ব্যর্থতা থেকে সফলতা পাওয়ার ৪ টি টিপ্স।

আশা করি সবাই ভালো আছেন।ব্যর্থতা হচ্ছে সফলতা পাওয়ার প্রথম সোপান।বিশ্বে যারা সফলতা পেয়েছেন তারা একবার না অনেকবার জীবনে ব্যর্থ হয়েছেন।কিন্তু তারা সাধারন মানুষের মতো ব্যর্থ হয়ে হাল ছেরে দেন না,হতাশ হয়ে পরেন না।বরং ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে  আবার নতুন করে শুরু করেন এবং তারা আগের থেকে অনেক বেশি পরিশ্রম করেন এবং তার ফলেই জীবনে আজকে তারা সফলতার চরম শিখরে পৌচেছেন।তাহলে আপনি কেনো একবার ব্যর্থ হয়ে হাল ছেরে দিবেন।আর কোনোকাজ করতে গেলে ব্যর্থ ছারা সফলতা পাওয়া যায় না।আর যদি সবাই ব্যর্থতা ছারা সফলতা পেতো তাহলে বিশ্বে সবাই সফল মানুষ হতে পারতেন।কিন্তু বিশ্বে  এখন মাএ ১ ভাগ মানুষ জীবনে সফল হতে পারেন। তাই আজকে ব্যর্থ হওয়ার পরেও কিভাবে সফলতা পাওয়া যায় সেইটা নিয়ে ৪ টা টিপ্স দেবোঃঃ

১.নিজের উপর বিশ্বাস রাখুন।ব্যর্থ হবেন তারপর হার মেনে নেওয়া যাবে না।টমাস আলভা এডিসন ১০০০ বার ব্যর্থ হওয়ার পরও হার মেনে নেন নি তারপর তিনি লাইট আবিষ্কার করে ফেলেন।যেটা ছারা আমাদের জীবন কল্পনা করা যায় না।

২.দৃঢ় প্রতিজ্ঞ থাকুন।নিজেকে বলুন যত বাধাই আসুক আমি লড়ে যাবো এবং সফলতা আমি নিশ্চয় পাবো।কারন লড়াকু বেক্তিকে কেও থামাতে পারে না।যেই ব্যক্তি হার না মেনে নে জীবনে সেই বেক্তিই জয়ী হতে পারেন।

৩.সফল বেক্তিদের জীবনি পড়ুন।দেখবেন হার মেনে নিতে মন চাইবে না।তারা জীবনে এত পরিমান ব্যর্থ হয়েছেন আর বাধার সম্মুখীন হয়েছেন,যা সাধারণ মানুষের সাথে হলে তারা কোনো সময় আর কাজ করতে চাইবেন না।

৪.আল্লাহ-ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখুন।তারা কোনো সময় আপনাকে ঠকাবেন না।আপনি তাদের উপর বিশ্বাস রেখে কাজ করে যান দেখবেন একদিন সফলতা পাবেন।আর সাধারণ মানুষ ব্যর্থ হলে ঈশ্বরকে দোষ দে তারা বলে ঈশ্বর আমার পাশে নেই,তারা আমার ভাগ্যটাই এমন ভাবে লিখেছেন।কিন্তু আপনার পরিশ্রমের মাধ্যমে আপনি আপনার ভাগ্য লিখবেন।

এই ৪ টি টিপ্স যদি আপনি মানতে পারেন তাহলে ব্যর্থতা থেকে সফলতা পাবেন একদিন।শুধু ধৈর্যোটা রাখুন নিজের ভিতরে।

Related Posts