বিটকয়েন থেকে বিকাশে টাকা আনার উপায়

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করছি সকলে অনেক ভালোই আছেন। আমাদের মধ্যে অনেকেই বিটকয়েনের মাধ্যমে লেনদেন করে থাকি। বর্তমান সময়ে বিটকয়েন লেনদেনের মাধ্যমটি বেশ প্রচলিত মাধ্যম হয়ে উঠেছে। এর জনপ্রিয়তা সময়ের সাথে সাথেই বাড়ছে। আমরা বিভিন্ন পদ্ধতিতে Bitcoin ইনকাম করে থাকি। পরিমাণে কম হওয়াতে টাকাগুলো আমরা হাতের মাধ্যমে নেওয়ার ক্ষেত্রে অনেকসময় অসুবিধাই পড়ে থাকি। আর তাই আজকের আর্টিকেলটা তে বিটকয়েন থেকে বিকাশে টাকা নেওয়ার পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হবে। তবে অনেকে এখনো বিটকয়েনের বিষয়ে অবগত নয়, তাদের সংক্ষেপে বিষয়টা বুঝিয়ে দিচ্ছি।

বিটকয়েন কি?

Bitcoin মূলত এক ধরনের কারেন্সি বা মুদ্রা বলা যায়। এটি এক প্রকারের Digital Currency, একইসাথে এটিকে আপনারা ভার্চুয়াল কারেন্সি বলতে পারেন। Bitcoin এর আরেক নাম ক্রিপ্টোকারেন্সি বলা হয়। এটি এমন এক প্রকারের কারেন্সি যেটিকে আপনি হাতে ধরতে পারবেন না, অর্থাৎ স্পর্শের বাহিরে এই কারেন্সি দ্বারা লেনদেন করা হয়, যেটি ইন্টারনেট দ্বারা পরিচালনা করা হয়।

বর্তমান ডিজিটাল যুগে এই ডিজিটাল কারেন্সি দ্বারা লেনদেনের বিষয়টি অনেক জনপ্রিয়। এখন প্রায় সব জায়গাতে Bitcoin দ্বারা ডিজিটাল লেনদেন করা হয়। তবে আপনিও কোনো পদ্ধতিতে কিছু বিটকয়েন আয় করেছেন কিন্তু ভেবে পাচ্ছেন না কিভাবে সেটিকে হাতে নিবেন তবে চিন্তার কিছু নেই আজকের আর্টিকেকেটিতে এই বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। এমনিতে বিটকয়েন থেকে বিকাশে টাকা তোলা অনেক সহজ, কিন্তু অনেকে ভাবেন যে এই প্রক্রিয়াটি হয়তো কোনো জটিল প্রক্রিয়া হবে। আসলে বিষয়টা এমন নয়, জানলে আপনারও সহজ মনে হবে। শুরুতে অনেক কথা বলে ফেললাম, চলুন মূল বিষয়ে ফেরা যাক।

বিটকয়েন থাকে বিকাশে টাকা তুলবেন কিভাবে?

Bitcoin থেকে টাকা নেওয়ার পূর্বে কিছু বিষয় আপনাদের জেনে নিতে হবে। যেমন; Bitcoin লেনদেনের সাথে আমাদের দেশের কোনো ব্যাংক যুক্ত না থাকায় এটিকে এখনো আমাদের দেশে সিকৃতি প্রদান করা হয়নি। এজন্যই মূলত টাকা হাতে নিতে আমাদের ঝামেলার মুখে পড়তে হয়। অনলাইনে অনেক বাই সেল ওয়েবসাইট থাকে যেগুলোর মাধ্যমে আপনারা Bitcoin এর টাকা বিকাশে কনভার্ট করে নিতে পারেন। তবে অনেক ক্ষেত্রে এসব ওয়েবসাইট ফেক হয়ে থাকে। তবে আজকে আমি আপনাদের এমন একটি ওয়েবসাইটের ব্যাপারে বলবো যেটি বিশ্বস্ত।

আমরা মূলত কথা বলছি Pay2change সাইটের বিষয়ে। আপনার Bitcoin এর টাকা বিকাশে কনভার্ট করতে এই সাইটের সহায়তা নিতে পারেন। সকাল ১০ টা থেকে ১২ টার মধ্যে আপনারা লেনদেন করতে পারবেন এই সাইটে। টাকা কনভার্ট করতে হলে প্রথমে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন, Pay2change সাইটে। এরপর ৩ ডট অপসন থেকে Exchange অপশনে চাপ দিন। এখন আপনি বিকাশে টাকা কনভার্ট করার অপসন পেয়ে যাবেন, সবকিছু ঠিকঠাক মত দিয়ে ট্রান্সজেকশন করে ফেলুন। যেকেউ এই সাইটে প্রবেশ করে সহজে লেনদেন করতে পারবেন।

তবে আমার পরামর্শ থাকবে লেনদেন করার পূর্বে সাইটের এডমিনের সাথে একবার যোগাযোগ করে নিন। ওয়েবসাইটে প্রবেশ করলে এডমিনের সাথে যোগাযোগ করার নাম্বার পাবেন। প্রথমে যোগাযোগ করে তারপর টাকা লেনদেন করুন।

মূলত এইভাবে সহজেই আপনারা Pay2change সাইটের মাধ্যমে বিটকয়েনের টাকা বিকাশে আনতে পারবেন। শেষ করছি এইটুকুতে, আল্লাহ হাফেজ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন