বিশ্বাসঘাতক বন্ধু নিয়ে স্ট্যাটাস

 

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় করি।

একজন মানুষ কখনোই একা চলতে পারেনা
সেইজন্যই মানুষ হলো সামাজিক জীব। প্রয়োজনের স্বার্থে ,কাজের স্বার্থে কিংবা সমাজে প্রতিষ্ঠা হবার তাগিদে তাকে বিভিন্ন মানুষের সাথে মিশতে হয়, চলতে হয়। এদের মধ্যে আপনি কাউকে পাবেন আপন অনেক বন্ধুর মতো তেমনি আবার কাউকে পাবেন বন্ধুরূপী শত্রুর মতো। বন্ধুরূপী শত্রুরা তাই বিশ্বাসঘাতক নামে পরিচিত।

আপনি কখনো কাউকে দেখে বুঝবেন না যে কে কেমন ধরণের মানুষ। বরং কারো সাথে মিশলে,চললে কিংবা পারষ্পারিক কাজ করার সুবাদে জানতে পারবেন যে কে কেমন ধরণের মানুষ। এদের চেনার জন্য তাহলে প্রয়োজন হয় বিশেষ কিছু বৈশিষ্ট্য।  তাহলে চলুন জেনে আসি বিশ্বাসঘাতক বন্ধুদের চেনার কিছু উপায় সম্পর্কেঃ

১.এদের মনে সবসময় হিংসায় পরিপূর্ণ থাকে।

২.এরা উপকারীরই উপকার শিকার না করে উল্টা ক্ষতি করে।

৩.এদের আপনি যতই বিশ্বাসী মনে করেন না কেন এরা আপনার সাথে বিস্বাসঘাতকতা করবেই।

৪.এরা আপনার ক্ষতি করার জন্য সবসময় মুখিয়ে থাকবে।

৬.এরা  বন্ধুরূপী সূত্র হিসেবে ভূমিকা পালন করে।

৭.পিছে পিছে নানান ধরণের কুৎসা রটনা করে।

৮.আপনি এদের বিশ্বাস করে আপনার মনে যত গোপন কথাই বলুন না কেন কোন না কোন এক সময় এরা আপনার সেই গোপন কথা সকলের সামনে প্রকাশ করবেই।

৯.এরা দুমুখো চরিত্রের অধিকারী হয়।

একজন শত্রুর থেকেও প্রকাশ্যে ভয়ংকর হলো একজন বিশ্বাশঘাতক বন্ধু।বিশ্বাসঘাতক বন্ধু কখনোই কারো উপকারে লাগেনা। উল্টা অপকার করে থাকে। তাই আপনার উচিত হবে যথাসম্বব এই সকল মানুষ থেকে যথা সম্বব দুরুত্ত বজায় রাখা। এদের সাথে কোন ধরনের সম্পর্ক বজায় রাখা উচিত নয়।কারণ এরা উপকার করবেইনা উল্টো ক্ষতি করবে।

সামনে আরও নতুন কোন লিখা নিয়ে হাজির হব আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

5 Comments

মন্তব্য করুন