বন্ধ করুন ফোনে আসা নোটিফিকেশন এবং বিরক্তিকর অ্যাড।

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভালো আছেন।

তো বন্ধুরা আপনাদের ফোনে কিন্তু অনেক সময় অনেক ধরনের অ্যাপ্লিকেশন থাকে সেই অ্যাপ্লিকেশনে আপনারা একাউন্ট খুলে রাখেন এবং সেই অ্যাপ্লিকেশন থেকে কিন্তু নানা ধরনের নোটিফিকেশন এবং নানা ধরনের নোটিফিকেশন কাজের জন্য নোটিফিকেশন চলে আসে এবং বিভিন্ন অ্যাপেল ঢুকলেই নানা ধরনের অ্যাড শো করে এবং আপনাদের সেটা অনেক বিরক্তিকর লাগে। তো বন্ধুরা আপনারা সেই বিরক্তিকর নোটিফিকেশনগুলো এবং অ্যাডগুলো কিভাবে বন্ধ করবেন তা আজকে আমি আপনাদের বলে দেবো তার জন্য প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পুরো পোস্টটি পড়বেন তো বন্ধুরা আপনাদের পোস্টটি পড়ার পরে আপনাদের যদি ভালো লাগে তাহলে কমেন্ট করে অবশ্যই জানিয়ে দেবেন আপনাদের মন্তব্যটি।

তারপর আপনাদের এখন কি করতে হবে সর্বপ্রথম আপনাদের ফোন সেটিংস এ চলে জাবেন ফোন সেটিংস এ আপনারা একটি অপশন দেখতে পারবেন অ্যাপসের নামক একটি অপশন দেখতে পারবেন অথবা পারমিশন নামক একটি অপশন এগুলো যদি না থাকে তাহলে আপনারা সার্চ করে খুঁজে বের করবেন খুঁজে বের করার পর অথবা আপনার notification নামক একটি অপশন দেখতে পারবেন তারপর সেটার মধ্যে চলে যাবেন নোটিফিকেশনে চলে যাওয়ার পর সেখান দেখতে পারবেন ম্যানেজ অ্যাপস অথবা আপনাদের অ্যাপস নিয়ে কিছু একটা লেখা আছে সেই অপশনে চলে যাবেন চলে যাওয়ার পর তারপর আপনারা আপনাদের ফোনে ইন্সটল করার অ্যাপস গুলো পেয়ে যাবেন।

তারপর আপনারা নোটিফিকেশন বন্ধ করতে চান মানে হচ্ছে যে অ্যাপ্লিকেশন থেকে আপনাদের নোটিফিকেশন বেশি আসে সেই অ্যাপ্লিকেশনের নোটিফিকেশনগুলো আপনাদের বন্ধ করতে হলে আপনাদের কি করতে হবে আপনারা সেখানে লিখতে পারবেন। আপনারা সেই অ্যাপ্লিকেশনের পাসে অন অফ বাটন পাবেন তারপর অফ এর উপর ক্লিক করে আপনারা সেটা অফ করে দিবেন। সেটি অফ করে দেওয়ার সাথে সাথে আপনাদের সেই অ্যাপ্লিকেশন থেকে আর কোন ধরনের নোটিফিকেশন আসবে না। আশাকরি সম্পন্ন বিষয় টা বুঝতে পেরেছেন। এবং আপনারা সেই পেজে দেখতে পারবেন একটি অপশন আছে ডাটা কানেকশন। সেই ডাটা কানেকশন অপশনে চলে যাবেন সেই অপশনে চলে যাওয়ার পরে তারপর আপনাদের অনেকগুলো এপ্লিকেশন পেয়ে যাবেন যেগুলো আপনাদের ফোনে ইন্সটল করা আছে সব অ্যাপস চলে আসবে। আপনারা যে অ্যাপসের ডাটা অফ করতে চাচ্ছেন মানে হচ্ছে যে বিরক্তিকর এড গুলো বন্ধ করতে চাচ্ছেন সেখান থেকে অফ করে দিবেন অফ করে দেওয়ার পর থেকে আর কোন ধরনের এড আসবে না এবং আপনাদের মেগাবাইটও শেষ হবে না। তো বন্ধুরা পোস্টটি ভাল লাগলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন।

আশা করি আপনারা সম্পূর্ণ বিষয়টা বুঝতে পেরেছেন।

তো বন্ধুরা আজকে এ পর্যন্তই আসসালামুয়ালাইকুম।

Related Posts

14 Comments

মন্তব্য করুন