ব্লগের কনটেন্ট অন্য কারো কনটেন্টের সাথে মিলে গেছে কিনা সেটা চেক করবেন কিভাবে?

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।

আমরা সবাই জানি তো ইনকাম করার জন্য সবচেয়ে সেরা একটি মাধ্যম হচ্ছে ব্লগিং। ব্লগে আমরা আর্টিকেল লিখে ইনকাম করতে পারি। এ আর্টিকেল এর উপর কিন্তু আমাদের ব্লগের ইনকাম করে নির্ভর করে। একটি আর্টিকেল এর মান কেমন হয়েছে, এবং সেটি কপি করা হয়েছে কিনা এ বিষয়গুলো কিন্তু অত্যন্ত জরুরী।

তাই আজকে আমরা কথা বলবো যে আমাদের ব্লগে যে আমরা পোস্টগুলো করি সেগুলো কারো কাছ থেকে কপি করলে আমাদের কি সমস্যা হতে পারে, এবং আপনার লেখা আর্টিকেল অন্য কারো লেখা আর্টিকেল এর সাথে মিলে গেছে কিনা সেটা আপনি কিভাবে বুঝবেন। তাই আজকের আর্টিকেলটা সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

কিভাবে বুঝবেন অন্য কারো লিখা কনটেন্ট এর সাথে আপনার কনটেন্ট মিলে গেছে কিনা?

সর্বপ্রথম আপনি সাইট লিংক এখানে ক্লিক করুন।ক্লিক করলে একটা ওয়েবসাইট চলে আসবে।একটু নিচে নেমে এড টেক্সট অপশনে আপনার লিখা আর্টিকেল টা দিয়ে দিন এবং নিচে গিয়ে plagiarism Cheak অপশনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করলেই আপনি দেখতে পারবেন আপনার লেখা পোষ্ট কি অন্য কারো লেখা পোস্ট এর সাথে কত পার্সেন্ট মিলে গেছে। কিংবা আপনার পোস্ট কত পার্সেন্ট ইউনিক।

কেনো এটা চেক করা জরুরী?

আপনার লিখা কনটেন্ট অন্য কারো কনটেন্ট এর সাথে কত পার্সেন্ট মিলে গেছে কিংবা হুবহু মিলে গেছে কিনা এটা চেক করা অত্যন্ত প্রয়োজন। কারণ আপনার লেখা কনটেন্ট যদি কারো লেখা কনটেন্ট এর সাথে মিলে যায় সে ক্ষেত্রে আপনি আপনার ব্লগে এডসেন্স পাবেন না কখনো। আর ধরলাম আপনি এডসেন্স পেয়ে গেছেন, সে ক্ষেত্রে যদি আপনার পোস্ট অন্য কারো পোস্টের সাথে মিলে যায়, তাহলেও আপনার এডসেন্স বাতিল হতে পারে।

অন্য কারো করা পোস্ট আপনি আপনার ব্লগে সাবমিট করবেন আর এডসেন্স থেকে আপনার ইনকাম হবে এমনটা ভাবা কিন্তু অত্যন্ত বড় ভুল। গুগলের কাছে কিন্তু প্রত্যেক কনটেন্টের হিসাব আছে। তাই আপনি কার পোস্ট থেকে কত পারসেন্ট কপি করেছেন এটা গুগলের রোবট সিস্টেম খুব সহজে ধরে ফেলবে।

এখন আপনি আপনার পোস্ট চেক করলেন যে কারো প্রশ্নের সাথে আপনার পোষ্ট মিলে গেছে কিনা, এক্ষেত্রে যদি আপনার পোস্টে Plagiarism 20% এর বেশি হয়, সে ক্ষেত্রে আপনি কোন সেই কনটেন্ট টি পাবলিশ করবেন না।

কারণ সাধারণত একটি কনটেন্ট যদি 20 পার্সেন্ট থেকে বেশি কপিকৃত হয়, তাহলে সেটা আপনার ব্লগের জন্য ক্ষতি।

প্রতিনিয়ত আমাদের চারপাশে অনেক বিষয় থাকে যেগুলো দিয়ে আমরা আমাদের ব্লগে কনটেন্ট লিখতে পারি। তাছাড়া আপনি বিভিন্ন প্রশ্নের উত্তর সাইট এবং বিভিন্ন পুরনো ব্লগের পোস্ট করে সেখান থেকে কিছুটা ধারণা নিয়ে তারপর পোস্ট করতে পারেন। কখনোই কারো করা পোস্ট কপি করবেন না।

আশা করি বুঝে গিয়েছেন পুরো বিষয়টা। এই ছিল আজকের আর্টিকেল। ভালো থাকবেন সবাই, ধন্যবাদ

Related Posts