ভালোবাসার কথন ও আত্মতৃপ্তি

সত্য কথা হলো আমি তোমাকে তৈরি করতে চাই আমার মূর্চ্ছনায়। এবং তুমি পাশে থাকলে আমার যে শান্ত প্রশান্তি জাগে এটা বাচিঁয়ে রাখতে চাই। আমি তোমাকে অনুভব করি শুধু তুমি আমার ভালো-খারাপ যাই হোক মানুষটা আমার সেই হিসেবে। তোমার জীবন দুঃখ পাওয়া এবং সুখ পাওয়ার অর্থও আমি খুজে দিতে চাই।

তুমি আমার পাশে থাকলে বা এই যে ম্যাসেজ এ কথা বলছি তাতে অনেক কথা বলবে এমন টা আমি আশা করি না। তবে আমি আশা করি সারাক্ষণ সাথে থাকবো কোন কথা ছাড়াই থাকবো। তুমি যখন খুব কাছে চলে আসবে তখন হ্যাঁ অনেক কথাই হবে তবে চুপচাপ সময় পার করাতেও আমার বিরক্তি আসবে না। আমি এটাতে আনন্দ পাই। মানে আমার পাশে আমার খুব চেনা মানুষ টা আছে সে ভেবেই আমি আনন্দ পাবো।

ক্রমাগত কথোপকথনের কোন প্রয়োজন নেই। তোমার কথা গুলো আমার মনে আনে হালকা মিঠে-মিঠে নীল আকাশ, মৃদু বাতাস অথবা হিম শীতল গর্জিত ঠান্ডা ছায়ার মেঘের বর্ষণের মতো। আমি তোমাকে সত্যি অর্থে যেদিন প্রথম ভালোবাসি বলেছিলাম আমি ভাবতে পারিনি এতো আনন্দ নিয়ে আমার কল্পনার বাস্তবরূপ দিবো। আমি সেদিন টায় খুব আনন্দে ছিলাম। তার পরের দিনের ফুটবল ম্যাচটায় ও প্রিয় দলের বিজয়। কি চমৎকার দিন। তুমি আমার সত্যিকারের বন্ধু অথবা এক অমৃত আত্মার সঙ্গী। তুমি যখন নতুন করে বল পাশেই থাকবো আমি প্রতিবার শক্তি পাই। তুমি আমার জীবনের অংশ।

তোমার প্রতি ঘৃণা আসবে না কখনো যদি আমি উদাসীন থাকি তোমার ভালোবাসায় টেনে রাখিও।ভালোবাসা ঝড়ের মতো প্রবল হয়ে এসে সব এলোমেলো করে দেয়, কখনো আবার পাওয়াই যায় না। ভালোবাসার কথা আসলে আমি তোমারে যেমন করতে চাই আমি তেমনই মানুষ হয়ে তোমাকে চাই। প্রবল বেগে ধেয়ে আসা ঢেউ যেমন আঘাত হানে তীরে,  এটিও তেমন তীব্র গতিতে ধেয়ে আসে। মানুষের হৃদয়ে, বয়ে নিয়ে যায় দুঃখ অথবা পরম সুখে।

বড় আশ্চর্যের বিষয় হচ্ছে, সুখ দুঃখ আমাদের মস্তিষ্কের ভিতর একই সঙ্গে বাস করে। এটাই হয়নি মহাজাগতিক এক বলয়ের উৎকৃষ্ট উদাহরণ যেখানে মানুষ সুখের আশা করতে করতে দুঃখ পেয়ে মরে বাচে, অপর দিকে সুখ দুঃখ একই সঙ্গে বাস করে।ভালোবাসায় আদিম হবার প্রবণতা আছে।

একজন সত্যিকারের আত্মার সঙ্গী হল একটি আয়না, যে ব্যক্তি আপনাকে সব কিছু দেখায় যা আপনাকে আটকে রাখে, সেই ব্যক্তি যে আপনাকে আপনার নিজের নজরে আনে যাতে আপনি আপনার জীবন পরিবর্তন করতে পারেন।কাউকে গভীরভাবে ভালোবাসা আপনাকে শক্তি দেয়, আবার কাউকে গভীরভাবে ভালোবাসা আপনাকে সাহস দেয়।

Related Posts