন সমস্যঅ হবে না।আজকের মতো এতটুকু।কারো কোন কিছু জানার থাকেলে বলবেন।ভালো থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

Related Posts